| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

অনেক কষ্ট ত্যাগের পর ভারতের জাতীয় দলে নতুন ক্রিকেটার

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ১৫ ১৭:১৩:৫৬
অনেক কষ্ট ত্যাগের পর ভারতের জাতীয় দলে নতুন ক্রিকেটার

কবির সুমনের গান আর গাইতে হবে না, যত দূরেই যান না কেন। সরফরাজ খানের দীর্ঘ প্রতীক্ষার অবসান হল। অবশেষে ভারতের হয়ে অভিষেক হয় তার। ঘরোয়া ক্রিকেটে একের পর এক রান করা এই ক্রিকেটারের অভিষেক।

তবে স্বপ্নের অডিশনের টুপি মাথায় নিয়ে কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়েছে তাকে। কারণ ম্যাচটি শুরু হয়েছিল ইংল্যান্ডের আধিপত্য নিয়ে। আকাশ কতদূর দেখা যায়? যতই শুনুন না কেন, পরে কান্না শুনতে পাবেন। কবির সুমনের প্রতিটি শব্দের অর্থ কি সরফরাজের জানা উচিত? আমি উত্তরটা জানি

অনিল কুম্বলের হাত থেকে টেস্ট ক্যাপ নিয়ে দৌড়ে যান। বাবাকে জড়িয়ে ধরে সরফরাজের চোখ চকচক করে উঠেছিল, বাবা নওশাদ খান শিশুর মতো কেঁদেছিলেন, আবেগ চেপে রেখে আজ ভয় কিসের। জাতীয় দলে ছেলের জায়গাটা দীর্ঘ ত্যাগের পর ছেলে এখন আন্তর্জাতিক ক্রিকেটার নওশাদ খান। সরফরাজের স্ত্রী, রুমানা জোহর তার শ্বশুর পাশে দাঁড়িয়ে ছিলেন, তার ছেলের কাছ থেকে টেস্ট ক্যাপটি নিয়ে চুম্বন করেন বিসিসিআই লোগো যেখানে । সব ভুলে শিশুর মতো কাঁদতে শুরু করলেন। সরফরাজ গিয়ে তার প্রিয়তমা স্ত্রীর জন্য চোখের জল মুছে দিলেন যেন রাজকোটে বলিউডের কোনো সিনেমার দৃশ্য ঘটেছে।

কিন্তু বাস্তবতা যাঁরা জানেন। তাঁরাই বোঝেন এই সরফরাজ আর তার বাবা হার মানিয়েছেন সিনেমার গল্প কাহিনিতেও নওশাদ খানের৷ সরফরাজের কোচ সরফরাজ যাতে ক্রিকেটার হতে পারেন, এ জন্য তিনি একেক সময় একেক ভাবে জীবিকা নির্বাহ করেছেন। সরফরাজের উপর বিন্দুমাত্র চাপ পড়তে দেননি। সরফরাজের সাথে খেলতেন শচিন টেন্ডুলকারের ছেলে অর্জুন টেন্ডুলকার সরফরাজ একদিন তার বাবাকে বললেন, বাবা অর্জুন কত ভাগ্যবান তাই না? ও সচিন স্যরের ছেলে।

গাড়ি আছে, আইপ্যাড আছে, সব আছে নওশাদ তখন বুঝতে পারছেন না কী উত্তর দেবেন। তখন সরফরাজ দৌড়ে এসে বাবাকে জড়িয়ে ধরে বলেছিলেন, আমি ওর চেয়ে বেশি ভাগ্যবান আপনি পুরো দিন আমার সঙ্গে কাটাতে পারেন। ওর বাবা তো কে কোন সময় দিতে পারে না। এরপর দীর্ঘ প্রচেষ্টা একাগ্রতা, নিবেদন, অবহেলা ছিঁড়ে ফেলে বাবা ছেলে মিলে সামর্থ্যের সবটুকু দিয়ে আপ্রাণ চেষ্টা।

অবশেষে জাতীয় দলে অভিষেক সেই বাবা সরফরাজের অভিষেকে শিশুর মতো কাঁদবেন না তো?কে কাঁদবে আজকের দিনে খুশির কান্না তো নওশাদ খান কেই বানায়।সিয়াম চৌধুরী বিক্রি, টাইম।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে