| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

শেষ দল হিসাবে প্লে-অফে উঠতে যাচ্ছে যারা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ২৩ ১১:৪৫:২৪
শেষ দল হিসাবে প্লে-অফে উঠতে যাচ্ছে যারা

আজ থেকে শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শেষ পর্ব। আজ লিগের শেষ দিন। রংপুর রাইডার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চিটাগং চ্যালেঞ্জার্স চট্টগ্রাম পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে। রংপুর ও কুমিল্লার পর চট্টগ্রামও যোগ্যতা নিশ্চিত করেছে, তাই বলা যায় তামিম ইকবালের ফরচুন বরিশাল দলের কোয়ার্টার ফাইনালে ওঠা প্রায় নিশ্চিত।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের লিগ পর্বের শেষ দুটি ম্যাচ এক প্রকার আনুষ্ঠানিকতাই। অবশ্য রংপুরকে টপকে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ানস পয়েন্ট তালিকার ১ নম্বরে যেতে পারে কি না, এ নিয়েই যা কৌতূহল। লিগ পবের শেষ দুই ম্যাচের আগে পয়েন্ট টেবিলে চারে অবস্থান বরিশাল। দিনের প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়াননের মুখোমুখি হবে তারা।

তামিমের দলের নেট রানরেট এখন ০.৪৩৪। ফলে এ ম্যাচে বেশ নিরাপদ অবস্থানে থেকেই নামবে তারা। ম্যাচটি কম ব্যবধানে হারলেও ১১ ম্যাচে ছয় জয়ে ১২ পয়েন্ট নিয়ে প্লে-অফ নিশ্চিত করবে দলটি। আর জিতলে চট্টগ্রামকে টপকে তিনে থেকে লিগ শেষ করবে তারা। যদিও পরের পর্বে তার কোনো প্রভাব থাকবে না। এদিকে প্লে-অফের দৌড়ে কিছুটা সুযোগ রয়েছে খুলনা টাইগার্সেরও।

চতুর্থ অবস্থান নিয়ে বরিশালের খাতা-কলমে লড়াইটা খুলনার সঙ্গে। নিজেদের প্রথম চারটি ম্যাচ জিতলেও সর্বশেষ সাত ম্যাচের ছয়টিই হেরে নিজেদের একেবারে খাদের কিনারে আবিষ্কার করেছে এনামুল হকের দল। চট্টগ্রামে শেষ ম্যাচে স্বাগতিকদের কাছে হেরেই কার্যত বিদায় নিশ্চিত হয়েছে তাদের। আজ রাতে লিগ পর্বের শেষ ম্যাচে তারা খেলবে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে। বরিশাল যদি হারে, এরপরও সিলেটকে হারালেও সেটি যথেষ্ট না হওয়ার সম্ভাবনাই প্রবল খুলনার জন্য।

১১ ম্যাচে তাদের এখন ১০ পয়েন্ট। তবে বড় বাধা-০.৪০০ রানরেটই। বিপিএলের প্লে-অফ পর্বের সূচিতে পরিবর্তন আনা হয়েছে। আগের সূচিতে ২৫ ফেব্রুয়ারি হওয়ার কথা ছিল প্রথম কোয়ালিফায়ার ও এলিমিনেটরের ম্যাচ, ২৭ ফেব্রুয়ারি দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ। কিন্তু পরিবর্তিত সূচি অনুযায়ী প্রথম কোয়ালিফায়ার ও এলিমিনেটর ম্যাচ হবে ২৬ ফেব্রুয়ারি, ২৭ ফেব্রুয়ারি থাকবে রিজার্ভ ডে।

দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ ২৮ ফেব্রুয়ারি, ২৯ ফেব্রুয়ারি এই ম্যাচের রিজার্ভ ডে। তবে আগের সূচি অনুযায়ীই টুর্নামেন্টের ফাইনাল হবে ১ মার্চ। ফাইনালেও থাকবে রিজার্ভ ডে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে