| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ভারত থেকে কেউ ভোট দেয়নি মেসিকে

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জানুয়ারি ১৬ ২২:৪০:২৭
ভারত থেকে কেউ  ভোট দেয়নি মেসিকে

ফিফার বর্ষসেরা ফুটবলার হয়েছেন মেসি। ভারত থেকে সুনীল ছেত্রী এবং ইগর স্তিমাচ ভোট দিয়েছিলেন। কিন্তু তাঁদের কেউই মেসিকে ভোট দেননি।

এর্লিং হালান্ড এবং লিওনেল মেসি ২০২৩ সালের সেরা ফুটবলারের পুরস্কারের জন্য লড়াই করছিলেন। দুজনেই ৪৮ পয়েন্ট করেছেন। তবে বছরের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন মেসি। ভারত থেকে সুনীল ছেত্রী এবং ইগর স্তিমাচ ভোট দিয়েছিলেন। কিন্তু তাঁদের কেউই মেসিকে ভোট দেননি।

ফিফার বর্ষসেরা পুরস্কার দেওয়া হয় ভোটের বিচারে। বিভিন্ন দেশের কোচ, অধিনায়ক এবং সাংবাদিকেরা ভোট দিয়ে বেছে নেন বছরের সেরা ফুটবলারকে। সেখানে ছেত্রী ভোট দিয়েছিলেন হালান্ড, রোদ্রি এবং ভিক্টর ওসিমহেনকে। স্তিমাচ ভোট দেন রোদ্রি, জুলিয়ান আলভারেজ এবং কেভিন ডে ব্রুইনকে। ভারত থেকে এক সাংবাদিকও ভোট দিয়েছেন। তিনিও মেসিকে কোনও ভোট দেননি।

সব ভোট মিলিয়ে সমান হওয়ায় দেখা হয় অধিনায়কদের ভোটে কে এগিয়ে। ফিফার নিয়ম অনুযায়ী ফুটবলারদের ভোটকে প্রাধান্য দেওয়া হবে ফুটবলারদের নির্বাচনে। কোচের ক্ষেত্রে ভোট সমান হলে দেখা হত, কোচেদের ভোটে কে এগিয়ে।

হালান্ড ২০২৩ সালে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৫২টি গোল করেন। ম্যাঞ্চেস্টার সিটির হয়ে তিনটি ট্রফি জেতেন। এর মধ্যে প্রিমিয়ার লিগ এবং চ্যাম্পিয়ন্স লিগের মতো প্রতিযোগিতাও রয়েছে। ফ্রান্সের কিলিয়ান এমবাপেও বর্ষসেরা ফুটবলার হওয়ার দাবিদার ছিলেন। কিন্তু তাঁদের সকলকে টপকে সেরার পুরস্কার পেলেন মেসি।

আর্জেন্টিনাকে কাতার বিশ্বকাপ জেতানোর পর ২০২২ সালের বর্ষসেরা ফুটবলার হয়েছিলেন মেসি। ২০২৩ সালে তিনি চলে যান ইন্টার মায়ামিতে। কিন্তু যাওয়ার আগে ফ্রান্সের ক্লাব প্যারিস সঁ জরমঁকে লিগ জিতিয়েছিলেন। আমেরিকার ক্লাব মায়ামিকেও লিগ কাপ জিতিয়েছেন।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে