| ঢাকা, সোমবার, ৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

শীর্ষে থেকেই বছর শেষ হচ্ছে রোনালদোর

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ডিসেম্বর ৩০ ১০:৫৫:১০
শীর্ষে থেকেই বছর শেষ হচ্ছে রোনালদোর

কাতারে ২০২২ বিশ্বকাপ থেকে পর্তুগালের বিদায়ের পর, মরক্কোর কাছে পরাজয়ের পর, অনেকে ধরে নিয়েছিল যে ফুটবলে ক্রিশ্চিয়ানো রোনালদোর রাজত্ব শেষ হয়ে গেছে। কিন্তু মাত্র এক বছরেই সেই ভবিষ্যদ্বাণী মিথ্যা প্রমাণ করেছেন পর্তুগিজ সুপারস্টার। রোনালদো ২০২৩ সালে সর্বোচ্চ গোলদাতার তালিকায় প্রথম স্থানে (৫৩ গোল) নিয়ে বছরটি শেষ করবেন। এই তালিকার শীর্ষে যাওয়ার পথে হ্যারি কেন, কাইলিয়ান এমবাপ্পে এবং আর্লিং হল্যান্ডের মতো তারকাদের পেছনে ফেলেছেন রোনালদো।

এমবাপ্পে এবং কেন ৫২ গোল করে বছর শেষ করেছেন। আর নেদারল্যান্ডস ৫০ গোল করেছে। শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে আজ রাতের খেলার জন্য ম্যানচেস্টার সিটির স্কোয়াড থেকে হল্যান্ডের বাদ পড়া রোনালদোর শীর্ষে জায়গা নিশ্চিত করেছে। শেফিল্ডের বিপক্ষে হল্যান্ডের না থাকার বিষয়টি নিশ্চিত করেছেন সিটি ম্যানেজার পেপ গার্দিওলা। স্কোয়াডের ইনজুরি পরিস্থিতি সম্পর্কে জানতে চাইলে গার্দিওলা বলেন: "গত ম্যাচ থেকে কিছুই পরিবর্তন হয়নি।" আগে আহত খেলোয়াড় আছে, জন স্টোনসও যোগ দিয়েছেন।

হল্যান্ড ছাড়া এ বছর তার গোলের সংখ্যা বাড়বে না এটা নিশ্চিত। তবে রোনালদো চাইলে এ বছর ক্লাব ও জাতীয় দলের হয়ে গোলের সংখ্যা বাড়াতে পারেন। আজ রাতে সৌদি প্রো লিগে আল টাউনের মুখোমুখি হবে আল নাসর। এই ম্যাচে তিনি গোল করলে ‘সিআর সেভেন’ আরও উপরে উঠবেন।

বছরের শেষ গোলের তালিকায় শীর্ষে থাকাটা অবশ্য রোনালদোর জন্য নতুন কিছু নয়। ফুটবলের ইতিহাস এবং রেকর্ড সংরক্ষণকারী সংস্থা ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ ফুটবল হিস্ট্রি অ্যান্ড স্ট্যাটিস্টিকস (আইএফএফএইচএস) অনুসারে, রোনালদো ২০১১ থেকে ২০২৩ সাল পর্যন্ত ৫ বার তালিকার শীর্ষে ছিলেন। লিওনেল মেসি এবং রবার্ট লেভান্ডোস্কি, অন্যদের মধ্যে দুইবার সর্বোচ্চ গোলদাতা হিসেবে বছর শেষ করেছেন।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

 আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

বল হাতে ৩ উইকেট নিয়েই মুস্তাফিজকে অপমান করে আবারও একি মন্তব্য করলেন জাদেজা

বল হাতে ৩ উইকেট নিয়েই মুস্তাফিজকে অপমান করে আবারও একি মন্তব্য করলেন জাদেজা

আইপিএলে এ আসরের শুরু থেকে দারুণ ফর্মে ছিলেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। কিন্তু তার ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে