| ঢাকা, মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

অবশেষে সুদিনে ফিরলো ব্রাজিল পেলো জয়ের দেখা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জানুয়ারি ২৪ ১৪:৪৯:২৯
অবশেষে সুদিনে ফিরলো ব্রাজিল পেলো জয়ের দেখা

ব্রাজিলকে আর্জেন্টিনার মতো ধুতে হয়নি। নতুন বছরের প্রথম ম্যাচে স্টাইলে জিতেছেন নেইমারের উত্তরসূরি ভিনিসিয়াস। তবে ম্যাচের ফল ব্রাজিলের তরুণদের পক্ষে কথা বলবে না। তবে পুরো ম্যাচেই একতরফা হয়ে যায় সেলেকাওরা। ২০২৪ সালের অলিম্পিকের বাছাইপর্বে বলিভিয়াকে ১-০ গোলে হারিয়েছে সেলেকাও।

ম্যাচের মাত্র ৪ মিনিটেই ভেনেজুয়েলার কাছে এগিয়ে যায় ব্রাজিল। ২০১৬ সালের অলিম্পিক স্বর্ণপদক বিজয়ীরা রিয়াল মাদ্রিদ তারকা আন্দ্রেকের করা একটি গোলে এগিয়ে ছিলেন। বলিভিয়ার বিপক্ষে তারা যে ছন্দময় ফুটবলের জন্য পরিচিত তা খেলতে তাদের কোনো বেগ পেতে হয়নি। তবে প্রথমার্ধে ওই গোলের পর সেই অর্থে আর বেশি সুযোগ তৈরি করতে পারেনি তারা।

তবে দ্বিতীয়ার্ধে নিজেদের জাত চিনিয়েছে ব্রাজিলের তরুণরা। একের পর এক আক্রমণ করে ব্যস্ত রেখেছিল বলিভিয়ার ডিফেন্সকে। একবার গোলবারে লেগে বল ফিরেও আসে। আর দুবার বল জালে জড়িয়েও গোল হয়নি তাদের। একটি গোল বাতিল হয় অফসাইডের কারণে। অন্য গোল বাতিল হয় হ্যান্ডবলের অভিযোগে।

তবে ব্রাজিলের আক্রমণের মুখে খুব একটা আক্রমণই করতে পারেনি বলিভিয়া। পুরো ম্যাচে ব্রাজিলের গোলরক্ষককে কোনো প্রকার পরীক্ষার মুখেই ফেলতে পারেনি তারা।

লাতিন আমেরিকার ১০টি দেশ দুটি গ্রুপে ভাগ হয়ে অলিম্পিক বাছাই খেলছে ভেনেজুয়েলায়। প্রতিটি গ্রুপের সেরা দুটি দল উঠবে বাছাইয়ের চূড়ান্ত পর্বে। সেখানে চার দলের লড়াই শেষে শীর্ষ দুটি দল জায়গা পাবে প্যারিস অলিম্পিকে। আর্জেন্টিনা অবশ্য তাদের প্রথম ম্যাচে হোঁচট খেয়েছে। প্যারাগুয়ের সঙ্গে ড্র করেছে তারা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

জিম্বাবুয়ের সঙ্গে বাংলাদেশের এই সিরিজ আসন্ন বিশ্বকাপ কতটা সহজ হবে খোলামেলা বললেন পাপন

জিম্বাবুয়ের সঙ্গে বাংলাদেশের এই সিরিজ আসন্ন বিশ্বকাপ কতটা সহজ হবে খোলামেলা বললেন পাপন

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ চলছে এই সিরিজ ...

সময় খারাপ হলে লিটনের নাম ঠনঠন দাসও হয়ে যায়

সময় খারাপ হলে লিটনের নাম ঠনঠন দাসও হয়ে যায়

একজন ক্রিকেট টানা ভালো ফর্মে থাকবে তা অনেক কঠিন ব্যাপার কোন ক্রিকেটার সময়ে ফর্মে আবার ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে