| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

রিশাদের বিস্ফোরক ইনিংস নিয়ে নতুন তথ্য দিলেন শান্ত

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মার্চ ১০ ১০:৩০:৩৯
রিশাদের বিস্ফোরক ইনিংস নিয়ে নতুন তথ্য দিলেন শান্ত

সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে শ্রীলঙ্কার কাছে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ দল। তবে ম্যাচ চলাকালীন ব্যাট হাতে দুর্দান্ত খেলেছেন রিশাদ হোসেন। তিনি ৩১ বলে ৫৩ রান করেন। উপরন্তু, এটি একটি ভূমিকা পালন করেছে. শুধু তাই নয়, নিজের প্রথম আন্তর্জাতিক ফিফটি করার পথে রেকর্ডও গড়েছেন রাশাদ।

শনিবার সিলেটে নিজের বিধ্বংসী ইনিংস খেলতে গিয়ে ৭টি ছক্কা হাঁকান রিশাদ। তাই দেশের হয়ে টি-টোয়েন্টিতে সেরা ছয়ের রেকর্ড রয়েছে তার। চলতি ধারাবাহিকতায় আবারও এই রেকর্ডটি লিখেছেন জাকির আলী অনিক। সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে নিজের প্রথম ইনিংসে ৬টি ছক্কা হাঁকান তিনি। সেটাই ছিল ছয় টাইগারদের সর্বোচ্চ ইনিংস। সেদিন ব্যর্থ অলরাউন্ডার রিশাদ।

এ কারণে ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে অধিনায়ক নাজাম হাসান শান্তর প্রশংসায় পঞ্চমুখ রাশাদ। রিশাদের বোলিং দিয়ে শুরু করে বললেন, কন্ডিশন বিবেচনা করে খুব ভালো বোলিং করেছে। ব্যাটিং অপরিহার্য ছিল কারণ আমরা এখন ৬ জন বিশেষজ্ঞ ব্যাটসম্যানের সাথে খেলেছি। সবদিক দিয়েই আমি মনে করি সে যেভাবে ব্যাট করবে তা ভবিষ্যতে আমাদের দলের জন্য ভালো হবে।

তবে এদিন রিশাদের কৃতিত্ব ম্লান হয়ে যায় নুয়ান তুশারার কল্যাণে। তুশারা নিজের প্রথম ওভারেই তুলে নেন হ্যাটট্রিক। তাকে নিয়ে শান্ত বলেন, 'ওর তো অবশ্যই অ্যাকশনটা একটু অন্যরকম। আমরা খুব বেশি খেলি না এমন। আগের দুই ম্যাচে পাথিরানাকে ভালোভাবেই সামলেছি। আমার মনে হয় শুরুর দিকে বলটা সুইং ও করছিল। আন্তর্জাতিক পর্যায়ে এরকম চ্যালেঞ্জ মেনে নিতে হবে এবং কীভাবে আমরা আরও ভালো করতে পারি সেটা নিয়ে প্ল্যান করতে হবে।'

তুশারার ওই এক ওভারেই বাংলাদেশ ছিটকে গিয়েছে, সেটা মেনে নিলেন শান্ত নিজেও, ‘হ্যাঁ আমারও তাই মনে হচ্ছে। খুবই ভালো ওভার করেছে। আমার মনে হয় বোলারটাকে কৃতিত্ব দিতে হবে। হ্যাঁ ওই এক ওভারেই আমরা অনেক পিছিয়ে গিয়েছি। হ্যাঁ আমার তো তাই মনে হয় যে অই ওভার যদি আমরা আরেকটু ভালো খেলতে পারতাম, শুরুর দিকে যদি নতুন বলটা আরও ভালোভাবে খেলতে পারতাম ভিন্ন কিছু হতে পারত হয়ত।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

মুস্তাফিজের না থাকার জন্যই হেরেছি, ম্যাচ হেরে বাদ সংবাদ সম্মেলনে যা বললো ধোনি

মুস্তাফিজের না থাকার জন্যই হেরেছি, ম্যাচ হেরে বাদ সংবাদ সম্মেলনে যা বললো ধোনি

প্লে অফের লড়াইয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নেমেছিল চেন্নাই হারলেও সমীকরণ ছিল প্লে অফে ...

কোহলির যে কথা চরক খুশি আফ্রিদি

কোহলির যে কথা চরক খুশি আফ্রিদি

রাজনৈতিক বৈরিতার কারণে গত এক যুগ ধরে দ্বিপাক্ষিক সিরিজ খেলে না ভারত-পাকিস্তান। দ্বিপাক্ষিক সিরিজ তো ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে