| ঢাকা, শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

ভারতের পরবর্তী অধিনায়ক হার্দিক, হঠাৎ রোহিতের নিয়ে ধোঁয়াশা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জানুয়ারি ০৬ ১৮:৫৪:৪০
ভারতের পরবর্তী অধিনায়ক হার্দিক, হঠাৎ রোহিতের নিয়ে ধোঁয়াশা

নতুন বছরে শোনা গিয়েছে টি-২০ ফর্ম্যাটে খেলা চালিয়ে যেতে চান রোহিত। তারপর থেকেই ক্রিকেট মহলে শোনা যাচ্ছিল, হয়তো টি-২০ বিশ্বকাপে ভারতের নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। শুক্রবার (৫ জানুয়ারি) প্রকাশিত হয়েছে এ বছরের টি-২০ বিশ্বকাপের সূচি। তারপর এমন এক ছবি সামনে এসেছে, যা দেখে অনেকেই বলাবলি করছেন, রোহিত শর্মা নন, টি-২০ বিশ্বকাপেও হয়তো ভারতের নেতা হবেন হার্দিক পান্ডিয়া।

রোহিত শর্মার সকল সাম্রাজ্যে কি থাবা বসিয়ে চলেছেন হার্দিক পান্ডিয়া। গত বছরের ডিসেম্বরে মুম্বই ইন্ডিয়ান্সে ফিরেছেন হার্দিক পান্ডিয়া। মুম্বাই শিবিরে এসেই পেয়েছেন ক্যাপ্টেনের দায়িত্ব। মুম্বই ইন্ডিয়ান্সে নেতা রোহিতের জমানা শেষ হয়েছে। গত বছরের টি-২০ বিশ্বকাপের পর থেকে দেশের জার্সিতে কুড়ি-বিশের ফর্ম্যাটে খেলেননি রোহিত শর্মা। তাঁর অনুপস্থিতিতে ভারতের হয়ে টি-২০ নেতার ভূমিকায় দেখা গিয়েছে হার্দিক পান্ডিয়াকে। নতুন বছরে শোনা গিয়েছে টি-২০ ফর্ম্যাটে খেলা চালিয়ে যেতে চান রোহিত। তারপর থেকেই ক্রিকেট মহলে শোনা যাচ্ছিল, হয়তো টি-২০ বিশ্বকাপে ভারতের নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। শুক্রবার (৫ জানুয়ারি) প্রকাশিত হয়েছে এ বছরের টি-২০ বিশ্বকাপের সূচি। তারপর এমন এক ছবি সামনে এসেছে, যা দেখে অনেকেই বলাবলি করছেন, রোহিত শর্মা নন, টি-২০ বিশ্বকাপেও হয়তো ভারতের নেতা হবেন হার্দিক পান্ডিয়া।

রোহিত কোথায়? টি-২০ বিশ্বকাপে ভারতের নেতা কি হার্দিক?

আসলে টি-২০ বিশ্বকাপের সম্প্রচারকারী চ্যানেল স্টার স্পোর্টসের পোস্টারকে ঘিরে যত বিতর্ক। টি-২০ বিশ্বকাপের সূচি প্রকাশিত হওয়ার পর সম্প্রচারকারী চ্যানেলের পক্ষ থেকে ভারতের সূচি এবং ভারত-পাকিস্তান ম্যাচের জন্য যে পোস্টার প্রকাশ করা হয়েছে তাতে রোহিত শর্মার জায়গায় টিম ইন্ডিয়ার অধিনায়কের জায়গায় হার্দিক পান্ডিয়ার ছবি দেওয়া হয়েছে। সেই ছবি রীতিমতো ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়।

ওডিআই বিশ্বকাপে পাকিস্তান ব্যর্থ হওয়ার পর আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফর্ম্যাটের নেতৃত্ব ছেড়ে দেন বাবর আজম। এরপর পাকিস্তানের টি-২০ ক্যাপ্টেন করা হয় শাহিন আফ্রিদিকে। এ বার টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তানের যে নতুন পোস্টার প্রকাশ করেছে সম্প্রচারকারী চ্যানেল তাতে শাহিনের ছবি রয়েছে। এবং হার্দিক পান্ডিয়ার ছবি রয়েছে। তা দেখে নেটিজ়েনদের প্রশ্ন, পোস্টারে কেন রোহিত শর্মা নেই? হার্দিক পান্ডিয়াকে কেন রাখা হয়েছে।

চলতি জানুয়ারিতে রয়েছে আফগানিস্তানের বিরুদ্ধে ভারতের টি-২০ সিরিজ। তার জন্য এখনও ভারতীয় টিম ঘোষণা হয়নি। হার্দিক পান্ডিয়া এখন চোট সারানোর জন্য রিহ্যাবে রয়েছেন। এ বার দেখার আফগান সিরিজে ভারতের নেতার ভূমিকায় রোহিত শর্মা ফেরেন কিনা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

দীর্ঘদিন পর সুযোগ পেয়ে রান করে যা বললেন সৌম্য

দীর্ঘদিন পর সুযোগ পেয়ে রান করে যা বললেন সৌম্য

শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে গিয়ে পায়ে চোট পেয়েছিলেন সৌম্য সরকার। সেই চোটে দীর্ঘদিন দলের বাইরে ছিলেন ...

দ্রুত উইকেট হারানোর কারণ নিয়ে যা বললেন সৌম্য

দ্রুত উইকেট হারানোর কারণ নিয়ে যা বললেন সৌম্য

জিম্বাবুয়ের বিপক্ষে চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ দল। গতকাল মিরপুর শেরে-বাংলা স্টেডিয়ামে জিম্বাবুয়েকে ৫ ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে