| ঢাকা, মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

স্কালোনিকে নিয়ে নতুন বার্তা দিলো আর্জেন্টিনা সংবাদ মাধ্যম

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ২৮ ১৩:০১:২৯
স্কালোনিকে নিয়ে নতুন বার্তা দিলো আর্জেন্টিনা সংবাদ মাধ্যম

লিওনেল মেসি-এমিলিয়ানো মার্টিনেজের সুখী পরিবারে হঠাৎ করেই অস্বস্তি শুরু হয়েছে। আর্জেন্টিনাকে কাতার বিশ্বকাপে নেতৃত্ব দেওয়া কোচ লিওনেল স্কালোনি আর মেসিদের দায়িত্বে থাকতে চান না।

স্কালোনি এর কারণ ব্যাখ্যা করেননি। তবে আর্জেন্টিনার গণমাধ্যমের খবরে বলা হয়েছে, দেশটির ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) প্রধান ক্লদিও তাপিয়ার সঙ্গে বিরোধের জেরে এমন সিদ্ধান্ত নিয়েছেন বিশ্বকাপজয়ী কোচ।

অন্যদিকে, রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তির মেয়াদ শেষে ব্রাজিল জাতীয় দলের দায়িত্ব নিতে যাচ্ছেন ইতালিয়ান কোচ কার্লো আনচেলত্তি। তার জায়গা পূরণ করতে ইতিমধ্যেই স্কালোনির সঙ্গে প্রাথমিক আলোচনা শুরু করেছে রিয়াল।

সে দেশের সংবাদপত্র মুন্ডো আলবিসেলেস্তে আর্জেন্টিনার নির্ভরযোগ্য ফুটবল নিউজ ওয়েবসাইট 'ডাবল আমরিয়া'-এর বরাত দিয়ে খবরটি দিয়েছে।

৪৫ বছর বয়সী স্কালোনি ২০১৮ বিশ্বকাপের পর আর্জেন্টিনার দায়িত্ব নেন। রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলো থেকে ছিটকে পড়া আর্জেন্টিনা দলকে নতুন করে গড়েছেন স্কালোনি। মেসিকে ঘিরে দলকে খুব ভালোভাবে সাজিয়েছেন তিনি। এরপর একে একে কোপা আমেরিকা, লা ফাইনালিসিমা ও বিশ্বকাপ।

শুধু দলীয় সাফল্যই নয়, স্কালোনি ভেসেছেন ব্যক্তিগত অর্জনেও। আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিতিয়ে হয়েছেন ২০২২ সালের দক্ষিণ আমেরিকা অঞ্চলের সেরা কোচ। জিতেছেন ২০২২ ফিফা দ্য বেস্ট পুরস্কার আর আইএফএফএইচএসের বর্ষসেরা কোচের পুরস্কার।

স্কালোনি এবার কি তাহলে জাতীয় দলের পাট চুকিয়ে ক্লাব ফুটবলের কোচিংয়ে নাম লেখাবেন? খবরে বলা হয়েছে, রিয়ালের সঙ্গে প্রাথমিক আলোচনায় স্কালোনি নিজের ভবিষ্যৎ নিয়ে তেমন কোনো ইঙ্গিত দেননি। সিদ্ধান্ত নিতে তাঁর হয়তো আরও কিছুদিন সময় লাগবে।

আর এএফএ তাপিয়া জানিয়েছেন, স্কালোনির সঙ্গে আলোচনায় বসবেন তিনি। তবে বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার শেষ ম্যাচের পর তাপিয়া ও স্কালোনির দেখা বা কথা হয়নি বলে দেশটির বিভিন্ন সংবাদমাধ্যম জানিয়েছে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

জিম্বাবুয়ের সঙ্গে বাংলাদেশের এই সিরিজ আসন্ন বিশ্বকাপ কতটা সহজ হবে খোলামেলা বললেন পাপন

জিম্বাবুয়ের সঙ্গে বাংলাদেশের এই সিরিজ আসন্ন বিশ্বকাপ কতটা সহজ হবে খোলামেলা বললেন পাপন

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ চলছে এই সিরিজ ...

সময় খারাপ হলে লিটনের নাম ঠনঠন দাসও হয়ে যায়

সময় খারাপ হলে লিটনের নাম ঠনঠন দাসও হয়ে যায়

একজন ক্রিকেট টানা ভালো ফর্মে থাকবে তা অনেক কঠিন ব্যাপার কোন ক্রিকেটার সময়ে ফর্মে আবার ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে