| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

হাথুরুসিংহের চিন্তায় বাগড়া দিতে শর্ট লিস্ট আছেন দুই কোচ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ১৪ ২০:১৮:১৫
হাথুরুসিংহের চিন্তায় বাগড়া দিতে শর্ট লিস্ট আছেন দুই কোচ

বর্তমান সর্বচেয়ে গুরুত্বপূর্ণ বিসিবির বোর্ড মিটিংয়ে সোমবার এই মিটিংকে উচ্চ পর্যায়ের মিটিং বলা যেতে পারে, কারণ সাকিব তামিমের দ্বন্দ্ব মাঠের বাইরে চরমে পৌঁছেছে। এশিয়ান কাপের পর বিশ্বকাপ ব্যর্থতা নিয়ে গঠিত তদন্ত কমিটির ফলাফল কী? উত্তর জানার অপেক্ষায় মিডিয়া আর সব উত্তর না পাওয়া গেলেও কোচিং কমিটিতে ব্যাপক পরিবর্তন আনতে যাচ্ছে দেশটির ক্রিকেট বোর্ড।

জেনে নেওয়া যাক বাছাই করা দুই ব্যাটিং কোচের নাম। বিসিবির দেওয়া বিজ্ঞাপনে অনেকেই আবেদন করেছেন। টাইগারদের সাবেক প্রধান কোচ স্টুয়ার্ট ল রয়েছে। ২০১১ সালে সাকিবদের কোচ হিসেবে প্রথম আসেন তিনি। তার অধীনে টাইগাররা ভালো খেলছে বাংলাদেশ কেন এশিয়া কাপের ফাইনালে? পাকিস্তানের বিপক্ষে সাকিব মুশির সেই ২ রানে হার আর্তনাদ আজও অবিস্মরণীয়।

প্রধান কোচ হিসেবে বাংলাদেশের সঙ্গে সম্পর্ক ছিল কয়েকদিনের। মাত্র নয় মাসের মাথায় পারিবারিক কারণে টাইগারদের কোচিং ছেড়ে দেন। কিন্তু বাংলাদেশের সঙ্গে একটা অদৃশ্য সংযোগ আছে। ২০১৬ সালে তাকে আবার করা হয় যুবাদের টেকনিক্যাল অ্যাডভাইজর। প্রায় চার বছর পর যুব কোচের দায়িত্ব নেন। এক বছর পর, খুদি টাইগারদের হয়ে এশিয়ান কাপ জিতেছে।

কোচিং ক্যারিয়ারে কাজ করেছেন শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তানের মতো দলের সাথে। ভারত বিশ্বকাপে সাকিবের ব্যাটিং ব্যর্থতার পর তাই বিসিবির নজরে এবার স্টুয়ার্ট ল দিকে। সব ঠিক থাকলে আবারও জাতীয় দলে ফিরছেন এই অজি ব্যাটার বিসিবির শর্ট লিস্টের তালিকায় এখন ফার্স্ট প্রায়োরিটি তাঁর। তবে শুধু ল নয়৷ বিসিবির আছে বিকল্প চিন্তা ও এইচপিতে কাজ করা ডেভিড হ্যাম্প আছে পছন্দের তালিকায়।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে