| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

এবার সরফরাজ কে নিয়ে আইপিএল ২ ফ্র্যাঞ্চাইজির চরম কাড়াকাড়ি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ২১ ১৯:০৭:০০
এবার সরফরাজ কে নিয়ে আইপিএল ২ ফ্র্যাঞ্চাইজির চরম কাড়াকাড়ি

ঘরোয়া ক্রিকেটে তার ধারাবাহিক পারফরম্যান্স সত্ত্বেও, সরফরাজ খানকে ভারতীয় দলে জায়গা পেতে বেগ পেতে হয়েছিল। ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে চলমান টেস্ট সিরিজে তার অপেক্ষার অবসান হয়েছে। প্রথম ম্যাচে দুই অর্ধেই পঞ্চাশ রান করে আবারও নিজের সামর্থ্য দেখালেন সরফরাজ। এরপর আইপিএল ফ্র্যাঞ্চাইজিরা তাকে সই করার জন্য হাতাহাতি শুরু করে।

সূত্রের বরাতে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের দাবি— ২৬ বছর বয়সী এই ক্রিকেটারকে নিয়ে এবার দড়ি টানাটানি হতে পারে গৌতম গম্ভীরের কলকাতা নাইট রাইডার্স এবং মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের মধ্যে। ফলে সরফরাজের জন্য দ্বিমুখী লড়াই জমে উঠতে পারে, এটা বলাই যায়! আনন্দবাজার পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, আইপিএলের আসন্ন ১৭তম আসরে সরফরাজকে দলে নিতে কলকাতা টিম ম্যানেজমেন্টকে ইতোমধ্যে সবুজ সংকেত দিয়েছেন মেন্টর গৌতম গম্ভীর।

আরেকটা প্রতিবেদনে দাবি করা হয়েছে, চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও নাকি ডানহাতি এই ব্যাটারকে দলে নিতে আগ্রহী। একইসঙ্গে সংবাদমাধ্যম বলছে, কলকাতা তাদের মিডল অর্ডারকে আরও শক্তিশালী করতে চায়। সেই কারণেই সরফরাজকে নেওয়ার দিকে ঝুঁকতে পারে তারা। তবে টি-টোয়েন্টি ফরম্যাটের গতির সঙ্গে এই ক্রিকেটার মানিয়ে নিতে পারবেন কি না তা নিয়ে দলটিতে প্রশ্ন তৈরি হয়েছে। কারণ সাম্প্রতিক সময়ে ঘরোয়া প্রতিযোগিতা এবং জাতীয় দলেও টেস্ট ফরম্যাটে সময় নিয়ে লম্বা ইনিংস খেলার দক্ষতা দেখিয়েছেন সরফরাজ।

এর আগে ১৯ ডিসেম্বর দুবাইয়ে আইপিএলের মিনি নিলাম অনুষ্ঠিত হয়। যেখানে সরফরাজকে নিয়ে সেভাবে আগ্রহ দেখায়নি কোনো ফ্র্যাঞ্চাইজি। সে কারণে তিনি অবিক্রিত থেকে যান। তবে রাজকোটে সরফরাজের ব্লকবাস্টার পারফরম্যান্সের পরে স্বাভাবিকভাবেই তার বাজারদর এখন আকাশচুম্বী। তাকে এই ফর্মে নিজেদের দলে নিতে যে ফ্র্যাঞ্চাইজিগুলো উঠেপড়ে লাগবে তা বলাই বাহুল্য। আর বাস্তবেও সেটাই ঘটছে। আইপিএলে এর আগে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছেন সরফরাজ। তবে সেভাবে তিনি উল্লেখযোগ্য কোনো পারফরম্যান্স দেখাতে পারেননি। ৩৭ ইনিংসে সবমিলিয়ে ৫৮৫ রান করেন সরফরাজ।

তবে ঘরোয়া ক্রিকেটের চিত্র উল্টো, ২০১৯ সাল থেকে ভারতের ঘরোয়া ক্রিকেটে অবিশ্বাস্য পারফর্মও করছেন সরফরাজ। ২০১৯-২০ ও ২০২১-২০২২ টানা দুই মৌসুমে রঞ্জি ট্রফিতে তিনি করেছেন ৯০০–এর বেশি রান। ঘরোয়া ক্রিকেটে ৬৬ ইনিংসে তার গড় ৬৯.৮৫, যা ক্রিকেট ইতিহাসে চতুর্থ সর্বোচ্চ। সর্বোচ্চ গড় ৯৫.১৪ স্যার ডন ব্রাডম্যানের। উল্লেখ্য, গতকাল আইপিএলের চেয়ারম্যান অরুণ ধুমাল ১৭তম আসর শুরুর দিনক্ষণ জানিয়েছেন। আগামী ২২ মার্চ থেকে পর্দা উঠছে আইপিএলের। নির্বাচনের কারণে আইপিএলের এবারের আসর ভারতের মাটিতে হবে কি না তা নিয়ে অনেকেই শঙ্কা প্রকাশ করেছিলেন। তবে সেসব উড়িয়ে দিয়েছেন ধুমাল।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে