| ঢাকা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

বার্সেলোনার উপর ঘনিয়ে আসলো মহা বিপদ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জানুয়ারি ৩১ ১৩:২০:০৬
বার্সেলোনার উপর ঘনিয়ে আসলো মহা বিপদ

যেন বুক থেকে পাথর সরে গেছে, বা অদ্ভুত ভারে পড়ে গেছে। অন্তত জাভি হার্নান্দেজ তাই বলছেন। বার্সেলোনা কোচের দায়িত্ব কতটা ক্লান্তিকর, তা তার কণ্ঠে ও অভিব্যক্তিতে উঠে আসছে প্রতিটি মুহূর্তে কোচের প্রাণ ওষ্ঠাগত করে তোলার আয়োজন চলে এই ক্লাবে। দায়িত্ব ছাড়ার ঘোষণা দিয়ে তাই একরকম স্বাধীনতার স্বাদ পাচ্ছেন তিনি।

চলতি মৌসুমে বার্সেলোনার খারাপ পারফরম্যান্স নিয়ে নানা আলোচনা-সমালোচনার মধ্যে জাভি সম্প্রতি হঠাৎ করেই ঘোষণা দেন যে তিনি মৌসুম শেষে ক্লাব ছেড়ে যাবেন। তার কোচিং স্টাইল বা দলের মধ্যে অসন্তোষের গুজব নিয়ে কিছু রিপোর্ট এসেছে। কিন্তু তার চাকরি হুমকির মুখে ছিল এমন কোনো ইঙ্গিত পাওয়া যায়নি। মৌসুম শেষে দীর্ঘদিনের চাকরি ছেড়ে দেওয়ার ঘোষণা অনেককেই অবাক করেছে।

তবে জাভি তার বিদায়ের ঘোষণার সময় ইঙ্গিত দিয়েছিলেন যে ক্লাব পরিচালনার ভিন্ন আচরণের কারণে তার সিদ্ধান্ত এসেছে। এবার স্প্যানিশ লিগে ওসাসুনার বিপক্ষে ম্যাচের আগে মঙ্গলবার সংবাদ সম্মেলনে সরাসরি বলেছেন বার্সেলোনার সব কোচের প্রতি পরিস্থিতি কতটা কঠোর।

“তারা আপনাকে এমন অনুভূতি দেবে যে, প্রতিটি মূহূর্তে এখানে আপনার কোনো মূল্য নেই। সব কোচের ক্ষেত্রেই এটা হয়েছে। পেপ (গুয়ার্দিওলা) এটা বলেছে আমাকে, এর্নেস্তো (ভালভের্দে) বলেছে আমাকে… লুইস এনরিকের ক্ষেত্রে তো এখানে থেকে আমি নিজের চোখেই দেখেছি।”

শাভির মতে, দায়িত্বের চাপে এখানে মাঠের বাইরের জীবনও ক্রমাগত পিষ্ট হতে থাকে। এজন্যই ক্লাব ছাড়ার ঘোষণা দিয়ে এখন দারুণ ফুরফুরে মেজাজে আছেন তিনি।

“আমার মনে হয়, এই ক্লাবে কোচদের কাছে চাহিদার ক্ষেত্রে বড় একটি সমস্যা আছে। প্রথমত, এই দায়িত্ব এখানে উপভোগ করার উপায় থাকে না। খুব ভালো জীবন কাটানো যায় না এখানে। মনে হয় যে, প্রতিটি মুহূর্তেই যেন জীবন-মরণের ব্যাপার। অন্য কোনো ক্লাবে এরকম হয় না।”

“এই ঘোষণা দেওয়ার পর ব্যক্তিগতভাবে আমি মুক্তির আনন্দ পাচ্ছি। তবে এখনও আমি দারুণভাবে উজ্জীবিত।”

শাভির কোচিংয়ে গত মৌসুমে লা লিগার শিরোপা জয় করা বার্সেলোনা এবার এখনও পর্যন্ত পয়েন্ট তালিকায় আছে চার নম্বরে। শীর্ষে থাকা জিরোনার চেয়ে ১১ পয়েন্ট পেছনে আছে তারা এক ম্যাচ কম খেলে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

চেন্নাই ছাড়ার আগে মুস্তাফিজকে নতুন করে বিশেষ সম্মান দিলেন ধোনিরা

চেন্নাই ছাড়ার আগে মুস্তাফিজকে নতুন করে বিশেষ সম্মান দিলেন ধোনিরা

আগামীকাল সন্ধ্যায় চেন্নাইয়ের মুখোমুখি হবে পাঞ্জাব। ব্যাটিং ব্যর্থতায় বিরাট ক্ষতির মুখে পড়ে মুস্তাফিজের চেন্নাই দল। ...

হঠাৎ কোকাকোলার বোতল দেখে রেগে গেলেন সিকান্দার রাজা

হঠাৎ কোকাকোলার বোতল দেখে রেগে গেলেন সিকান্দার রাজা

একজন প্লেয়ার প্রেস কনফারেন্সে এসেছেন এবং কোকাকোলার বোতল সামনে থেকে সরিয়ে দিচ্ছেন এমন দৃশ্য ক্রীড়া ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে