| ঢাকা, বুধবার, ৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

নেতৃত্বে সাকিব নাকি শান্ত, যা বলছে বিসিবি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ডিসেম্বর ২৯ ২০:৫৩:১৬
নেতৃত্বে সাকিব নাকি শান্ত, যা বলছে বিসিবি

বাংলাদেশ দল এখনো নিউজিল্যান্ডের মাটিতে সফর করছে। কিউইদের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি দিয়ে বছর শেষ করবে নাজমুল হোসেন শান্তর দল। আঙুলের চোটের কারণে পুরো সফর মিস করেছেন টাইগারদের তিন ফর্মের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। একই সঙ্গে বর্তমানে রাজনীতির মাঠে ব্যস্ত রয়েছেন। মাগুরা-১ আসন থেকে প্রথমবারের মতো সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি। রাজনীতিতে তার সম্পৃক্ততা এবং দুই ফরম্যাটে শান্তার প্রথম জয়ের গল্প; সব মিলিয়ে টাইগারদের আগামীতে কে নেতৃত্ব দেবেন তা নিয়ে চলছে জল্পনা!

এ নিয়ে সাম্প্রতিক সময়ে কথা বলেছিলেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস। আরও একবার সেই প্রসঙ্গ ওঠায় তিনি বলেন, ‘দেখুন, সাকিব চালিয়ে যাবে কি যাবে না সেটা পরের কথা। অধিনায়ক হিসেবে সাকিবকে আমাদের দায়িত্ব দেওয়া দরকার ছিল। যেহেতু সাকিব ইনজুরিতে, (নিউজিল্যান্ডে) যেতে পারেনি। এটা সে নিজেও বলেছে। হয়তো নিউজিল্যান্ডে খেলতে যাওয়ার কথা ছিল, প্রথম দিকে ওয়ানডে খেলে চলে আসতো। কিন্তু সেটা পারেনি ইনজুরির কারণে। তার মানে সে যদি থাকতো অধিনায়কত্ব করতো। যেহেতু ইনজুরির কারণে সে যেতে পারেনি, তাই শান্ত অধিনায়কত্ব করছে।’

শান্ত কতদিন নেতৃত্বে থাকবে, তা নিয়ে বিসিবি কর্মকর্তা বলেন, ‘শান্তকে আমরা আগামী সিরিজ পর্যন্ত দায়িত্ব দিয়েছি। এখন সাকিব অধিনায়কত্ব করবে কি করবে না বা শান্তকে আমরা দেবো কি না, এই সিদ্ধান্তগুলো আসবে ক্রিকেট বোর্ড থেকে। সাকিব অধিনায়কত্ব করে যাচ্ছিল বলে উল্লেখ করেছি, সাকিব এখনও আমাদের অধিনায়ক। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের জন্য এটা কোনো সমস্যা না। অবশ্যই তার সঙ্গে আমরা আলাপ-আলোচনা করব, সাকিবের পরিকল্পনা জানব। সেটা জানার পরই বুঝতে পারব আগামীতে কে দীর্ঘ মেয়াদে অধিনায়কত্ব করবে।’

কিউইদের মাটিতে সিরিজের শেষ ম্যাচ আগামী রোববার (৩১ ডিসেম্বর)। এরপর টাইগারদের নিকট ভবিষ্যতে সিরিজ নেই। নির্বাচনের পর তারা বিপিএলের পরবর্তী আসর খেলতে নামবে। ফলে বাংলাদেশ দলের নেতৃত্বে দীর্ঘমেয়াদে কে থাকবেন, তা নিয়ে ভাবারও যথেষ্ট সময় পাবে বিসিবি।

উল্লেখ্য, কিউইদের মাটিতে চলতি সিরিজে প্রথমবারের মতো জয় পেয়েছে বাংলাদেশ। ওয়ানডেতে ১৮ ম্যাচ পর এবং টি-টোয়েন্টিতে ৯ ম্যাচ পর টাইগাররা শান্তর নেতৃত্বে সেখানে জিতেছে। একইসঙ্গে প্রথমবারের মতো কিউইদের মাঠে তাদেরই বিপক্ষে সিরিজ জয়েরও সুযোগ রয়েছে সফরকারীদের সামনে। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি আজ বৃষ্টিতে ভেস্তে গেছে। তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি দিয়ে প্রথমবারের মতো সেখানে সিরিজ জয়ের উৎসবে মাততে চায় বাংলাদেশ।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

নতুন র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশ কততম

নতুন র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশ কততম

এবার মেসির আর্জেন্টিনাকে পিছনে ফেলে শীর্ষে আসল ব্রাজিল। তবে এটি ফুটবলের সংক্ষিপ্ত সংস্করণে। বিশ্বে অনেক ...

বিশ্বকাপ দল থেকে লিটনকে বাদ দিয়ে নতুন করে ১৫ সদস্যদের দল ঘোষণা করলো বিসিবি

বিশ্বকাপ দল থেকে লিটনকে বাদ দিয়ে নতুন করে ১৫ সদস্যদের দল ঘোষণা করলো বিসিবি

দরজার সামনে কড়া নাড়ছে আরো একটি বিশ্বকাপ। আজ ১ মে অনেক দল তাদের বিশ্বকাপ দল ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে