| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

চিরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়ে প্যারিস অলিম্পিকের টিকিট পেলো যেদল!

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ১২ ১০:২০:৫৪
চিরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়ে প্যারিস অলিম্পিকের টিকিট পেলো যেদল!

ঘড়িতে আর মাত্র ২২ মিনিট বাকি। ৭৮ মিনিট পর্যন্ত ব্রাজিলের রক্ষণাত্মক খেলা তাদের অলিম্পিকের দৌড়ে এগিয়ে রাখতে পারত। অন্যদিকে আর্জেন্টিনা শিবিরে ছিল গভীর উৎকণ্ঠা। অলিম্পিকের খেলার জন্য যোগ্যতা অর্জন করলে তারা লিওনেল মেসি এবং অ্যাঞ্জেল ডি মারিয়াকে দলে অন্তর্ভুক্ত করবে। কিন্তু ব্রাজিলকে না হারালে কিছুই হবে না।

এমন এক সময়েই ডিবক্সের অনেকটা বাইরে থেকে নিরীহদর্শন এক মাপা ক্রস করলেন ব্রাইটনে খেলা আর্জেন্টাইন তরুণ ভ্যালেন্টিন বার্কো। স্ট্রাইকার লুসিয়ানো গুন্ডো কিছুটা দৌরে এসে তার মাথা স্পর্শ করেন। এতে ব্রাজিলের রক্ষণ ভেঙে যায়। ৭৮তম মিনিটে করা গোলটি আর্জেন্টিনাকে প্যারিস অলিম্পিকে টিকিট এনে দেয়। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ব্রাজিলের শুরুটা দারুণ করেছিলো কিন্তু তাদের চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে হেরে অলিম্পিক থেকে বিদায় নিতে হলো।

ব্রাজিল ০ - ১ আর্জেন্টিনা

প্যারিস অলিম্পিকে খেলতে হলে আর্জেন্টিনাকে তার তিক্ত প্রতিপক্ষ ব্রাজিলের বিপক্ষে এই ম্যাচে জিততেই হবে। অন্যদিকে ড্র হলেও আশা বাঁচিয়ে রাখতে পারত ব্রাজিল। ভেনেজুয়েলার স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচের গুরুত্বও কম ছিল না। মর্যাদাপূর্ণ এই ম্যাচে জয় পেয়েছে আর্জেন্টিনা। তিন ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে প্যারিসের টিকিট পেয়েছে তারা। তাদের সঙ্গী প্যারাগুয়ে।

প্রায় পুরো ম্যাচেই আধিপত্য ছিল তরুণ আর্জেন্টিনার। তারা ১৫ মিনিটেই এগিয়ে যেতে পারত। অধিনায়ক থিয়াগো আলমাদার দুর্দান্ত ফ্রি কিক গোলে পরিণত হলে হতাশ হয় আর্জেন্টিনা। তখন পর্যন্ত ব্রাজিলের জন্য কোনো সুযোগ ছিল না। ১৮ তম মিনিটে, তারা গোলের উপর প্রথম বল শট যদিও সেটা গোল না।

ব্রাজিল ম্যাচের সেরা সুযোগ পেয়েছে ৬০ এবং ৬২ মিনিটে। প্রথম গ্যাব্রিয়েল পেককে হতাশ করেছেন আর্জেন্টাইন গোলরক্ষক ব্রেই। দুর্দান্ত সেভে সুরক্ষিত রাখেন আর্জেন্টিনার অলিম্পিক খেলার স্বপ্ন। মিনিট দুয়েক পরেই জন কেনেডিকেও হতাশ করেন তিনি।

তবে ম্যাচে আধিপত্য ছিল আর্জেন্টিনারই। হ্যাভিয়ের মাশ্চেরানোর আর্জেন্টিনা বল দখলে রাখে ৬১ শতাংশ এবং শট নেয় ১৪টি। ধারাবাহিকতার সুবাদেই ৭৮ মিনিটে পেয়ে যায় মহামূল্যবান সেই গোল। তাতেই বাদ পড়েছে অলিম্পিকের বর্তমান স্বর্ণপদক পাওয়া দলটি। ২০১৬ ও ২০২০ অলিম্পিকে সোনা জিতেছিল ব্রাজিল।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

আইপিএল থেকে বিদায় নিয়ে আবারও মুস্তাফিজকে নিয়ে একি বললেন ধোনি

আইপিএল থেকে বিদায় নিয়ে আবারও মুস্তাফিজকে নিয়ে একি বললেন ধোনি

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয় চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ জয়ের ...

আইপিএলে কলকাতার ম্যাচ সহ টিভিতে যেসব খেলা দেখবেন

আইপিএলে কলকাতার ম্যাচ সহ টিভিতে যেসব খেলা দেখবেন

২০২৩-২৪ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন কে সেটি নির্ধারণ হবে আজ (রোববার)। ভিন্ন ম্যাচে নামলেও, ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে