| ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সমর্থকদের সব আশাতে পানি ঢেলে দিয়েছেন ব্রাজিল দলের ডক্টর রদ্রিগো লাসমার

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ডিসেম্বর ২০ ১৫:২৭:৩৮
সমর্থকদের সব আশাতে পানি ঢেলে দিয়েছেন ব্রাজিল দলের ডক্টর রদ্রিগো লাসমার

আগামী বছরের জুনে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে বিশ্বের প্রাচীনতম ফুটবল প্রতিযোগিতা কোপা আমেরিকা। এটি ল্যাটিন অঞ্চলে আধিপত্যের লড়াই। ইতিমধ্যে টুর্নামেন্টের কর্মসূচি ঠিক করা হয়েছে। ইভেন্টে মোট ১৬টি দল অংশগ্রহণ করবে। দলগুলো এখন এসব প্রতিযোগিতার জন্য প্রস্তুতি নিচ্ছে। ব্রাজিলিয়ান ফুটবল দলও এর ব্যতিক্রম নয়।

তবে মর্যাদাপূর্ণ এই টুর্নামেন্টে নামার আগে দলের তারকা খেলোয়াড় নেইমারকে নিয়ে বড় দুঃসংবাদ পেল পাঁচবারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন ব্রাজিল। ইনজুরির কারণে ক্যারিয়ারে অনেক সময় হারিয়েছেন ব্রাজিলের এই তারকা ফুটবলার।

উরুগুয়ের বিপক্ষে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে চোট পেয়ে স্ট্রেচারে মাঠ ছাড়েন নেইমার। তখন তিনি বুঝতে পারলেন যে বড় দুঃসংবাদ আসছে। শেষ পর্যন্ত সেটাই হলো। পরে জানা যায়, নেইমার বাম হাঁটুর অগ্রবর্তী ক্রুসিয়েট লিগামেন্ট ছিঁড়ে ফেলেছিলেন। এটি ঠিক করার জন্য, আল হিলাল তারকার ২ নভেম্বর ব্রাজিলের বেলো হরিজন্তে অস্ত্রোপচার করা হয়। এরপর থেকে নেইমার পুনর্বাসনের প্রক্রিয়ায় রয়েছেন।

গত সোমবার (১৮ ডিসেম্বর) সোশ্যাল মিডিয়ায় নেইমার লিখেছেন, ‘ব্যথা ছাড়া কোনো চিকিৎসা নেই। পতন ছাড়া বৃদ্ধিতে বীরত্ব নেই এবং অসুবিধা ছাড়া সাফল্য নেই। আমি লড়াই চালিয়ে যাচ্ছি।

এতে করে নেইমার ভক্তরা ভেবেছিলেন কোপা আমেরিকার মাঠে দেখা যাবে দলের সেরা তারকাকে। কিন্তু সব ভক্তদের প্রত্যাশা ভেঙ্গে দিয়েছেন ব্রাজিল দলের ডক্টর রদ্রিগো লাসমার। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) তিনি ব্রাজিল ৯৮ রেডিওকে নিশ্চিত করেছেন যে নেইমার কোপা আমেরিকায় খেলবেন না। খবর ইএসপিএন

বলেছেন, কোপা খুব কাছাকাছি। পুনরুদ্ধার প্রক্রিয়ার প্রতিটি ধাপ অতিক্রম না করে তাড়াহুড়ো করা এবং অপ্রয়োজনীয় ঝুঁকি নেওয়ার কোন মানে নেই। আমরা আশা করি যে তিনি আগস্টে ২০২৪ ইউরোপীয় মৌসুমের শুরুতে অ্যাকশনে ফিরে আসার জন্য পুরোপুরি ফিট হবেন।

তবে, বেশিরভাগই প্রত্যাশার চেয়ে দ্রুত পুনরুদ্ধার করে। কিন্তু নেইমার ইনজুরিতে পড়লে এই সম্ভাবনা খুবই ক্ষীণ। "আমাদের ধৈর্য ধরতে হবে," ল্যাসমার বলেছিলেন। ৯ মাস আগে তার ফিরে আসার বিষয়ে কথা বলা খুব তাড়াতাড়ি ছিল। এটি একটি সর্বজনীন ধারণা যে হাঁটুর লিগামেন্ট সার্জারির পরে পুনরুদ্ধার করতে কিছু সময় লাগবে। জৈবিক সময় বিবেচনা করা খুবই গুরুত্বপূর্ণ, শরীরের লিগামেন্ট পুনর্নির্মাণের জন্য দীর্ঘ সময় লাগে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

নিজের শেষ ম্যাচে কেঁদে কেঁদে ধোনিকে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজির রহমান

নিজের শেষ ম্যাচে কেঁদে কেঁদে ধোনিকে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজির রহমান

আইপিএলে নিজের শেষ ম্যাচ খেলে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কান্নার স্বরে কথা বলেন মুস্তাফিজুর রহমান। ...

মুস্তাফিজকে গালি দেওয়া জাদেজা বিদায় বেলায় ফিজকে নিয়ে ঘটালেন লঙ্কা কান্ড

মুস্তাফিজকে গালি দেওয়া জাদেজা বিদায় বেলায় ফিজকে নিয়ে ঘটালেন লঙ্কা কান্ড

মুস্তাফিজের বিদায়ের দিনে সংবাদমাধ্যমে সে মুস্তাফিজকে নিয়ে মুখ খুললেন রবীন্দ্র জাদেজা। পাঞ্জাব কিংসের বিপক্ষে এবারের ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে