| ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

অলিম্পিকে মেসি খেলবেন কিনা মুখ মুললেন কোচ!

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ০১ ২০:৪৩:৪৭
অলিম্পিকে মেসি খেলবেন কিনা মুখ মুললেন কোচ!

পরবর্তী প্যারিস অলিম্পিকেও ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এ কারণে আঞ্চলিক নির্বাচনী প্রক্রিয়া চলছে। লাতিন আমেরিকা অঞ্চলও অলিম্পিক গেমসে খেলার জন্য বাছাই পর্ব লড়াই করছে। দক্ষিণ আমেরিকা অঞ্চলের দলগুলি সেখানে প্রতিদ্বন্দ্বিতা করেছে।

দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে চারটি দল অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করবে। তাদের মধ্যে আর্জেন্টিনা অন্যতম। বাছাইপর্বে সেরাটা দিচ্ছে আলবিসেলেস্তে দল। তবে এর অন্যতম কারণ আর্জেন্টিনা অলিম্পিকে খেলার সুযোগ পেলেও দেখা যাবে মেসিকে।

আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ জাতীয় দলের কোচ জাভিয়ের মাসচেরানো বলেছেন, দল মূল পর্বে উঠলে অলিম্পিকের মূল পর্বে আর্জেন্টিনার হয়ে খেলতে পারেন লিওনেল মেসি! আসলে, অলিম্পিক গেমসে শুধুমাত্র অনূর্ধ্ব-২৩ দল অংশগ্রহণ করে। তবে কোচ চাইলে তিনজন বয়স্ক খেলোয়াড় খেলতে পারেন।

মাসচেরানো চাইছেন, মেসি অলিম্পিকে খেলুন, মেসিও নাকি সেটাই চাইছেন। কিন্তু মেসির অলিম্পিক খেলতে হলে আগে তো আর্জেন্টিনাকে বাছাইপর্ব উতরাতে হবে!

এরই মধ্যে গ্রুপ পর্বে নিজেদের সর্বশেষ ম্যাচে চিলিকে ৫-০ গোলে হারিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ের চূড়ান্ত পর্বে উঠে গেছে মাসচেরানোর দল। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে ১০টি দল দুই গ্রুপে ভাগ হয়ে খেলছে। এখান থেকে দুটি করে চারটি দল উঠবে চূড়ান্ত পর্বে। আর্জেন্টিনার সঙ্গে ‘বি’ গ্রুপ থেকে চূড়ান্ত পর্বে উঠেছে প্যারাগুয়ে।

‘এ’ গ্রুপ থেকে ব্রাজিল আগেই চূড়ান্ত পর্ব নিশ্চিত করেছে। এখন ইকুয়েডর বা ভেনেজুয়েলার মধ্য থেকে আরেকটি দল উঠবে। ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে আছে ইকুয়েডর। এক ম্যাচ কম খেলা ভেনেজুয়েলা ৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

তামিম বিশ্বকাপে খেলবেন কি-না খোলামেলা ভাবে জানিয়ে দিলেন পাপন

তামিম বিশ্বকাপে খেলবেন কি-না খোলামেলা ভাবে জানিয়ে দিলেন পাপন

শুনলাম আগামী বছর থেকে বাংলাদেশ জাতীয় দলের হয়ে খেলবেন তামিম ইকবাল। রোববার (২৮ এপ্রিল) সাভার ...

হাইভোল্টেজ ডু অর ডাই ম্যাচে টস হারল মুস্তাফিজের চেন্নাই, দেখে নিন চেন্নাইয়ের একাদশ

হাইভোল্টেজ ডু অর ডাই ম্যাচে টস হারল মুস্তাফিজের চেন্নাই, দেখে নিন চেন্নাইয়ের একাদশ

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে