| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

টি টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি কি হয়েছে বিপিএল দিয়ে!

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ১৫ ১৮:৫৮:১৬
টি টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি কি হয়েছে বিপিএল দিয়ে!

ঢাকা সিলেট থেকে চট্টগ্রামে যাওয়ার পর এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগে চিত্র পাল্টে গেছে। বিপিএলের দশম আসরে রান খরায় ভুগছিল মিরপুর। চট্টগ্রামের আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গিয়ে প্রাণ ফিরে পেল বিপিএল। এই টুর্নামেন্টে প্রথম দুইশ রানও দিয়েছে চট্টগ্রামের উইকেট। বিপিএলের ইতিহাসে সর্বোচ্চ ২৩৯ রানও এখানে।

কিন্তু বিসিবি যদি এই পার্থক্যের ব্যাপারে উদাসীন থাকে এবং বিদেশি ক্রিকেটাররা যদি এই উইকেটগুলোকে মূল্য দেয়, তাহলে ব্যাটসম্যানদের জন্য এটি খুবই ভালো উইকেট। এখানে চালানো খুব কঠিন, আপনি যদি বর্ডার লাইন দেখেন তবে এটি খুব ছোট। এটা যেকোনো গণিতের চেয়ে বেশি। তাদের মধ্যে বাউন্ডারি মেরেছে।" "কিন্তু ফাস্ট বোলাররা ভালো কাজ করেছে। তারা উইকেট নিয়েছে এবং সমস্ত কৃতিত্ব তাদের। দক্ষিণ আফ্রিকায় কিছু বল হঠাৎ স্পিন হয়ে যায় এবং প্রচুর বাউন্স হয়। তবে এখানে তিনি ব্যাট হাতে।

মোশাররফ বলেন, “এটা বলা যায় না যে দিনে উইকেট খুব ভালো এবং রাতে এখানে কোনো টেম্পারিং হয় না। যখন রাত আসে, দৌড়ানো সহজ।

এবারের বিপিএল তিন ধাপে হচ্ছে৷ মিরপুরে সিলেট পর্ব শেষ এখন চলছে চট্টগ্রাম পর্ব। ২৩ ফেব্রুয়ারি আবার ঢাকা পর্ব আর মিরপুরে শেষ হবে এবারের বিপিএল। কিন্তু সিলেটের উইকেট নিয়ে সন্তুষ্ট থাকলেও মিরপুরের উইকেট নিয়ে বিস্তর অভিযোগ ক্রিকেটের থেকে ম্যানেজমেন্ট সহ সমর্থকদের মাঝে। হবে নাই বা কেন চার ছক্কার ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট মিরপুরেই ভুগতে থাকে রানের অভাবে।

এদিকে পহেলা জুন শুরু টি ২০ বিশ্বকাপ। এবারের বিপিএল দিয়ে শর্টার ফর্ম্যাটের বিশ্ব আসরের প্রস্তুতি সারবে বাংলাদেশ। এমনটাই বলেছিলেন বোর্ড কর্তারা। তবে আসলে শুরুর দিকে ঠিক মতো রান করতে পারছিলেন না জাতীয় দলের বিবেচনায় থাকা ক্রিকেটাররা। যার জন্য মিরপুরের উইকেটের দিকে আঙুল ছিল সবার।

মিরপুরে না হলো চট্টগ্রাম। ঠিকই রান পাচ্ছেন দেশি বিদেশি ক্রিকেটাররা। তবে ব্যাটিং স্বর্গে হবে মাত্র ১২ টি ম্যাচ। অথচ বিশ্বকাপ প্রস্তুতিতে চট্টগ্রামের এই উইকেটটাই রাখতে পারত বড় অবদান। এখানে বড় স্কোর করেই আত্মবিশ্বাস বাড়াতে পারত জাতীয় দলের ক্রিকেটাররা। ২০ ফেব্রুয়ারি কুমিল্লা রংপুরের ম্যাচ দিয়ে শেষ হবে এবারের বিপিএলের চট্টগ্রাম পর্ব।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

একাধিক চমক নিয়ে ২য় টি টোয়েন্টির জন্য শক্তিশালী দল ঘোষণা করলো টাইগার কোচ হাথুরু

একাধিক চমক নিয়ে ২য় টি টোয়েন্টির জন্য শক্তিশালী দল ঘোষণা করলো টাইগার কোচ হাথুরু

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে