| ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

এখন সাকিবদের লক্ষ্য যে কারণে বরিশাল-কুমিল্লা!

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ১৯ ১১:০০:২৩
এখন সাকিবদের লক্ষ্য যে কারণে বরিশাল-কুমিল্লা!

চলমান বিপিএলে ভালো খেলছে রংপুর রাইডার্স। টুর্নামেন্টে এখন পর্যন্ত আট ম্যাচে জয় পেয়েছে সাকিব আল হাসানের দল। এ কারণে তালিকার শীর্ষে রয়েছে রংপুর। তবে তাদের সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হল প্রথম স্থান ধরে রাখা। পরের দুই ম্যাচে রংপুর না জিতলে শীর্ষস্থান থেকে ছিটকে যাবে।

গত দুই ম্যাচে রংপুরের লড়াইটাও উদার। রংপুর রাইডার্স মৌসুমের তিনটি শক্তিশালী দলের একটি। এরপর রয়েছে চারবারের চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। পজিশনের লড়াইয়ে এই দুই দলের চেয়ে এগিয়ে আছে সাকিব সোহানের রংপুর।

যে কারণে দলের কোচ সোহেল ইসলামের জন্য শেষ দুটি ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ। গতকাল রোববার চট্টগ্রামে গণমাধ্যমের মুখোমুখি হন সোহেল। সে সময় দলের কোচ বলেছিলেন, রংপুর নিচ থেকে প্লে-অফে উঠতে চায়।

সোহেল বলেন, “কুমিল্লা ও বরিশালের সঙ্গে আমাদের দুটি ম্যাচ আছে। এটা নির্ভর করবে এই দুই ম্যাচে কে হবেন একজন বা দুজন। আমরাও দৌড়ে আছি। আমরা শীর্ষ দুটিতে শেষ করতে চাই। এভাবেই আমরা মানসিকভাবে প্রস্তুত। দু-একটা ম্যাচ আছে। আমাদের পারফরম্যান্সের ধারাবাহিকতা। আমরা এটা রাখতে চাই।

বিপিএলের এবারের আসরে প্রথম ৫ ম্যাচে একেবারে রানখরায় ছিলেন সাকিব। তবে শেষ চার ম্যাচেই ব্যাট হাতে ফর্মে ফিরেছেন তিনি। সাকিবের এই ফেরাকে বললেন রংপুর কোচ, 'সাকিব যখন রান করবে, দলে তার ইম্প্যাক্ট স্বাভাবিকভাবে বেশি থাকে। সবাই অনেক বেশি অনুপ্রাণিত হয়। ও জানে ওর কখন কী অনুশীলন করতে হবে। সে সেগুলো নিয়েই অনুশীলন করে।'

বিপিএলের এবারের আসরে টানা জয়ের ধারায় আছে রংপুর। ১০ ম্যাচের মধ্যে ৮টিতেই জয় পেয়েছে সোহেল শিষ্যরা। প্লে-অফ নিশ্চিত করা রংপুরের আজকের প্রতিপক্ষ ফরচুন বরিশাল। যেখানে আছে তামিম ইকবাল এবং সাকিব আল হাসান দ্বন্দের আভাসও। তারউপর খেলা তামিম ইকবালের শহর চট্টগ্রামে। শেষপর্যন্ত এই দ্বৈরথেও আজ থাকবে সবার চোখ।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

শ্রীলঙ্কান লিগে নাম লেখালেন তামিম সহ বাংলাদেশ এক ঝাঁক তারকা ক্রিকেটার

শ্রীলঙ্কান লিগে নাম লেখালেন তামিম সহ বাংলাদেশ এক ঝাঁক তারকা ক্রিকেটার

বর্তমানে সারা বিশ্বের ক্রিকেট খেলা দেশগুলো প্রিমিয়ার লিগের দিকে ছুটছে। শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) এর ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে