| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

শ্রীলঙ্কা সিরিজে বাদ পড়ছেন রিয়াদ! বিসিবির অটো চয়েজে নান্নু-হাথুরুর বিরোধীতা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ০৪ ২০:৪২:৩৭
শ্রীলঙ্কা সিরিজে বাদ পড়ছেন রিয়াদ! বিসিবির অটো চয়েজে নান্নু-হাথুরুর বিরোধীতা

বিশ্বকাপের আগে আলোচনা-সমালোচনার পর ওয়ানডে বিশ্বকাপে জায়গা পান মাহমুদুল্লাহ রিয়াদ। ৩৭ বছর বয়সেও প্রায় বাদ পড়ার পরও চমক দেখালেন এই ‘নীরব কিলার’। বিশ্বকাপে ভারতের সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে তিনি তার অভিজ্ঞতা শেয়ার করেছেন।

বিশ্বকাপের জন্য একটি স্বয়ংক্রিয় বাছাই হিসাবে গুরুত্বপূর্ণ বিশ্বকাপ স্কোয়াডে একজন বিশিষ্ট ক্রিকেটার হওয়ায়, মাহমুদুল্লাহ রিয়াদ ইনজুরি ব্যতীত বিশ্বকাপ দলে থাকবেন বলে আশা করা হচ্ছে, তাকে রাজনীতি থেকে দূরে থাকার সুযোগ দেওয়া হয়েছে। রিয়াদ অটোমেটিক চয়েস এর প্রাপ্য সুযোগ থেকে বাদ দেওয়ার কথা ভাবা সহজ।

এবার বিপিএলে ৬৩ টি বল খেলার সুযোগ পেয়েছেন রিয়াদ, সেই ৬৩ বল ছিল ৫ ম্যাচের গড় বলের সংখ্যা। তার মানে হচ্ছে তার প্রতি ম্যাচে গড়ে বল খেলার সুযোগ হয়েছে মাত্র ১২টি করে। শেষ ম্যাচে ২৪ বলে ৫১ করেছেন। এই ২৪ জন যদি বাদ দিয়ে দিই তাহলে শেষ চার ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদ মাত্র ৩৯ বল খেলার সুযোগ পেয়েছেন। প্রথম চার ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদের বল খেলার গড় ১০ এর নিচে। কিন্তু তার সঙ্গে যাদের তুলনা করা হয় তাদের এবারের বিপিএলে স্ট্রাইক রেট তেমন ভালো না।

অন্যদিকে তার থেকে বেশি বল খেলার সুযোগ পেয়েছে তার থেকে তুলনামূলক ভাবে বেশি চান্স পেয়েছে ৷ অন্য দলের হয়ে তাদের অবস্থাটা কোথায়? সিলেটের সাথে কালকে ম্যাচ ছিল নাজমুল হোসেন শান্ত। এবারের বিপিএলের এখন পর্যন্ত করেছেন মাত্র ৬৯ রান। ফর্ম খারাপ যাচ্ছে যেতে পারে। তিনি আবার কামব্যাক করবেন। শান্ত ৬৯ রান যেমন করেছেন স্ট্রাইক রেট হচ্ছে ১০০ নিচে।

রনি তালুকদার ৮০ আশপাশে রান করেছেন।স্ট্রাইক রেট ছিল ১০০ মাহমুদুল্লাহ রিয়াদ, রনি তালুকদার থেকে ডাবল স্ট্রাইক রেটে ব্যাট করেছেন। শান্ত কিংবা রনি তালুকদার টপ অর্ডারে ব্যাট করেও এ অবস্থা।

এতো কিছুর পরও টি ২০ বিশ্বকাপ স্কোয়াড কেন্দ্রিক আলোচনায় শর্ট লিস্টে রিয়াদকে হয়তো বা রাখতে চাইব না। সাকিব তামিমকে নিয়ে আমরা আলোচনা করি। আমি করি অনেক আলোচনা হয় না।ইন্টারভিউ হয় তাঁর ইন্টারভিউ দেন সেই গুলোকে কেটে কেটে কেটে কেটে বিভিন্ন হয় তদন্ত কমিটি হয় তাদের সাথে কথা বলে কত কিছু ঘটে।একবার ভাবার চেষ্টা করুন।

মাহমুদুল্লাহ রিয়াদের মতো হিরোদের কে বাদ দিয়ে যখন তরুণদের কথা বলা হয় এবং সেই তরুণরা যখন এ রকম পারফর্ম করে, ঠিক তখন সেখান টায় অভিজ্ঞতার অনেক প্রয়োজন হয় সেটার বার বার প্রমাণ করে দিলেন রিয়াদ। তাই আমরা আসা রাখতে পারে টি-২০ বিশ্বকাপে মাহমুদউল্লাহ রিয়াদকে রাখা হবে।

প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের কোর্টে বল ঠেলে দিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। আসন্ন শ্রীলঙ্কা সিরিজেও অনিশ্চিত মাহমুদুল্লাহ। ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে মাহমুদুল্লাহর জায়গা হবে কি না, তা একান্তই হাথুরুর ওপর নির্ভর করছে। বিসিবির প্রধান নির্বাচকের মন্তব্য, আমরা পরবর্তী সিরিজের দল গঠনের জন্য কাজ শুরু করেছি। হেড কোচের পরিকল্পনা নিয়েই আগাচ্ছি।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

 আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

দেশজুড়ে তাপপ্রবাহে বৃষ্টি থামার খবরে আপাত স্বস্তির কিছু নেই। তবে আপনি যদি ক্রিকেট ভক্ত হয়ে ...

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

আসন্ন টি টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়জন করে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে