| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

এক গোল করে দুই তারকাকে স্বরণ করালেন আর্জেন্টাইন তারকা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ২৭ ১০:৩৭:২০
এক গোল করে দুই তারকাকে স্বরণ করালেন আর্জেন্টাইন তারকা

এক নজরে মনে হতে পারে ওয়েন রুনির বিখ্যাত ওভারহেড গোলটি আবারও করেছেন একজন তরুণ। আবার উদযাপনের দিকে তাকালে মনে হতে পারে তুরিনে ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলটি এভারটনের গুডিসন পার্কে নতুন করে সাজানো হয়েছিল। কিন্তু ঘটনা হলো, ম্যানচেস্টার ইউনাইটেডের আর্জেন্টাইন যুবক আলেজান্দ্রো গার্নাচো এক গোলে দুই কিংবদন্তিকে মনে করিয়ে দিয়েছেন।

রেড ডেভিল খ্যাত ম্যানচেস্টার ইউনাইটেড বেশ কিছুদিন ধরেই ছন্দে নেই। তবে রেকর্ড ইংলিশ শিরোপাধারী দলটি তাদের ফেরার গল্প বলতে চায় ধীরে ধীরে। আগের ম্যাচে লুটন টাউনকে হারিয়ে তারা এভারটনকে ৩-০ গোলে হারিয়েছে। গোল করেছেন গার্নাচো, অ্যান্থনি মার্শাল ও মার্কাস রাশফোর্ড।

ম্যাচের তৃতীয় মিনিটে গার্নাচোর গোলে এগিয়ে যায় রেড ডেভিলরা। ৫৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন রাশফোর্ড। স্পট কিক থেকে গোল করেন এই ইংলিশ স্ট্রাইকার। আর মার্শালের গোলটি আসে ৭৫ মিনিটে। ইউনাইটেড তিন পয়েন্ট নিশ্চিত করেছে। লিগ টেবিলের ৬ষ্ঠ স্থানে উঠে এসেছে।

তবে ইউনাইটেডের জয়ের পর আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন আলেজান্দ্রো গার্নাচো। লিওনেল মেসির জন্ম আর্জেন্টিনায় হলেও তিনি মেসির তীব্র প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদোকে তার আইডল মনে করেন। তিনি রোনালদোর সুপরিচিত 'সু' ভঙ্গিতেও উদযাপন করেছেন। আর রবিবার রাতে গুডিসন পার্কে রোনালদোকে একটু মনে করিয়ে দিলেন।

ম্যাচের তৃতীয় মিনিটে ডান উইং থেকে দারুণ বল পেয়েছিলেন দিয়েগো ডালট। তিনি তার চারিত্রিক ক্রসও করেছিলেন। কিন্তু সেটা গার্নাচোর জন্য অনেক দূরে ছিল। উচ্চতাও ছিল কিছুটা বেশি। গার্নাচো কিছু না ভেবেই উড়ে গেল। শরীর ভাসিয়ে তিনি যেভাবে গোল করলেন তাতে অবাক গোটা ফুটবল বিশ্ব।

এক শতাব্দী আগে ম্যানচেস্টার ইউনাইটেডের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা ওয়েন রুনি এমন একটি গোল করে শিরোনাম হয়েছিলেন। তার গোলটি প্রিমিয়ার লিগের ইতিহাসের অন্যতম সেরা গোল হয়ে উঠেছে। ১২ বছর পর, রুনির ক্লাবের আরেক তরুণ ঠিক সেই বাইসাইকেল কিক গোলটি করেছেন।

ফিফা ২০০৬ সালে বছরের সবচেয়ে দর্শনীয় গোলের জন্য 'পুস্কাস অ্যাওয়ার্ড' চালু করে। দুই দিন আগে মাঝমাঠ থেকে গোল করে এই পুরস্কার দাবি করেন রোনালদো। আর গতরাতে সেই তালিকায় ঢুকে পড়েন তরুণ আর্জেন্টাইন আলেজান্দ্রো গার্নাচো।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব-নিকাশে বড় লাফ দিলেন মুস্তাফিজ

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব-নিকাশে বড় লাফ দিলেন মুস্তাফিজ

আজ চেন্নাইয়ের ঘরের মাঠে হায়দ্রাবাদের মুখোমুখি হয়েছিলো মুস্তাফিজের চেন্নাই। টসে হেরে প্রথমে ব্যাট করে ২০ ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে