| ঢাকা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

মার্চে দুটি ম্যাচ খেলতে মাঠে নামবে মেসির আর্জেন্টিনা, প্রতিপক্ষ যারা!

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জানুয়ারি ৩০ ১০:৫৩:৩১
মার্চে দুটি ম্যাচ খেলতে মাঠে নামবে মেসির আর্জেন্টিনা, প্রতিপক্ষ যারা!

২০২৩ ফুটবলের জন্য একটি ঘটনাবহুল বছর ছিল। ২০২৩ সাল অনেক ঘটনা এবং রেকর্ডের সাথে শেষ হয়েছিল। দীর্ঘ ২৬৫ দিনের যাত্রার পর বিশ্ব একটি নতুন বছরে প্রবেশ করেছে। ২০২৪ সালেও ফুটবল খেলা দেশগুলো ব্যস্ত সময় কাটাবে। ব্রাজিল ও আর্জেন্টিনার মতো দেশগুলোর জন্য অপেক্ষা করছে কোপা আমেরিকা। এই টুর্নামেন্ট ছাড়াও বেশ কয়েকটি ম্যাচে মাঠে নামবে দলগুলো।

২০২৪ সালে, তিনবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা একটি কোপা আমেরিকা ম্যাচ সহ বেশ কয়েকটি বিশ্বকাপ বাছাইপর্ব খেলবে। তবে তার আগে মার্চে দুটি প্রীতি ফুটবল ম্যাচ খেলবে আলবিসেলেস্তেরা।

সোমবার (২৯ জানুয়ারি) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। যেখানে তাদের প্রতিদ্বন্দ্বী নাইজেরিয়া ও আইভরি কোস্ট।

এখনো তারিখ নির্ধারণ না হলেও ম্যাচ দুটি আয়োজনের সম্ভাব্য তারিখ ধরা হয়েছে মার্চের ১৮ থেকে ২৬। দুটি ম্যাচই হবে চীন সফরে। প্রথমে চীনের হ্যাংজু শহরের অলিম্পিক স্পোর্টস সেন্টার স্টেডিয়ামে নাইজেরিয়ার মুখোমুখি হবে। আর দ্বিতীয় ম্যাচটি হবে আইভরি কোস্টের বিপক্ষে বেইজিংয়ের ওয়ার্কার্স স্টেডিয়ামে।

এএফএ থেকে জানানো হয়েছে আগামী কয়েকঘণ্টা পর উভয় দেশের বোর্ডগুলোর সঙ্গে বসে ম্যাচ আয়োজনের তারিখ ঘোষণা করা হবে।

এদিকে মার্চেই প্রীতি ম্যাচে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালির মুখোমুখি হওয়ার গুঞ্জন রয়েছে আর্জেন্টিনার। গত ৩ জানুয়ারি আর্জেন্টিনা ও স্পেনের সাংবাদিক মার্কোস দুরানের বরাত দিয়ে আর্জেন্টাইন গণমাধ্যম মুন্দো আলবিসেলেস্তে জানিয়েছে, চলতি বছরের মার্চে মুখোমুখি হবে এ দু’দল। তবে ম্যাচটি তাদের নিজেদের মাঠ কিংবা মহাদেশে অনুষ্ঠিত হবে না। ম্যাচটি অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রে।

এই ম্যাচ দিয়েই কোপা আমেরিকার প্রস্তুতি সারতে চায় আর্জেন্টিনা। এরপরই আর্জেন্টিনা তাদের কোপা আমেরিকার শিরোপা ধরে রাখার মিশনে নামবে।

কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে ২০ জুন প্লে-অফ বিজয়ী দলের সঙ্গে মাঠে নামবে আর্জেন্টিনা। এরপর চিলির বিপক্ষে লড়বে ২৫ জুন আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে ২৯ জুন তাদের প্রতিপক্ষ পেরু। তিনবারের বিশ্বচ্যাম্পিয়নরা যদি কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল এবং ফাইনাল খেলতে পারে তাহলে ম্যাচ সংখ্যা আরও বাড়বে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

চেন্নাই ছাড়ার আগে মুস্তাফিজকে নতুন করে বিশেষ সম্মান দিলেন ধোনিরা

চেন্নাই ছাড়ার আগে মুস্তাফিজকে নতুন করে বিশেষ সম্মান দিলেন ধোনিরা

আগামীকাল সন্ধ্যায় চেন্নাইয়ের মুখোমুখি হবে পাঞ্জাব। ব্যাটিং ব্যর্থতায় বিরাট ক্ষতির মুখে পড়ে মুস্তাফিজের চেন্নাই দল। ...

পাঞ্জাবের বিধ্বংসী ব্যাটার শশাঙ্ক সিংকে যেভাবে বোকা বানিয়ে মেইডেন আদায় করলেন মুস্তাফিজ

পাঞ্জাবের বিধ্বংসী ব্যাটার শশাঙ্ক সিংকে যেভাবে বোকা বানিয়ে মেইডেন আদায় করলেন মুস্তাফিজ

পাঞ্জাব কিংসের বিপক্ষে নিজের করা শেষ ১২ টি লিগাল ডেলিভারিতে মাত্র পাঁচ রান খরচ করেছেন ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে