| ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

এক জয়ে রেকর্ড ভাংগার নতুন রেকর্ড গড়লো নিউজিল্যান্ড

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ০৭ ১২:৫১:৩৭
এক জয়ে রেকর্ড ভাংগার নতুন রেকর্ড গড়লো নিউজিল্যান্ড

জাতীয় দলের অধিকাংশ ক্রিকেটারই ব্যস্ত এসএ টি-টোয়েন্টিতে। ঠিক এই অজুহাতে দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের বেশিরভাগ ক্রিকেটার ছাড়াই নিউজিল্যান্ড সফর করেছিল। এই আনকোরা ক্রিকেটারদের বিপক্ষে খুব একটা বেগ পেতে হয়নি নিউজিল্যান্ডের। তাও পাইনি। প্রোটিয়াদের হাসিমুখে ধ্বংস করে দিল নিউজিল্যান্ড।

৫২৮ রানের টার্গেটে ব্যাট করে জয় পাওয়া দক্ষিণ আফ্রিকার পক্ষে অসম্ভব ছিল। যারা প্রথম ইনিংসে ১৬২ রানে অলআউট হয়েছিল তাদের কাছে এমন টার্গেট সম্পূর্ণ অতিরঞ্জিত। দ্বিতীয়ার্ধে দলটি ২৪৭ রান করে। হারের ব্যবধান ২৮১ পয়েন্ট। রানের নিরিখে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এটি নিউজিল্যান্ডের সবচেয়ে বড় জয়।

রান তাড়া করতে নেমে চার ওভারে দুই ওপেনার হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। স্কোরবোর্ডে জমেছিল মোট ২৮ রান। তৃতীয় ওভারে প্রোটিয়া অধিনায়ক ব্র্যান্ডটকে বোল্ড করেন কিউই অধিনায়ক সাউদি। প্রথম ইনিংসে ১৭ রানে আউট হওয়া ব্র্যান্ড আজ করেছেন ২১ রান। নেতা হিসেবে যাত্রা তার জন্য খুব একটা সুখকর ছিল না। পরের ওভারে আরেক ওপেনার এডওয়ার্ড মুর কোনো রান না করে ফিরে যান ম্যাট হেনরির কাছে।

এরপর যোবায়ের হামজা ও রাইয়ার্ড ফন টন্ডারের ৬৩ রানের জুটিতে ছিল কিছুটা প্রতিরোধ। কিউই পেসার কাইল জেমিসন ভাঙেন তাদের এই জুটি। টন্ডারকে ৩১ রানে আর হামজাকে ৩৬ রানের মাথায় আউট করেন এই পেসার।

এই দুই উইকেটের পর আরও একটা বড় জুটি এসেছে কিগান পিটারসেন এবং ডেভিড বেডিংহ্যামের হাত ধরে। ১৪৩ বলে ১০৫ রানের জুটি করেন তারা। পুরো জুটিতে বেডিংহাম একাই করেছেন ৮৬ রান। দ্বিতীয় ইনিংসে দলের সর্বোচ্চ সংগ্রাহকও তিনি। আর ১৬ রান প্যাটারসনের। ৯৬ বলে ৮৭ করে জেমিসনের তৃতীয় শিকার হন বেডিংহাম।

২ ওভার ও ৩ রানের মধ্যে দুজনের বিদায়ের পর শুধু হারটাই বাকি ছিল প্রোটিয়াদের। শেষ উইকেটে কিছুটা দ্রুতগতিতে রান তুলেন রুয়ান ডি সোয়ার্ট ও ডেন প্যাটারসন। ২৪ বলে ২৪ রানের জুটি করে দলীয় ইনিংস ২৪৭ রান পর্যন্ত নিয়ে যাণ তারা। সোয়ার্ট করেছেন ৩৬। আর ডেনের সংগ্রহ ১৫ রান।

অবশ্য নিজেদের এমন প্রচেষ্টায় কিছুটা হলেও স্বস্তি পাবেন দক্ষিণ আফ্রিকার তরুণ খেলোয়াড়রা। প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের ৫১১ রানের বিপরীতে তারা অলআউট হয়েছিল মোটে ১৬২ রান করে। দ্বিতীয় ইনিংসে ১৭৯ রানেই ৪ উইকেটের পতন ঘটে স্বাগতিকদের। এরপর ৫২৮ রানের টার্গেটে তাদের ইনিংস থেমেছে ২৪৭ রানে। ২৪০ রান এবং ২ উইকেটের সুবাদে ম্যাচসেরা হয়েছেন রাচিন রবীন্দ্র।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

 আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

দেশজুড়ে তাপপ্রবাহে বৃষ্টি থামার খবরে আপাত স্বস্তির কিছু নেই। তবে আপনি যদি ক্রিকেট ভক্ত হয়ে ...

জিম্বাবুয়ের বিপক্ষে তামিমের ব্যাটে স্বস্তির জয় পেল টাইগাররা

জিম্বাবুয়ের বিপক্ষে তামিমের ব্যাটে স্বস্তির জয় পেল টাইগাররা

বিশ্বকাপের প্রস্তুতি শুরু করেছে দলগুলো। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে জিম্বাবুয়ের সঙ্গে হোম ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে