| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

বিশ্বসেরা খেলোয়াড়ের হলো না ইতিহাস গড়া

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জানুয়ারি ২০ ১১:৪০:১২
বিশ্বসেরা খেলোয়াড়ের হলো না ইতিহাস গড়া

দেশের ঘরোয়া ফুটবল মৌসুম শুরু হওয়ার আগে দলগুলো সাধারণত প্রাক-মৌসুম প্রীতি ম্যাচ খেলে। ভক্তদের জন্য এই ম্যাচগুলির প্রধান আকর্ষণ হল দলটিকে দীর্ঘদিন পর খেলা দেখা এবং নতুন খেলোয়াড় আনা হলে দলের পারফরম্যান্স উপভোগ করা। লিওনেল মেসির ক্লাব ইন্টার মিয়ামির প্রথম প্রি-সিজন ম্যাচ নিয়ে অনেক আগ্রহ থাকলেও আগ্রহের পেছনে ছিল বড় কারণ। এই ম্যাচ দিয়ে বার্সার দুই কিংবদন্তি লিওনেল মেসি ও লুইস সুয়ারেজ আবার এক হয়ে গেলেন। তবে প্রথম ম্যাচে একসঙ্গে জিততে পারেনি তারা। দুজনের ম্যাচে গোলশূন্য ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় মিয়ামিকে।

লিওনেল মেসি এবং লুইস সুয়ারেজ শনিবার (২০ জানুয়ারি) প্রথম দিকে তাদের ইন্টার মিয়ামি পুনর্মিলনে তাদের পুরানো বার্সেলোনার ছন্দ আনতে ব্যর্থ হয়েছেন। উভয় তারকা, সেই যুগের অন্যতম সেরা খেলোয়াড়, আজকের প্রীতি ম্যাচে ৪৫ মিনিট খেলেছিলেন কিন্তু এল সালভাদরের রক্ষণে ভাঙতে পারেননি। ফলে সমর্থকদের জন্য ম্যাচটি হতাশাজনক গোলশূন্য ড্রতে শেষ হয়।

ম্যাচের শুরু থেকেই এল সালভাদর ভক্তদের পূর্ণ সমর্থন পান আটবারের ব্যালন ডি’অর জয়ী মেসি। বল মেসির পায়ের কাছে যেতেই সমর্থনে বেরিয়ে আসে তারা। তবে ফিফার নতুন এই সেরা খেলোয়াড়ের খেলা বেশিক্ষণ উপভোগ করতে পারেননি তারা। ম্যাচের প্রথমার্ধের শেষে মেসি, সুয়ারেজ, আলবা এবং বুসকেটসদের সরিয়ে দেওয়া হয়।

তবে ৪৫ মিনিট একসঙ্গে খেলেও সমর্থকদের সন্তুষ্ট করতে পারেনি তারা। মেসির মিয়ামি এমএলএস মৌসুম শুরুর আগে তাদের প্রাক-মৌসুম সফর শুরু করে এস্তাদিও ক্যাসকাটলানে এল সালভাদর জাতীয় দলের বিপক্ষে একটি ম্যাচ দিয়ে।

এই ম্যাচে যে মেসি, সুয়ারেজ, সার্জিও বুসকেটস ও জর্ডি আলবা তাদের জাদু দেখাতে পারেননি তা নয়। একসাথে শুরু করার পরে চারজনেরই কিছু ভাল মুহূর্ত ছিল কিন্তু সেই মুহূর্তগুলি খুব কম ছিল। অন্যদিকে, এল সালভাদর প্রথমার্ধে তর্কাতীতভাবে সেরা দল ছিল, শুরুর দিকে কিছু ভাল সুযোগ তৈরি করেছিল।

প্রথমার্ধের শেষে বেশ কিছু ভালো সুযোগ পেয়েছিল ইন্টার মিয়ামি। বার্সেলোনা জায়ান্টদের একযোগে গোলের একটি সিরিজ শিরোনাম দখল করবে। তবে দ্বিতীয়ার্ধে তাকে খেলা দেখার সুযোগ না পাওয়ায় হতাশ দর্শকরা।

চার তারকা হারানোর পরও গোল করার চেষ্টা করে ইন্টার মিয়ামি। এল সালভাদরও পাল্টা আক্রমণ করেছে; তবে শেষ পর্যন্ত কোনো দলই গোল করতে পারেনি। দুই দলই বাকবিতণ্ডায় জড়িয়ে পড়লেই উত্তাপ ছড়িয়ে পড়ে মাঠে। কিন্তু গোল করার জন্য যথেষ্ট ছিল না কিছুই। সমতা নিয়ে মাঠ ছাড়তে হয় দুই দলকেই।

তবে দর্শকদের মেসি-সুয়ারেজকে একসঙ্গে দেখার সুযোগ বেশি। মিয়ামি মঙ্গলবার সকালে মাঠে ফিরেছে। সেই ম্যাচে প্রতিপক্ষ এমএলএস দল এফসি ডালাস।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

 আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

দেশজুড়ে তাপপ্রবাহে বৃষ্টি থামার খবরে আপাত স্বস্তির কিছু নেই। তবে আপনি যদি ক্রিকেট ভক্ত হয়ে ...

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

আসন্ন টি টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়জন করে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে