| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

এবার আইপিএল নিয়ে মুখ খুললেন কোচ সালাউদ্দিন

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ২১ ১৫:২২:০২
এবার আইপিএল নিয়ে মুখ খুললেন কোচ সালাউদ্দিন

ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টগুলি বর্তমান যুগে বিশ্বজুড়ে ক্রমশ জনপ্রিয় হয়ে উঠেছে। এই কারণেই প্রতিটি ক্রিকেট খেলা দেশ একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টের আয়োজন করে। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) অনুষ্ঠিত হলেও অন্যান্য দেশেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলা হয়। এ কারণে তারকা ক্রিকেটারদের দলে নিতে হিমশিম খেতে হচ্ছে দেশের ফ্র্যাঞ্চাইজিগুলোকে।

গতকাল রংপুর রাইডার্সের বিপক্ষে জয়ের পর কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাহউদ্দিন প্রিমিয়ার লিগের ক্যালেন্ডারে পরিবর্তনের ঘোষণা দিয়েছেন। তিনি বললেনঃ সবাই বুঝেছে। যারা (বুঝতে হবে) তারা বোঝে না। তারা আরেকটু বুঝলে আমার মনে হয় টুর্নামেন্টটা অনেক ভালো হতো। ভালো সুযোগ পেলে সবাই বাংলাদেশে খেলতে আসবে।

সালাহউদ্দিন বলেন, আইপিএলের পর বিপিএল ফ্র্যাঞ্চাইজিগুলো বিদেশি ক্রিকেটারদের বেশি অর্থ দিচ্ছে। বিপিএলে সবাই খেলতে চায় বলে মনে করেন কুমিল্লা কোচ। উপরন্তু সালাহউদ্দিনও সময় কমানোর পক্ষে।

কুমিল্লার কোচ বলছিলেন, আমার মনে হয় আইপিএলের পর আমরা খেলোয়াড়দের বেশি পারিশ্রমিক দিচ্ছি। সবাই খেলতে চায়। এটি দীর্ঘ সময় ধরে চলতে থাকলে সমস্যা হয়। টুর্নামেন্টটি ৪৫ দিন স্থায়ী হয়। ইচ্ছা করলে ছোট করা যায়। দল গতি লাভ করে এবং ৯ দিন পর আবার ম্যাচ খেলবে। কেউ ৬ দিন পর ম্যাচ খেলবে। আপনাকে আবার শুরু করতে হবে। ইচ্ছা করলেই সম্ভব। বুঝলে বুঝবে না বুঝলে কেউ বুঝবে না।

দেশের ঘরোয়া ক্রিকেটের অভিজ্ঞ এই কোচ আরও বলেন, আমার মনে হয় এখানে অনেক প্লেয়ার এসেছে। এতোদিন অনেকগুলো টুর্নামেন্ট ছিল, প্লেয়ার ওইভাবে ছিল না। এখন প্লেয়ার আসছে বলে প্রত্যেকটা দল প্লেয়ার পাচ্ছে। যখন বড় বড় প্লেয়ার আসে তখন অটোমেটিক টুর্নামেন্টের হাইপ বেড়ে যায়। আমার মনে হয় এ কারণেই অনেক ভালো ম্যাচ হচ্ছে ইদানিং। উইকেটটাও অনেক ভালো ছিল। রানও দেখতে পেরেছে দর্শকরা স্বাভাবিক। রান হলে তো সবাই খুশি হয়। তবে বোলাররা একটু কষ্ট পায় আরকি।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে