| ঢাকা, সোমবার, ৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

চাকরি হারানোর পর মুখ খুললেন হাফিজ!

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ১৬ ২২:২৩:৪৫
চাকরি হারানোর পর মুখ খুললেন হাফিজ!

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) প্রশাসক থেকে বোর্ড, পরিবর্তন তুচ্ছ। সম্প্রতি পরিচালনা পর্ষদের চেয়ারম্যানের দায়িত্বে পরিবর্তন এসেছে। এবার মোহাম্মদ হাফিজকে দলের ম্যানেজার পদ থেকে সরিয়ে দিয়েছে পিসিবি। 43 বছর বয়সী সাবেক এই ক্রিকেটার গত নভেম্বর থেকে পাকিস্তান দলের ম্যানেজার ছিলেন। ডিসেম্বর ও জানুয়ারিতে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরেও তিনি প্রধান কোচের দায়িত্ব পালন করেন। অবশ্য হাফিজকে সরিয়ে দেয়ার বিষয়টি ‘ছাঁটাই’ বা ‘সম্মতির ভিত্তিতে আলাদা হয়ে যাওয়া’ বা এ-জাতীয় কোনো শব্দ ব্যবহার করেনি পিসিবি।

পিসিবির অফিসিয়াল এক্স অ্যাকাউন্টে এক বার্তায় হাফিজকে তার কাজের জন্য ‘ধন্যবাদ’ ও ভবিষ্যতের জন্য শুভকামনা জানানো হয়েছে। এদিকে চলতি মাসের প্রথম সপ্তাহে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ৩৭তম চেয়ারম্যান নির্বাচিত হন দেশটির পাঞ্জাব রাজ্যের অন্তর্বর্তীকালীন মুখ্যমন্ত্রী সৈয়দ মহসিন রাজা নাকভি। তিনি আগামী তিন বছরের জন্য পিসিবি চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। নাকভি চেয়ারম্যান হওয়ার পরই চাকরি হারানোর শঙ্কায় পড়েন পাকিস্তান ক্রিকেট দলের টিম ডিরেক্টর ও প্রধান কোচ মোহাম্মদ হাফিজ। আর সেই শঙ্কাই শেষ পর্যন্ত ফলে যায়।

নাকভি দায়িত্ব গ্রহণের এক সপ্তাহ না পেরুতেই হাফিজকে সরিয়ে দেন। এতে করে দায়িত্ব পাওয়ার ২ মাসের মাথায় প্রধান কোচের চাকরি হারালেন হাফিজ। এদিকে চাকরি হারানোর পর সোশ্যাল মাধ্যম ‘এক্সে’ এক বার্তা দিয়েছেন সাবেক এ পাক অধিনায়ক। সেখানে তিনি বলেন, তিনি দায়িত্বে থাকাকালীন যেসব কারণে দলের পারফরম্যান্স খারাপ হয়েছে, সেটাও শিগগিরই প্রকাশ করবেন। এর জন্য তার সোশ্যাল অ্যাকাউন্ট এক্সে নজর রাখতেও বলেছেন। সোশ্যাল অ্যাকউন্ট এক্সে হাফিজ লিখেন, আমি সব সময় পাকিস্তানকে সম্মান ও গর্বের সঙ্গে প্রতিনিধিত্ব করেছি। ইতিবাচক পরিবর্তনের জন্য ক্রিকেট পরিচালকের দায়িত্ব আমি অনেক আগ্রহের সঙ্গে নিয়েছিলাম।

আমাকে পিসিবি থেকে ৪ বছরের জন্য দায়িত্ব নেয়ার প্রস্তাব দেয়া হয়েছিল, নতুন নেতৃত্ব আসায় দুর্ভাগ্যজনকভাবে সেটাকে ২ মাসে নিয়ে আসা হয়। পাকিস্তান ক্রিকেটের ভবিষ্যতের জন্য শুভকামনা। উল্লেখ্য, গত নভেম্বর থেকে দায়িত্ব পাবার পর ডিসেম্বর-জানুয়ারিতে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরে হাফিজ কাজ করেছেন প্রধান কোচ হিসেবেও। পাকিস্তান দু’টি সিরিজেই বড় ব্যবধানে পরাজিত হয়। অস্ট্রেলিয়ায় তিন টেস্টের সিরিজে হোয়াইটওয়াশ হয়। আর নিউজিল্যান্ডে পাঁচ টি-টোয়েন্টির সিরিজ হারে ৪–১ ব্যবধানে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

 আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

বল হাতে ৩ উইকেট নিয়েই মুস্তাফিজকে অপমান করে আবারও একি মন্তব্য করলেন জাদেজা

বল হাতে ৩ উইকেট নিয়েই মুস্তাফিজকে অপমান করে আবারও একি মন্তব্য করলেন জাদেজা

আইপিএলে এ আসরের শুরু থেকে দারুণ ফর্মে ছিলেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। কিন্তু তার ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে