| ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

জন্মদিনে জোড়া গোল ভাইয়ের অভিষেক—এমবাপ্পে

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ডিসেম্বর ২১ ১১:১৯:৩৩
জন্মদিনে জোড়া গোল ভাইয়ের অভিষেক—এমবাপ্পে

কিলিয়ান এমবাপ্পে গতকাল তার ২৫তম জন্মদিন উদযাপন করেছেন। এমন বিশেষ দিনে মেটজের বিপক্ষে দুইবার গোল করলেন পিএসজি থেকে ফরাসি তারকা। পিএসজি তাদের বছরের শেষ ম্যাচে মেটজের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে। দ্বিতীয় স্থানে থাকা নিসের চেয়ে ৫ পয়েন্ট এগিয়ে পিএসজি।

দুর্দান্ত পারফরম্যান্স ছাড়াও জন্মদিনটি এমবাপ্পের জন্য বিশেষ ছিল আরেকটি কারণে। তার ছোট ভাই ইথান এমবাপ্পে গতকাল তার পিএসজিতে প্রথম দলে অভিষেক হয়।

দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ে বদলি হিসেবে মাঠে নামেন ইথান। ১৬ বছর বয়সী এই ফুটবলার এর আগে নিসের বিপক্ষে ম্যাচের জন্য দলে ছিলেন। কিন্তু পিএসজি কোচ লুইস এনরিকে সেই ম্যাচে তাকে হতাশ করেননি। মিডফিল্ডার ইথান, তার বড় ভাই কিলিয়ান এমবাপ্পের মতো, এসে বন্ডির যুব দলের হয়ে খেলেছেন। ভাইয়েরা যেদিন একসাথে খেলত সেদিন তাদের বাবা-মাও গ্যালারিতে ছিলেন।

পিএসজির ফরাসি তারকা তার জন্মদিনে জোড়া গোল করেন।পিএসজির হয়ে ভিতিনিয়ার প্রথম গোলটি আসে ইথানের অভিষেকের দিনেই। দ্বিতীয় পিরিয়ডের শুরুতে ৪৯তম মিনিটে গোলটি হয়। এর আগে কোনো অঘটন ছাড়াই শেষ হয় প্রথমার্ধ। ম্যাচের ৬০ মিনিটে এমবাপ্পে স্কোর ২:০ করেন। বক্সের বাইরে থেকে শটে গোল করেন কোনাকুনি। মেটসের ২০ বছর বয়সী ডিফেন্সম্যান ম্যাথিউ উডাল ৭২তম মিনিটে গোল করে ঘাটতি কমিয়ে আনেন। এমবাপ্পে গোলরক্ষককে বোকা বানিয়ে খেলার পরের গোলটি করেন ৮৩তম মিনিটে। মেটস ডিফেন্ডার তার নিজের অর্ধে কিপারের কাছে বল পাস করেন এবং কিপারের কাছে পৌঁছানোর আগেই এমবাপ্পে দখলে নেন। তারপর ডজ করে বল জালে জড়ান।

এমবাপ্পে ৬ বছরে তার জন্মদিনে প্রথম পিএসজি খেলোয়াড় হিসেবে গোল করেন। এর আগে, এমবাপ্পেও তার ১৯তম জন্মদিনে পিএসজির ৩-১ গোলে কেইনের বিপক্ষে গোল করেছিলেন। তবে ফরাসি ক্লাবে এটিই হতে পারে এমবাপ্পের শেষ জন্মদিন। চলতি মৌসুম শেষে ক্লাবের সঙ্গে এমবাপ্পের চুক্তির মেয়াদ শেষ হবে।

ফ্রান্স অধিনায়ক পার্ক দেস প্রিন্সেস ছেড়ে গেলেও পিএসজি এমবাপ্পেকে মিস করবে না - তার ভাই ইথান এমবাপ্পে সেখানে আছেন!

১৭ ম্যাচের পর এমবাপ্পের পিএসজি স্কোর ৪০। টাইয়ের ফলে নিসের রয়েছে ৩৫ পয়েন্ট। এমবাপ্পের পরবর্তী লিগ খেলা ১৪ জানুয়ারি লস অ্যাঞ্জেলেসের বিপক্ষে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

নিজের শেষ ম্যাচে কেঁদে কেঁদে ধোনিকে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজির রহমান

নিজের শেষ ম্যাচে কেঁদে কেঁদে ধোনিকে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজির রহমান

আইপিএলে নিজের শেষ ম্যাচ খেলে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কান্নার স্বরে কথা বলেন মুস্তাফিজুর রহমান। ...

সন্ধ্যায় শক্তিশালী জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ , দেখে নিন টাইগারদের একাদশ

সন্ধ্যায় শক্তিশালী জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ , দেখে নিন টাইগারদের একাদশ

বিশ্বকাপের প্রস্তুতি শুরু করেছে দলগুলো। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে জিম্বাবুয়ের সঙ্গে হোম ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে