| ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

বিশেষ জাগায় সুযোগ না পেয়ে সাইফুদ্দিন তার সঠিক খেলার মান তুলে ধরতে পারছেন না

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ০৭ ১৩:১২:৪১
বিশেষ জাগায় সুযোগ না পেয়ে সাইফুদ্দিন তার সঠিক খেলার মান তুলে ধরতে পারছেন না

বিপিএলের বাইরে আরেকটি ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করা দরকার। কেন স্থানীয় খেলোয়াড়দের, বিশেষ করে সাইফুদ্দিনের মতো ব্যাটসম্যানদের প্রচার করা। প্রকৃত অর্থে যাদের প্রতি অনেক অবিচার করা হয়। এমনকি জাতীয় দলেও সেবা করার খুব বেশি সুযোগ নেই। বিপিএলে ব্যাট করার খুব একটা সুযোগ পান না সাইফুদ্দিন। যদিও এর চাহিদা রয়েছে।

যদিও সাইফুদ্দিনের অনেক স্থানীয় খেলোয়াড়ের চেয়ে অনেক বেশি সম্ভাবনা রয়েছে, আমাদের এখানে যে পরিমাণ রক্ষণাত্মক ক্রিকেট আছে তার সাথে সৎ হতে, ১৭তম এবং ১৮ তম ওভারে সাইফুদ্দিনের সত্যিই কিছুই করার নেই। যাতে সাইফুদ্দিন টি-টোয়েন্টি ম্যাচে ১০, ১২ ওভারে ব্যাটিং করে এবং এক্ষেত্রে বিপিএলের বাইরে আরেকটি ঘরোয়া টুর্নামেন্ট আসলে খুবই গুরুত্বপূর্ণ। যদিও ব্যাটিং অর্ডারে বিদেশি না থাকায় সাইফ উদ্দিনের মতো ব্যাটসম্যানরা ব্যাটিং অর্ডারে একটু প্রমোশন পাবেন।

অর্থাৎ সেটা এক নম্বর থেকে ছয় নম্বরে ব্যাটিং করতে পারবে। প্র্যাক্টিসটা হবে, ব্যাটিংও ঠিকঠাক মতো। সাইফুদ্দিনের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের লাস্ট কয়েকটা ম্যাচের পারফরম্যান্স বিশ্লেষন করলে দেখা যাচ্ছে যে সাইফউদ্দিন একটি ম্যাচে আউট হয়েছেন। বাকি সবগুলো ম্যাচে সাইফ উদ্দিন নট আউট। যেমন ২৬ রানে নট আউট, ২০-৩০ রানে নট আউট এবং কিছু সময় ১০ এর ঘরে নট আউট।

শেষের দিকে তিনি নট আউট হিসেবে থাকছেন। আজকের এই ম্যাচটা দেখেন যে সাইফুদ্দিন যে সময়টাকে সত্যিকার অর্থে ব্যাটিং করতে নেমেছেন, তিনি তো আর রোবট না যে জায়গা থেকে তিনি ম্যাচ জেতাবেন। এতদিন পরে তিনি ব্যাট করতে নেমেছেন। এত একটা লম্বা বিরতির পরে এসেছেন, তার পরেও ইনটেন্টটা লক্ষ্য করা গেছে এবং তার ভিতর ন্যাচরাল সক্ষমতার জায়গাটা আছে সেটা কিন্তু প্রকাশিত হয়েছে সেটা বহু আগেই ইন্টারন্যাশনাল ক্রিকেটে প্রকাশিত হয়েছে।

বিপিএলের মঞ্চে ফরচুন বরিশালে তিনি খেলছেন হয়তো বা ১ ডাউন আগেও তিনি নামতে পারেন সেটা কম্বিনেশন হতে পারে কোনও একজন বা হাতি ব্যাটার যদি আউট হন সেক্ষেত্রে তার ১ প্রমোশন হতে পারে। ডানহাতি-বাঁহাতি কম্বিনেশন টাকে বজায় রাখার জন্য বা ডানহাতি-বাঁহাতি কম্বিনেশন টাকে বিরাজ করার জন্য।

সত্যিকার অর্থে একজন পেস বোলিং অলরাউন্ডার বোলিংটায় এত দিন পর ফেরত এসেছেন ১টি উইকেট পেয়েছেন। কিন্তু এটার সঙ্গে সঙ্গে ব্যাটিংয়ের জায়গাটায় যদি সাইফুদ্দিন নিজেকে আরেকটু ভালো মতো গড়ে তুলতে পারেন তাহলে ভালো মানের ১টা ব্যাটার তৈরি হবে আর সেটা বাংলাদেশ ক্রিকেট অনেক বেশি সুফল পাবে। কারণ সত্যিকার অর্থে আপনি যদি গত ২০ বছরে বাংলাদেশের ক্রিকেটের প্রতিটা বিবেচনা করেন পেস বোলিং অলরাউন্ডার এই জায়গাটা আসলে কাউকে পাইনি।

সৌম্য সরকারকে দিয়ে ঠেকা কাজ চালাতে হচ্ছিল। জোর করে সৌম্য সরকারকে আমরা বোলার বানাতে যাচ্ছি।কিন্তু দেখান সাইফ উদ্দিনকে যদি ওই ভাবে প্রোমোট করতে চাই তাকে জোর করে ব্যাটসম্যান বানাতে হবে না। তিনি ৪০% অলরেডি ব্যাটসম্যান হয়ে আছেন। এটাকে একটু বাড়ানো টা এটা আমাদের দায়িত্বের জায়গা এবং সাইফুদ্দিনের নিজের দায়িত্বের জায়গাটা হলো কিভাবে এই ৪০% কে ৬০% উন্নত করা যায়।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

নিজের শেষ ম্যাচে কেঁদে কেঁদে ধোনিকে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজির রহমান

নিজের শেষ ম্যাচে কেঁদে কেঁদে ধোনিকে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজির রহমান

আইপিএলে নিজের শেষ ম্যাচ খেলে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কান্নার স্বরে কথা বলেন মুস্তাফিজুর রহমান। ...

মুস্তাফিজের মেইডেন ওভার নিয়ে অবিশ্বাস্য কথা বললেন পাঞ্জাবের মেইডেন দেওয়া ব্যাটার শশাঙ্ক সিং

মুস্তাফিজের মেইডেন ওভার নিয়ে অবিশ্বাস্য কথা বললেন পাঞ্জাবের মেইডেন দেওয়া ব্যাটার শশাঙ্ক সিং

মুস্তাফিজের বল স্পিন নাকি পেস এটা এখনও আমি বুঝে উঠতে পারিনি পাঞ্জাবের মারকুটে ব্যাটার শষাষ্ক ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে