| ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

রোহিত-হার্দিক সম্পর্কের রহস্যজনক তথ্য ফাস করলেন যুবজার

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জানুয়ারি ১৪ ১২:৫০:১৭
রোহিত-হার্দিক সম্পর্কের রহস্যজনক তথ্য ফাস করলেন যুবজার

রোহিত শর্মা এবং হার্দিক পান্ডিয়ার মধ্যে সম্পর্ক কি আদৌ আগের মতো রয়েছে? আদৌ তাঁদের মধ্যে কোনও মনোমালিন্য হয়নি তো? গত বছরের শেষদিকে মুম্বই ইন্ডিয়ান্স ফ্র্যাঞ্চাইজি রোহিত শর্মাকে সরিয়ে হার্দিক পান্ডিয়াকে অধিনায়ক করার পর থেকেই এই গুঞ্জন ভারতীয় ক্রিকেট সমর্থকদের মধ্যে শুনতে পাওয়া যাচ্ছে।

এদিকে, ভারতের টি-২০ দলের ক্যাপ্টেন্সি এতদিন পর্যন্ত হার্দিক পান্ডিয়ার হাতেই ছেড়ে রাখা হয়েছিল। কিন্তু, টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে সেটা যে ফের রোহিতের হাতে তুলে দেওয়া হয়েছে, সেটা বুঝতে আর কারোর বাকি নেই। এদিকে গোড়ালির চোটের কারণে হার্দিক পান্ডিয়াও রয়েছেন টিম ইন্ডিয়ার বাইরে। তিনি কবে টিম ইন্ডিয়ায় কামব্যাক করতে পারবেন, সেকথাও আপাতত সকলের কাছেই অজানা। এই পরিস্থিতিতে এমন জল্পনা যে নেহাতই অমূলক নয়, তা বলাই বাহুল্য। এই বিতর্ককেই কার্যত আরও খানিকটা উসকে দিলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অলরাউন্ডার যুবরাজ সিং।

শনিবার কলকাতার রাজারহাটে তিনি নিজের কোচিং সেন্টার উদ্বোধন করতে এসেছিলেন। সেখানেই তাঁকে রোহিত শর্মা এবং হার্দিক পান্ডিয়ার মধ্যে সৌহার্দ্য নিয়ে প্রশ্ন করা হয়েছিল। জবাবে এক ওভারে ছয় ছক্কার মালিক বললেন, 'যখন দুজন ক্রিকেটার একসঙ্গে বহুদিন খেলেন, তখন এইধরনের ঘটনা একেবারেই অযাচিত নয়। হতেই পারে। যদি ওদের মধ্যে কোনও সমস্যা থাকে, তাহলে অবশ্যই সেটা একসঙ্গে বসে আলোচনার মাধ্যমে সমাধান করা উচিত'।

সঙ্গে তিনি আরও যোগ করেছেন, 'রোহিত মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক থাকাকালীন সবসময়ই হার্দিকের থেকে সেরা পারফরম্যান্স বের করে আনতে চেয়েছে। বিশেষ করে হার্দিকের ওয়ার্কলোড ম্যানেজ করার জন্য বোলিংয়ের উপর বেশি জোর দেওয়া হয়েছে।' যুবরাজের কথায়, 'ডেথ ওভারে ব্যাট হাতে হার্দিক বরাবরই যথেষ্ট ভয়ঙ্কর হয়ে ওঠে। গুজরাটের হয়ে ৪ নম্বরে ব্যাট করতে নেমেও যথেষ্ট ভালো পারফরম্যান্সই করেছে। তবে যদি কোনও সমস্যা থাকে তাহলে অবশ্যই ওদের দুজনের কথা বলা উচিত।

তবে আমার মনে হয় না যে আদৌ কোনও সমস্যা রয়েছে।' পাশাপাশি রোহিত শর্মার অধিনায়কত্বেরও যথেষ্ট প্রশংসা করলেন তিনি। বললেন, 'আমার কাছে তো রোহিত একজন সেরা অধিনায়ক। ওর নেতৃত্বে মুম্বই ইন্ডিয়ান্স পাঁচবার আইপিএল খেতাব জয় করেছে। পাশাপাশি রোহিতের নেতৃত্বেই টিম ইন্ডিয়া একদিনের বিশ্বকাপ ফাইনালে উঠতে পেরেছিল। আইপিএল এবং ভারতীয় ক্রিকেট ইতিহাসে রোহিত শর্মা অন্যতম সেরা অধিনায়ক। ওর ওয়ার্কলোডের দিকটাও তো আমাদের দেখতে হবে।'

রোহিত না হার্দিক, আসন্ন টি-২০ বিশ্বকাপে কাকে টিম ইন্ডিয়ার অধিনায়ক করা উচিত। শেষকালে যুবরাজ বললেন, 'হার্দিক কতটা ফিট হয়েছে, সেই ব্যাপারে আমি কিছুই জানি না। এটা একেবারেই নির্বাচকদের সিদ্ধান্ত।'

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

সাম্প্রতিক ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যাটিং পজিশন ছিল না। যা নিয়ে সে সময় ভাষ্যকার থেকে ...

রোহিতের মুম্বাই অধ্যায় শেষ!

রোহিতের মুম্বাই অধ্যায় শেষ!

পাঁচটি শিরোপা এনে দেওয়া রোহিত শর্মাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে বর্তমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলতে শুরু ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে