| ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

শিরোনাম

অলিম্পিক বাছাইপর্বে একদিনই ব্রাজিল-আর্জেন্টিনার পরাজয়ের ছড়াছড়ি!

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ০৬ ১০:৪২:৫২
অলিম্পিক বাছাইপর্বে একদিনই ব্রাজিল-আর্জেন্টিনার পরাজয়ের ছড়াছড়ি!

এক সময় অলিম্পিক ফুটবল ছিল ব্রাজিলের জন্য লজ্জার। বিশ্বকাপের সবচেয়ে সফল ফুটবল দল অলিম্পিক গেমসে চূড়ান্ত সাফল্য পায়নি। কিন্তু পরিস্থিতি পাল্টেছে। ২০১৬ এর পর, ২০২০ অলিম্পিকে পুরুষদের ফুটবলে ব্রাজিলিয়ানরা স্বর্ণপদক জিতেছে। ব্রাজিলের কাছে এই বছর প্যারিস অলিম্পিকে সোনার পদক জিতে হ্যাটট্রিক করার সুযোগ রয়েছে।

তবে প্যারিস অলিম্পিকে ব্রাজিলের সুযোগ হবে কি না তা এখনো প্রশ্ন। দক্ষিণ আমেরিকার আঞ্চলিক ফাইনাল বাছাইপর্বের প্রথম ম্যাচেই দুর্ঘটনার শিকার হয় ব্রাজিলের অনূর্ধ্ব-২৩ দল। প্যারাগুয়ের কাছে ১-০ গোলে হেরেছে তারা। সোমবার রাতে ব্রাজিলের চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা তাদের পরের ম্যাচে জিততে পারেনি। ভেনেজুয়েলার সাথে ২-২ গোলে ড্র করেছে হাভিয়ের মাচেরানোর দল।

দক্ষিণ আমেরিকার দুটি দল অলিম্পিক ফুটবলের বাছাইপর্বের জন্য যোগ্যতা অর্জন করবে। আর্জেন্টিনা, ব্রাজিল, প্যারাগুয়ে ও ভেনিজুয়েলা— এই চার দল খেলবে আঞ্চলিক বাছাইপর্বের ফাইনালে। চার দলের বাছাইপর্ব অনুষ্ঠিত হবে ভেনিজুয়েলায়।

কারাকাসের চূড়ান্ত বাছাইপর্বের প্রথম ম্যাচে প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে ফ্যাব্রিজিও পেরালতার হেড থেকে পাওয়া গোলে এগিয়ে যায় প্যারাগুয়ে। এর আগেই গোলের মহাসুযোগ নষ্ট করে ব্রাজিল। ২৯ মিনিটে পেনাল্টি পেয়েছিল দলটি। আগামী বছর রিয়াল মাদ্রিদে যোগ দিতে যাওয়া ব্রাজিল ফুটবলের নতুন তারকা এনদ্রিক সেই পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন।

কারাকাসেই দিনের পরের ম্যাচে যোগ করা সময়ের দশম মিনিটে করা পেনাল্টি গোলে আর্জেন্টিনার সঙ্গে ড্র করে স্বাগতিক ভেনেজুয়েলা। লাল কার্ড ও আত্মঘাতী গোলে ভরপুর ম্যাচটি আর্জেন্টাইনরা শেষ করে ৯ জন নিয়ে। ভেনেজুয়েলাও স্বস্তিতে ছিল না, তাদেরও একজন দেখেছেন লাল কার্ড। আর দুই দলই প্রথম গোলটি পেয়েছে আত্মঘাতী গোলের সৌজন্যে। প্রথমার্ধে ১-১ গোলে সমতায় থাকা ম্যাচে ৬১ মিনিটে এগিয়ে গিয়েছিল আর্জেন্টিনা। এরপর শেষের ওই নাটক।

৮ ফেব্রুয়ারি দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ প্যারাগুয়ে। একই দিনে ভেনেজুয়েলার বিপক্ষে খেলবে ব্রাজিল। ১১ ফেব্রুয়ারি মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করল বাংলাদেশ

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করল বাংলাদেশ

ঘরের মাঠে ভারতীয় মহিলা জাতীয় ক্রিকেট দলের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এই ...

সুপার ফোরে টিকে থাকার লড়াইয়ে হায়দ্রাবাদের বিপক্ষে মাঠে নামবে চেন্নাই, দেখে নিন ম্যাচ সময় এবং একাদশ-

সুপার ফোরে টিকে থাকার লড়াইয়ে হায়দ্রাবাদের বিপক্ষে মাঠে নামবে চেন্নাই, দেখে নিন ম্যাচ সময় এবং একাদশ-

টানা দুই ম্যাচ হেরে টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য আজকের ম্যাচে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে