| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

নিজের ব্যাটিং পরিবর্তন নিয়ে যা বললেন সাকিব!

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ০৬ ২১:১৯:১৯
নিজের ব্যাটিং পরিবর্তন নিয়ে যা বললেন সাকিব!

রনি তালুকদার আউট হওয়ার পর ড্রেসিংরুম থেকে বেরিয়ে আসেন সাকিব আল হাসান। সঙ্গে সঙ্গে গ্যালারি থেকে ‘সাকিব’, ‘সাকিব’ স্লোগানে ফেটে পড়ে। দর্শকদের ভালোবাসা ও প্রত্যাশার প্রতিদান দিয়েছেন চমৎকারভাবে। চোখের সমস্যায় ভুগছেন রংপুর রাইডার্সের এই অলরাউন্ডার ব্যাট হাতে করেছে ৩৪ রান। পরে এই ম্যাচেই সেরা বোলিং করেন তিনি।

বোলিং সবসময়ই সাকিবের সহজাত প্রবৃত্তি। তবে বিপিএলের শুরু থেকেই ব্যাটিং নিয়ে হিমশিম খাচ্ছেন তিনি। তার ব্যাটিং অর্ডারেও বেশ কয়েকবার পরিবর্তন হয়েছে।

চোখের সমস্যা নিয়ে নানা আলোচনার পর অবশেষে স্বস্তির আলো দেখল সাকিবের ব্যাটিং। মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শক্তিশালী ঢাকার বিপক্ষে ২০ বলে ৩৪ রানের ইনিংস খেলেন তিনি। তিনি দুটি জীবন পেয়েছেন। তবে, একটি চারের সাথে তিনটি ছক্কা মারেন তিনি।

পরে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কারও জিতেছেন সাকিব। টি-টোয়েন্টি সংস্করণে যা তার ৪১তম ম্যান অব দা ম্যাচ স্বীকৃতি।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে রংপুর অধিনায়ক নুরুল হাসান সোহান জানান, সাকিবের নিজের উপলব্ধি থেকেই তার ব্যাটিং অর্ডারের এই ওঠা-নামা।

“(সাকিবের ব্যাটিং অর্ডার নিয়ে) আগে থেকেই কথা হচ্ছিল... সাকিব ভাই বিশেষ করে চাচ্ছিলেন একটু সময় নিয়ে ব্যাট করতে। আমরাও বুঝতে পারছিলাম। যেহেতু টি-টোয়েন্টি খেলা, তো সময় কম থাকে। এজন্য ওভাবেই চাচ্ছিলেন। আর তিনি দলের জন্য অনেক গুরুত্বপূর্ণ ক্রিকেটার। সাকিব ভাই নিজেও আসলে তিনে ব্যাটিং করতে চাচ্ছিলেন।”

ফরচুন বরিশালের বিপক্ষে টুর্নামেন্টের প্রথম ম্যাচে তিন নম্বরে নামেন সাকিব। সেদিন আউট হন ২ রান করে। পরে চোখের চিকিৎসার জন্য উড়াল দেন সিঙ্গাপুর। কিন্তু পাননি তেমন কোনো প্রতিকার। দেশে ফিরে খুলনা টাইগার্সের বিপক্ষে বিপিএলে প্রথমবার আট নম্বরে নামেন তারকা অলরাউন্ডার। ওই ম্যাচেও ফেরেন ২ রান করে।

পরের দুই ম্যাচে দশ ও সাত ব্যাটসম্যান ক্রিজে গেলেও নামেননি সাকিব। তবে বোলিং করেছেন। সিলেট পর্বের শেষ ম্যাচে চার নম্বরে ব্যাটিংয়ে যান তিনি। তবে প্রথম বলেই আউট হয়ে ধরেন ড্রেসিং রুমের পথ। এবার ঢাকা পর্বে তিন নম্বরে ফিরে ব্যাটিংয়ের স্বস্তিটাও যেন কিছুটা ফেরালেন সাকিব।

সোহান জানান, ম্যাচের আগের দিনই সাকিবের তিন নম্বরে নামার সিদ্ধান্ত নিয়েছিল রংপুর।

“টিম ম্যানেজমেন্ট তাকে (সাকিব) সমর্থন করছে এবং তিনি নিজ থেকেও অনেক চেষ্টা করছেন। আমরা কাছ থেকে দেখছি যে তিনি কতটা চেষ্টা করছেন এবং কতটা নিবেদিত ওই জায়গায় ফেরার জন্য।”

“এরকম একটা চোটে বা অস্বস্তিতে থাকলে ক্রিকেটারদেরও অনেক বেশি অনুপ্রেরণা দরকার হয়। ওই জায়গা থেকে টিম ম্যানেজমেন্টের পুরো সমর্থন তার ওপর ছিল। তিনি নিজে থেকেই চাচ্ছিলেন একটু সময় নিয়ে ব্যাটিং করতে এবং গত দিন অনুশীলনের সময়ই বলেছিলেন যে তিনে ব্যাটিং করলে মনে হয় ভালো হবে। টিম ম্যানেজমেন্ট তাকে ওই সমর্থনটা দিচ্ছে।”

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

 আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

দেশজুড়ে তাপপ্রবাহে বৃষ্টি থামার খবরে আপাত স্বস্তির কিছু নেই। তবে আপনি যদি ক্রিকেট ভক্ত হয়ে ...

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

আসন্ন টি টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়জন করে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে