| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

আরো এক আফগান তারকা বড় শাস্তি দিল আইসিসি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ২১ ১৪:৪৪:২০
আরো এক আফগান তারকা বড় শাস্তি দিল আইসিসি

টি-টোয়েন্টি ক্রিকেটে আফগানিস্তানের তারকা নুর আহমেদকে ফেরিওয়ালা বলতে কোনো ভুল নেই। বিভিন্ন দেশের চ্যাম্পিয়নশিপে নিয়মিত আমন্ত্রিত হন এই আফগান তারকা। একজন চাইনিজ টাইপের খেলোয়াড় হওয়ায় বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি তাকে আলাদাভাবে মূল্যায়ন করত। নুর আহমেদ এই অতিরিক্ত অনুরোধের সাথে একটি গুরুতর ভুল করেছেন।

এই বছরের ILT-20 এর পাশাপাশি, BPL এবং SA-T20 একই সাথে দক্ষিণ আফ্রিকায় পরিচালিত হচ্ছে। ILT-20 দলের সাথে চুক্তির অবসানের কারণে কর্তৃপক্ষ SAT-20 তে নুরকে খেলতে নিষিদ্ধ করেছিল। দুবাইতে অনুষ্ঠিত উদ্বোধনী ILT-20-এ ওয়ারিয়র্সের হয়ে চুক্তিবদ্ধ হওয়া নূরকে আরও এক বছরের জন্য চুক্তি বাড়ানোর প্রস্তাব দেওয়া হয়েছে। কিন্তু এসএ টি-টোয়েন্টিতে ডারবান সুপারজায়ান্টসের হয়ে খেলার সময় তিনি ওয়ারিয়র্সের সাথে চুক্তিবদ্ধ হননি। ILT-20-কে দেওয়া এক বিবৃতিতে, ১৯ বছর বয়সী নূরকে তার দ্বিতীয় মৌসুমের আগে একটি চুক্তির বিষয়ে অবহিত করা হয়েছিল "খেলোয়াড়ের চুক্তির মতো একই শর্তে।" নূর স্বাক্ষর করতে অস্বীকার করার পর ওয়ারিয়র্স সরাসরি লিগ কর্মকর্তাদের সাথে যোগাযোগ করে।

লিগের শৃঙ্খলা কমিটি, যার মধ্যে ILT-20 এর প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট, নিরাপত্তা ও দুর্নীতিবিরোধী প্রধান কর্নেল আজাম এবং সংযুক্ত আরব আমিরাত ক্রিকেট বোর্ডের সদস্য জায়েদ আব্বাস বিষয়টি তদন্ত করেছে। কমিটি রায় ঘোষণার আগে উভয় নুর ওয়ারিয়রের বক্তব্য শুনেছে।

প্রাথমিকভাবে নূরের জন্য ২০ মাসের নিষেধাজ্ঞার সুপারিশ করেছিল কমিটি। কিন্তু মূল চুক্তিতে স্বাক্ষর করার সময় তার অপ্রাপ্তবয়স্ক হওয়ার বিষয়টি বিবেচনায় নিয়েছে। নূরের ব্যাখ্যায় জানান তার এজেন্ট তাকে তার চুক্তির সম্পূর্ণ শর্তাবলী জানায়নি। সবকিছু বিবেচনায় নূরকে আট মাসের সাজা মাফ করে দেওয়া হয়।

প্রথম মৌসুমে ওয়ারিয়র্সের হয়ে সাত ম্যাচ খেলে ৩৭ গড়, ৭.০৪ ইকোনমিতে চার উইকেট নিয়েছিলেন। সাম্প্রতিক সময়ে ওয়ারিয়র্সের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে নিষেধাজ্ঞার শিকার হয়েছেন নূর। এর আগে তার স্বদেশি নাভিন-উল-হককেও রিটেনশন নোটিশে স্বাক্ষর না করার জন্য ২০ মাসের জন্য লিগ থেকে নিষিদ্ধ করা হয়েছিল।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে