| ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সাইফউদ্দিনের জাতীয় দলে না ফেরার কারণ জানালেন শান্ত

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মার্চ ০৩ ১১:৪৬:১২
সাইফউদ্দিনের জাতীয় দলে না ফেরার কারণ জানালেন শান্ত

গত শুক্রবার শেষ হয়েছে বিপিএল। তবে দেশের ক্রিকেট ভক্তদের চোখ এখন আন্তর্জাতিক ক্রিকেটের দিকে। কারণ আগামীকাল (সোমবার) থেকে সিলেটে শুরু হবে শ্রীলঙ্কার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

আজ (রোববার) ম্যাচ-পূর্ব সংবাদ সম্মেলনে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন টাইগারদের নবাগত অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তিন ফরম্যাটে অধিনায়ক হওয়ার পর আজ প্রথমবারের মতো কথা বললেন শান্তা। এদিকে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজে ডাক পেয়েছেন রহস্যময় স্পিনার আলী ইসলাম। তবে আঙুলের ইনজুরির কারণে অভিষেকের আগেই দল থেকে বাদ পড়েন তিনি।

আর এই স্পিনারকে বাদ দেওয়ায় আবারও চোখ খুললেন বিপিএলের স্ট্রাইকিং ব্যাটসম্যান জাকির আলী আঙ্কার। স্পিনার আউট হওয়ার পরও দলে ডাক পান ব্যাটসম্যান। এমন সিদ্ধান্তের ব্যাখ্যা দিয়ে শান্ত বলেন, "কিন্তু মাশাল্লাহ আমাদের কাছে স্পিন করার পর্যাপ্ত বিকল্প আছে। রিশাদ খুব ভালো খেলছে এবং তাইজুল ভাই আছেন।

আমি মনে করি আমরা কেন ব্যাটসম্যান জাক আলীকে নিলাম তার একমাত্র কারণ হল নির্বাচক বা কোচিং স্টাফরাও অনুভব করেছেন। আমাদের ক্লাসের আরেকজন ব্যাটসম্যান দরকার।" এদিকে দীর্ঘদিনের পিঠের ইনজুরি কাটিয়ে সদ্য সমাপ্ত বিপিএল দিয়ে মাঠে ফিরেছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। বিপিএলের দশম আসরটিতে বল হাতে তিনি ছিলেন অনবদ্য। ব্যাট হাতেও দলের প্রয়োজনে অবদান রেখেছেন।

তবুও তিনি সুযোগ পাননি শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি দলে। অধিনায়ক শান্ত জানিয়েছেন– তারও সুযোগ রয়েছে সামনে। এ নিয়ে টাইগার এই ক্রিকেটার বলেন, ‘সাইফউদ্দিন খুবই ভালো খেলছে ইনজুরি থেকে আসার পর। আমার মনে হয় ভালো কামব্যাক করেছে। কিন্তু এত বড় ইনজুরি থেকে আসার পরে এরকম একটা সিরিজ খেলাটা আমাদের এবং ফিজিও ট্রেনার যারাই ছিলেন মনে হয়েছে ওর জন্য একটু রিস্ক হবে। আশা করছি ও যদি এরকম কন্টিনিউ করতে থাকে, সামনে ডিপিএলে ভালো করলে অবশ্যই সুযোগ আসবে ইনশা-আল্লাহ।’

উল্লেখ্য, আগামীকাল সন্ধ্যা ৬টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা। এই ফরম্যাটের তিনটি ম্যাচই ওই ভেন্যুতে অনুষ্ঠিত হবে। পরবর্তী দুটি ম্যাচ হবে যথাক্রমে ৬ ও ৯ মার্চ। এরপর তিনটি ওয়ানডে খেলতে দু’দল চট্টগ্রামে উড়াল দেবে। ৫০ ওভারের ম্যাচগুলো হবে যথাক্রমে ১৩, ১৫ ও ১৮ মার্চ।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

সাম্প্রতিক ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যাটিং পজিশন ছিল না। যা নিয়ে সে সময় ভাষ্যকার থেকে ...

আইপিএলে প্লে-অফের এক জায়গার লড়াইয়ে তিন দল, চেন্নাইয়ের সামনে যে সমীকরণ

আইপিএলে প্লে-অফের এক জায়গার লড়াইয়ে তিন দল, চেন্নাইয়ের সামনে যে সমীকরণ

আইপিএলের গ্রুপ পর্বে আরও চারটি ম্যাচ বাকি রয়েছে। এরই মধ্যে প্লে অফে উঠেছে তিনটি দল। ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...



রে