| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

রোমাঞ্চকর বিপিএলের প্লে-অফের লড়াইয়ে এগিয়ে যারা!

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ১৫ ১৩:১৯:৩৯
রোমাঞ্চকর বিপিএলের প্লে-অফের লড়াইয়ে এগিয়ে যারা!

রংপুর রাইডার্স এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্স দুটি তারকা-খচিত বিপিএল দল যারা জয়ের ধারায় রয়েছে। টানা ৫ ম্যাচে জয় পেয়েছে তারা। ১৪ পয়েন্ট নিয়ে, দুটি দল স্ট্যান্ডিংয়ে প্রথম এবং দ্বিতীয় স্থান দখল করে। তবে বিপিএলের বাছাই পর্ব নিয়ে নিশ্চিত নন কেউই। প্রতিটি দল নয়টি করে ম্যাচ খেলেছে। ব্যতিক্রম শুধু ঢাকা। তারা ১০ টি ম্যাচ খেলেছে।

৯ টি খেলার পরও এখন পর্যন্ত মাত্র ৬ টি দল প্লে অফে থাকতে পেরেছে। রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের রয়েছে ১৪ পয়েন্ট। পরের তিন ম্যাচে হারলে এবং পঞ্চম স্থানে থাকা খুলনা পরের সব ম্যাচ জিতলে ১৪ পয়েন্ট পাবে তিন দল। এ ক্ষেত্রে দু-একটি দল বাদ পড়তে পারে।

তবে রংপুর ও কুমিল্লার মধ্যে একটি ম্যাচ বাকি। এটি রংপুরের শেষ ম্যাচ। সেই ম্যাচও দেখা হবে। অন্যদিকে ডিসকাউন্ট খুলনার জন্য একটু সহজ।

পয়েন্ট তালিকার তিন এবং চারে আছে ফরচুন বরিশাল এবং চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এই দুই দলেরই ঝুঁকি আছে বাদ পড়ার। এদের মাঝে চট্টগ্রামের আছে বড় দুশ্চিন্তা। রানরেট মোটেই সঙ্গ দিচ্ছে না তাদের। ১০ পয়েন্ট পাওয়া এই দুই দলের মধ্যে বরিশালেরসূচিটাই খানিক কঠিন। রংপুর এবং কুমিল্লার বিপক্ষে খেলতে হবে বন্দরনগরীর দলকে। অন্যদিকে চট্টগ্রামের সামনে প্রতিপক্ষ খুলনা এবং রংপুর।

এদিকে ৬এ আটকে থাকা সিলেট এখন পর্যন্ত পুরোপুরি ছিটকে যায়নি বিপিএলের প্লে-অফ থেকে। তাদের হাতেও আছে তিন ম্যাচ। জয় পেলে খুলনা, চট্টগ্রাম কিংবা বরিশালকেও টপকে যেতে পারে গতবারের ফাইনালিস্টরা। তবে সেজন্য অন্যদের হারও কামনা করতে হবে তাদের। সিলেটের হাতে বাকি আছে বরিশাল, কুমিল্লা এবং খুলনার বিপক্ষে ম্যাচ।

অন্যদিকে টানা নয় ম্যাচ হারের মাধ্যমে আগেই নিজেদের বিদায় নিশ্চিত করেছে দুর্দান্ত ঢাকা। তাদের বাকি দুই ম্যাচের প্রতিপক্ষ খুলনা এবং চট্টগ্রাম।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

একাধিক চমক নিয়ে ২য় টি টোয়েন্টির জন্য শক্তিশালী দল ঘোষণা করলো টাইগার কোচ হাথুরু

একাধিক চমক নিয়ে ২য় টি টোয়েন্টির জন্য শক্তিশালী দল ঘোষণা করলো টাইগার কোচ হাথুরু

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে