| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

শ্রীলঙ্কার নতুন শক্তিশালী একাদশ ঘোষণা দলে আছে যারা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ডিসেম্বর ৩০ ১২:৫০:৪২
 শ্রীলঙ্কার নতুন শক্তিশালী একাদশ ঘোষণা দলে আছে যারা

বছরের শেষটা হতাশাজনক হয়েছিল শ্রীলঙ্কার ক্রিকেটে। বিশ্বকাপ ভুলে নতুন করে শুরু করার আগেই সমস্যায় পড়ে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। দেশটির ক্রীড়া মন্ত্রকের অযাচিত হস্তক্ষেপের কারণে শেষ পর্যন্ত আইসিসি শ্রীলঙ্কার সদস্যপদ কেড়ে নেয়। ফলে আসন্ন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপও তাদের দেশ থেকে দূরে সরে গেছে। কুশল মেন্ডিসের দল নতুন বছরে সেই হতাশাগুলি কাটিয়ে উঠতে আশা করে তাদের সময়সূচি পরিবর্তন করেছে। আসন্ন দুই সিরিজকে সামনে রেখে তারা তারকা অলরাউন্ডার ওয়ানিন্দু হাসরাঙ্গাকে নিয়ে দল ঘোষণা করেছে।

৬ জানুয়ারি ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলবে লঙ্কানরা। যেখানে তাদের সবচেয়ে বড় লাভ হল ইনজুরি থেকে হাসরাঙ্গার ফেরা। গত বছরের আগস্টে লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) খেলতে গিয়ে তিনটি ইনজুরিতে পড়েন তিনি। যে কারণে গত এশিয়া কাপ ও ওয়ানডে বিশ্বকাপে তাকে ছাড়াই খেলতে হয়েছে লঙ্কানদের।

শুধু হাসরাঙ্গা দলে ফিরেছেন তাই নয়, টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষিত প্রাথমিক লাইন আপেও তাকে অধিনায়ক হিসেবে রাখা হয়েছে। ইনফরমেশন ব্যাটসম্যান চারিত আসালাঙ্কা ব্যবস্থাপনায় তার সহকারী হন। একই সাথে, তাকে ওয়ানডেতে সহ-অধিনায়ক হিসেবে বহাল রাখা হয়েছে যেখানে কুশল মেন্ডিস ওয়ানডে অধিনায়ক। দলের নিয়মিত অধিনায়ক দাসুন শানাকা বিশ্বকাপে চোট পেয়ে দায়িত্ব পান। যদিও একজন আউট অফ ফর্ম শানাকা দলে ছিলেন, তাকে আর অধিনায়ক হিসেবে রাখা হয়নি। তবে ঘোষিত দুটি স্কোয়াড প্রাথমিক, যেখান থেকে ওয়ানডে-টি-টোয়েন্টি সিরিজের জন্য চূড়ান্ত স্কোয়াড নির্ধারণ করবে এসএলসি।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দিয়ে দুই ফরম্যাটের সিরিজ শুরু করবে শ্রীলঙ্কা। তিনটি ওয়ানডে অনুষ্ঠিত হবে যথাক্রমে ৬, ৮ ও ১১ জানুয়ারি। এরপর ১৪, ১৬ ও ১৮ জানুয়ারি টি-টোয়েন্টি সিরিজ হবে, সব ম্যাচই হবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে।

লঙ্কান ক্রিকেটে ফিরেছেন জয়সুরিয়াথারাঙ্গা-মেন্ডিস শ্রীলঙ্কা সিলেকশন প্যানেলক্রিকেট বোর্ডের বরখাস্তের সিদ্ধান্ত প্রত্যাহার করেছে শ্রীলঙ্কাশ্রীলঙ্কা ওডিআই প্রাথমিক স্কোয়াড: কুশল মেন্ডিস (অধিনায়ক), চরিত আসালঙ্কা, পথুম নিশাঙ্ক, আবিষ্কা ফার্নান্দো, সাদিরা সামারাউইক্রমা, সাহান আরাচিগে, নুয়ানিন্দু ফার্নান্দো, দাসুন শানাকা, কামিন্দু মেন্ডিস, চামিকা করুণারাগানে, মাদনিথানা, জনিতান, দুশমন, দুশমন, নুয়ানিন্দু ফার্নান্দো। , প্রমোদ মধুশান, অসিতা ফার্নান্দো, আকিলা ধনঞ্জয়া, জেফরি ভ্যান্ডারসে, চমিকা গুনাসেকেরা।

টি -টোয়েন্টি প্রিলিমিনারি স্কোয়াড: ওয়ানিন্দু হাসরাঙ্গা (ক্যাপ্টেন), চরিত আসালঙ্কা, পাঠুম নিশঙ্কা, কুশল মেন্ডিস, সাদিরা সমরাবিক্রামা, দাসন শানাকা, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, ধানানজায়া কুশুনা, কুশনগায়া, কুশনজায়েট অরুনারতনে, দুষ্মন্ত চামিরা, দিলশান মধুশঙ্কা, বিনুরা ফার্নান্দো, নুয়ান তুসারা, প্রমোদ মধুশান, মাতিশা পাথিরানা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

 আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

এই মাত্র শেষ হল বাংলাদেশ-জিম্বাবুয়ে হাইভোল্টেজ ২য় টি টোয়েন্টি দেখে নিন ফলাফল-

এই মাত্র শেষ হল বাংলাদেশ-জিম্বাবুয়ে হাইভোল্টেজ ২য় টি টোয়েন্টি দেখে নিন ফলাফল-

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে