| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সব পরাজয়ের দোষ বাবরের উপর যেকানে দিলেন হাফিজ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ২২ ১০:৩৯:৩৮
সব পরাজয়ের দোষ বাবরের উপর যেকানে দিলেন হাফিজ

ভারতে বিশ্বকাপের পরপরই পাকিস্তানি ক্রিকেটারদের ফিটনেস নিয়ে দুঃখ প্রকাশ করেন ওয়াসিম আকরাম। দলের ক্রিকেটাররা কোনো ফিটনেস পরীক্ষা ছাড়াই দলে খেলছেন বলে দাবি করেন সাবেক এই ক্রিকেটার। এবারও একই অভিযোগ তুলেছেন মোহাম্মদ হাফেজ।

দলে থাকার জন্য খেলোয়াড়দের ফিট রাখা খুবই গুরুত্বপূর্ণ। তাই ক্রিকেট বোর্ড ক্রিকেটারদের কিছু শারীরিক ফিটনেস মানদণ্ড যেমন হুইসেল টেস্ট এবং ইয়ো-ইয়ো টেস্টের বিরুদ্ধে ধরে রাখে। সেখানে পাকিস্তানি ক্রিকেটাররা কোনো ফিটনেস পরীক্ষা ছাড়াই দলে খেলেন। এমনটাই জানিয়েছেন পাকিস্তান জাতীয় দলের সাবেক কোচ হাফিজ।

ফিটনেস টেস্টিং কালচার বন্ধ করে দিলেন দলের সাবেক অধিনায়ক বাবর আজম ও পরিচালক মিকি আর্থার। তাদের পরিকল্পনা ছিল খেলোয়াড়দের যেভাবে ইচ্ছা খেলতে দেওয়া। দায়িত্ব নেওয়ার পর অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ চলাকালীন এই তথ্য দেন দলের কোচ। দ্য প্যাভিলিয়ন শোতে এসব অভিযোগ করেন হাফিজ।

সাবেক এই ডিরেক্টর বলেন আমরা যখন অস্ট্রেলিয়া গিয়েছিলাম তখন খেলোয়াড়দের ফিটনেসের যত্ন নিতে বলেছিলাম। সে সময় আমি ট্রেইনারকে খেলোয়াড়দের ফিটনেস সম্পর্কে জিজ্ঞাসা করলে তিনি আমাকে চমকে যাওয়ার মত কথা বলেন। ছয় মাস আগে অধিনায়ক (বাবর) ও ডিরেক্টর (আর্থার) বলেছিলেন খেলোয়াড়দের ফিটনেস পরীক্ষা বন্ধ করতে এবং খেলোয়াড়রা যেভাবে চান সেভাবে খেলতে দিতে।

দলের ক্রিকেটারদের ফিটনেস নিয়ে হাফিজ জানান যখন খেলোয়াড়দের চর্বির মাত্রা পরীক্ষা করা হয় তখন তাদের সবার ত্বকের ভাঁজ বেশি ছিল। তারা অযোগ্য ছিল এবং তাদের মধ্যে কেউ কেউ ২ কিলো মিটার ট্রায়াল সম্পূর্ণ করতে পারেনি। ৬ মাস আগে নেয়া সিদ্ধান্তটি ফিটনেসের জন্য নির্ধারিত মানদণ্ডকে বাতিল করেছিল। ফিটনেস যদি এমন হয় তবে আপনি পরাজয়ের মুখোমুখি হবেনই।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

 আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

দেশজুড়ে তাপপ্রবাহে বৃষ্টি থামার খবরে আপাত স্বস্তির কিছু নেই। তবে আপনি যদি ক্রিকেট ভক্ত হয়ে ...

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

আসন্ন টি টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়জন করে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে