| ঢাকা, বুধবার, ৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

বিপিএল মাতাতে আসছেন বিধ্বংসী তারকারা!

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ১১ ১৬:৪৩:৪০
বিপিএল মাতাতে আসছেন বিধ্বংসী তারকারা!

পাকিস্তানি ক্রিকেটারদের জন্য বিপিএল অধ্যায় শেষ। বাবর রিজওয়ানের মতো আজকের ক্রিকেট তারকারা এবারের বিপিএল ছেরে নিজ দেশে পিএসএল খেলতে গেছেন। তাদের বিদায়ে বিপিএলের রঙ নষ্ট হবে বলে মনে করা হচ্ছিল। কিন্তু সম্প্রতি বিদেশি ক্রিকেটারদের নিয়ে দল সাজানো হয়েছে।

অনেক ফ্র্যাঞ্চাইজি ইতিমধ্যেই তাদের বদলে নতুন বিদেশি খেলোয়াড় নিয়ে এসেছে। ঢাকা প্রিমিয়ার লিগের দলে যোগ দিয়েছেন পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ ইরফান। যিনি গত মৌসুমে সিলেটের হয়ে খেলেছেন। তার সঙ্গে দলে ডাক পেয়েছেন তরুণ স্থানীয় ক্রিকেটার গাজী মুহাম্মদ তাহজীব ইসলাম। ১৯ বছর বয়সী তাহজিবুল ২০২২ যুব বিশ্বকাপ দলে একজন ক্রিকেটার।

এদিকে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে অভিষেক হলো ইংলিশ ক্রিকেটার ব্রক ডেভিড গেস্টের। পাকিস্তানি ক্রিকেটারদের পরিবর্তে ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডারকে দলে যুক্ত করেছে খুলনা টাইগার্স। রংপুর রাইডার্স ইংলিশ কাউন্টি নটিংহামশায়ার, উইকেট-রক্ষক টম মরিস এবং নিউজিল্যান্ডের স্পিনার জিমি নিশামের হয়ে অভিষেক হয়েছিল। গত মৌসুমে সিলেটের হয়ে খেললেও প্রথমবারের মতো বিপিএলে খেলছেন নিশাম।

এদিকে চলতি বিপিএলে ফরচুন বরিশালে নিজের দলে বড় নাম করেছেন। স্থানীয় সব বিখ্যাত ক্রিকেট তারকাদের একত্রিত করে তারা তাদের দলকে শক্তিশালী করেছে। যেখানে তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে রয়েছেন সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ।

চট্টগ্রাম মঞ্চের আগে ৮ ম্যাচ খেলে ৪ জয় ও ৪ পরাজয়ে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে রয়েছে। কিন্তু এখন পর্যন্ত তারা তাদের পুরো ছন্দ দেখাতে পারেনি। তাই মৌসুমের শেষ পর্যায়ে নিজেদের শক্তি বাড়াতে মরিয়া ফ্র্যাঞ্চাইজি। তাদের চোখ এখন বিদেশি তারকা ক্রিকেটারদের দিকে।

ইতোমধ্যে বরিশালের হয়ে মাঠ মাতাচ্ছেন পাকিস্তানের শোয়েব মালিক ও আহমেদ শেহজাদ। তবে নতুন করে তারা আরো কিছু তারকা ক্রিকেটার ভেড়াতে যাচ্ছে। বিশেষ করে এসএ টোয়েন্টি এবং আইএল টি-টোয়েন্টি শেষ হওয়ার পর বিপিএলের সব ফ্র্যাঞ্চাইজিই মরিয়া নতুনদের দলে ভেড়াতে।

যেখানে দক্ষিণ আফ্রিকার ৩৪ বছর বয়সী ‘কিলার মিলার’ খ্যাত ডেভিড মিলারের চাহিদাই তুঙ্গে। তবে আগে থেকেই গুঞ্জন ছিল তিনি আসছেন বরিশালের হয়ে মাঠ মাতাতে। এবার বিষয়টি নিশ্চিত করেছেন ফ্র্যাঞ্চাইজিটির মালিক মিজানুর রহমান। সম্প্রতি গণমাধ্যমকে তিনি বলেন, কেশব মহারাজ, কাইল মায়ার্স ও ডেভিড মিলার আসছেন। এগুলো সবই নাম। নাভিন উল খেলতে চাচ্ছেন না জোর করে তো আনতে পারি না। ইনজুরির একটা সমস্যার কথা বলেছেন তিনি।

মিলার কবে আসবেন বিপিএল খেলতে, এমন প্রশ্নে মিজান বলেন, মিলার সম্ভবত ১৭ তারিখ আসবেন। তার একটা ব্যক্তিগত কাজ বা প্রোগ্রাম রয়েছে সেটা শেষ করেই যোগ দেবেন।

মিলার আইসিসি স্বীকৃত টি-টোয়েন্টিতে ৪৬৬টি ম্যাচ খেলে ১০ হাজার ১৯ রান সংগ্রহ করেছেন। যেখানে ৪৫টি হাফসেঞ্চুরির পাশাপাশি রয়েছে ৪টি সেঞ্চুরিও। তার সর্বোচ্চ ইনিংস অপরাজিত ১২০ রান। অন্যদিকে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তিনি দক্ষিণ আফ্রিকার জার্সিতে ১১৬ ম্যাচ খেলে করেছেন ২ হাজার ২৬৮ রান। যেখানে ৬ হাফসেঞ্চুরির সঙ্গে রয়েছে ২টি সেঞ্চুরিও। তার সর্বোচ্চ ইনিংস অপরাজিত ১০৬ রান।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

নতুন র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশ কততম

নতুন র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশ কততম

এবার মেসির আর্জেন্টিনাকে পিছনে ফেলে শীর্ষে আসল ব্রাজিল। তবে এটি ফুটবলের সংক্ষিপ্ত সংস্করণে। বিশ্বে অনেক ...

বিশ্বকাপ দল থেকে লিটনকে বাদ দিয়ে নতুন করে ১৫ সদস্যদের দল ঘোষণা করলো বিসিবি

বিশ্বকাপ দল থেকে লিটনকে বাদ দিয়ে নতুন করে ১৫ সদস্যদের দল ঘোষণা করলো বিসিবি

দরজার সামনে কড়া নাড়ছে আরো একটি বিশ্বকাপ। আজ ১ মে অনেক দল তাদের বিশ্বকাপ দল ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে