| ঢাকা, সোমবার, ৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

হতাশার বছরে বাজারে দামও কমেছে নেইমারের

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জানুয়ারি ০২ ১১:৫৩:৪৭
হতাশার বছরে বাজারে দামও কমেছে নেইমারের

২০২৪ সালের প্রথম দিনে শীতকালীন শিফট শুরু হয়েছিল। এখন সবার নজর বাজারের দিকে। বড় তারকারা কার কাছে যাচ্ছেন, কোথায়, কত দাম বেড়েছে বা কমেছে সেদিকেই এখন সবার নজর। তবে এবারের দাম কমার তালিকা নিশ্চয়ই হতাশ করবে নেইমার ভক্তদের। এই ব্রাজিলিয়ান তারকা শীর্ষ ১০ স্থানান্তর মূল্য হ্রাসের মধ্যে একটি স্থান অর্জন করেছেন।

এমনকি ট্রান্সফার মার্কেটের দেওয়া এই তালিকায় সবার ওপরে থাকা নামটিও একজন ব্রাজিলিয়ানের। ম্যানচেস্টার ইউনাইটেডের উইঙ্গার আন্তোনি আছেন সবার ওপরে। এ তালিকায় অন্যদের মধ্যে আছেন সাদিও মানে, জ্যাডন সানচো, ম্যাসন মাউন্ট এবং জোয়াও কানসেলোও।

২০২৩ সাল নেইমারের জন্য ছিল ভুলে যাওয়ার মতো। গত মার্চে পিএসজির হয়ে চোটে পড়ে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে যান নেইমার। এরপর দলবদলে পিএসজি ছেড়ে ১০ কোটি ইউরোতে নেইমার যান আল হিলালে। সেখানেও পাঁচ ম্যাচের বেশি খেলতে পারেননি এই ব্রাজিলিয়ান তারকা।

অক্টোবরে ব্রাজিলের হয়ে খেলার সময় আবার চোটে পড়ে ছিটকে যান। পরে জানা যায়, আগামী বছরের কোপা আমেরিকায়ও খেলা হবে না তাঁর। এমন হতাশার বছর কাটানোর পর নেইমারের দামেও বড় ধরনের পতন দেখা গেছে। ২০২৩ সালে নেইমারের দাম কমেছে ৩ কোটি ইউরো। ট্রান্সফার মার্কেটের হিসাবে এখন নেইমার দাম ৪ কোটি ৫০ লাখ ইউরো। দাম কমার তালিকায় নেইমারের অবস্থান ৮ নম্বরে।

দারুণ সম্ভাবনা নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডে যাত্রা শুরু করেন আন্তোনি। আয়াক্স থেকে ‘রেড ডেভিল’রা তাঁকে কেনে ৯ কোটি ৫০ লাখ ইউরোতে। কিন্তু যে প্রত্যাশা নিয়ে তাঁকে কেনা হয়েছে, আন্তোনি তা পূরণ করতে পেরেছেন সামান্যই। চলতি মৌসুমে এখন পর্যন্ত ইউনাইটেডের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ২১ ম্যাচ খেলে গোল কিংবা অ্যাসিস্ট কোনোটাই নেই তাঁর। যার প্রভাব পড়েছে ইউনাইটেডের পারফরম্যান্সে, এমনকি তাঁর দামেও। ২০২৩ সালে দাম কমায় সবার ওপরে আছেন এই ব্রাজিলিয়ান। ৪ কোটি ইউরো কমার পর তাঁর বর্তমান দাম ৩ কোটি ৫০ লাখ।

আন্তোনির পর তালিকার দুইয়ে আছেন সাদিও মানে। লিভারপুলের হয়ে দারুণ সময় পার করে নতুন চ্যালেঞ্জ নিতে বায়ার্ন মিউনিখে গিয়েছিলেন মানে। কিন্তু বায়ার্নে পুরোপুরি ব্যর্থ হন এই ফরোয়ার্ড। এক মৌসুম পর পাড়ি জমান সৌদি ক্লাব আল নাসরে। ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে জুটি গড়ে এখন নিয়মিতই পারফর্ম করছেন মানে। এ মৌসুমে ২৬ ম্যাচে ১২ গোল ৬টিতে সহায়তা করেছেন মানে।

এরপরও অবশ্য গত বছর দাম কমায় দুইয়ে ছিলেন মানে। আন্তোনিওর সমান চার কোটি ইউরো দাম কমার পর তাঁর মূল্য এখন দুই কোটি ইউরো। এরপর তিনে আছেন আরেক ইউনাইটেড তারকা সানচো। ইউনাইটেডে ব্রাত্য হয়ে পড়া সানচোর দাম কমেছে ৩ কোটি ৫০ লাখ ইউরো। তাঁর বর্তমান মূল্য ২ কোটি ৫০ লাখ। এ ছাড়া অন্যদের মধ্যে ইউনাইটেডের ম্যাসন মাউন্টের দাম ৩ কোটি ইউরো কমে এখন ৪ কোটি ৫০ লাখ। আর বার্সা তারকা কানসেলোর দাম ৩ কোটি ইউরো কমে এখন ৪ কোটি ইউরো।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

 আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

বল হাতে ৩ উইকেট নিয়েই মুস্তাফিজকে অপমান করে আবারও একি মন্তব্য করলেন জাদেজা

বল হাতে ৩ উইকেট নিয়েই মুস্তাফিজকে অপমান করে আবারও একি মন্তব্য করলেন জাদেজা

আইপিএলে এ আসরের শুরু থেকে দারুণ ফর্মে ছিলেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। কিন্তু তার ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে