| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

মেসিকে ভোট দিয়ে মহাবিপদে দুই রিয়াল ফুটবলার

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জানুয়ারি ১৬ ১৯:০১:০৭
মেসিকে ভোট দিয়ে মহাবিপদে দুই রিয়াল ফুটবলার

ফুটবল ক্যারিয়ারের সেরা সময় পার করছেন লিওনেল মেসি। মেসি এরলিং হল্যান্ড এবং কিলিয়ান এমবাপ্পেকে পরাজিত করে টানা দ্বিতীয়বার এবং রেকর্ড তৃতীয়বারের মতো ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন। রিয়াল মাদ্রিদের উরুগুয়ের অধিনায়ক ফেদে ভালভার্দে এবং ক্রোয়েশিয়ান দলের নেতা লুকা মডরিচ তাদের অপ্রত্যাশিত জয়ের জন্য ভোট দিয়েছিলেন। এই দুই তারকা ফুটবলারই স্প্যানিশ ক্লাব সমর্থকদের কড়া টার্গেটের মুখে পড়েছেন।

সোমবার (১৫ জানুয়ারি) রাতে লন্ডনে 'দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস' অনুষ্ঠানে আর্জেন্টাইন সুপারস্টার মেসির নাম ঘোষণা করেন ফ্রান্সের কিংবদন্তি ফরোয়ার্ড থিয়েরি হেনরি।

টানা দ্বিতীয়বারের মতো ফিফা বর্ষসেরা পুরস্কার জিতলেও মেসি নিজেও ভোট দেননি। আর্জেন্টিনার অধিনায়ক প্রতিদ্বন্দ্বী ওলান্দকে হারিয়ে সেরা অধিনায়ক নির্বাচিত হয়েছেন। অন্যদিকে মিয়ামির অধিনায়ক বেশ কয়েকটি প্রতিদ্বন্দ্বীর কাছ থেকে প্রথম ভোট পেয়েছেন। যেখানে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের হয়ে খেলছেন লুকা মডরিচ এবং ফেদে ভালভার্দে। আর সে কারণেই সোশ্যাল মিডিয়ায় মিডফিল্ডার মডরিচ ও ভালভার্দেকে নিয়ে সমালোচনা করছেন রিয়াল ফ্যানবেস।

মড্রিচ এবং ভালভার্দের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলি রিয়াল ভক্তদের দ্বারা আপত্তিজনক মন্তব্যের শিকার হয়েছে। মেসির সাফল্যে দারুণ হতাশ মাদ্রিদ ভক্তরা। ভক্তরাও মেসিকে ভোট দেওয়ার পর মডরিচ ও ভালভার্দেকে রিয়াল ছাড়ার আহ্বান জানিয়েছেন। কেউ দুজনকে 'ইডিয়ট' বলেও ডেকেছেন। এর বাইরে কিছু মানুষ মেসিকে 'পেসি' বলেও সম্বোধন করেন।

মেসি এবং হল্যান্ড ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জেতার জন্য কঠোর লড়াই করেছিলেন। আর্জেন্টিনা অধিনায়ক ক্যাপ্টেনের ভোটে মর্যাদাপূর্ণ পুরস্কার জিতেছেন, হল্যান্ডের সাথে 48 পয়েন্টে বেঁধেছেন। সর্বোচ্চ ১০৭ বার ৫ পয়েন্ট পেয়েছেন মেসি। যেখানে হল্যান্ড লিড পেয়েছে ৬৪ বার। যে কারণে সেরা পুরস্কার পেয়েছেন মিয়ামির অধিনায়ক।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারিতে মেসিকে ভোট দেওয়ার জন্য রিয়াল মাদ্রিদ সমর্থকদের সমালোচনার মুখে পড়েন অস্ট্রিয়ান অধিনায়ক ডেভিড আলাবা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

 আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

দেশজুড়ে তাপপ্রবাহে বৃষ্টি থামার খবরে আপাত স্বস্তির কিছু নেই। তবে আপনি যদি ক্রিকেট ভক্ত হয়ে ...

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

আসন্ন টি টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়জন করে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে