| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

গুজবের মধ্যেই স্পেনে উড়ে গেলেন আর্জেন্টাইন কোচ স্কালোনি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ২৬ ১২:৩৩:২৬
গুজবের মধ্যেই স্পেনে উড়ে গেলেন আর্জেন্টাইন কোচ স্কালোনি

মারাকানায় চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের সঙ্গে সুপার ক্লাসিকো জিতে আর্জেন্টিনাকে দুঃসংবাদ দিলেন কোচ লিওনেল স্কালোনি। সম্প্রতি আলবিসেলেস্তেদের হয়ে ইতিহাস সৃষ্টিকারী। এই কোচ লিওনেল মেসিদের দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন।আর্জেন্টিনার গণমাধ্যমে বলা হয়েছে, দেশটির ফুটবল ফেডারেশনের (এএফএ) সভাপতি ক্লদিও তাপিয়ার সঙ্গে নানা কারণে সম্পর্কের অবনতি হয়েছে। যে কারণে কোপা আমেরিকার ড্রয়ে থাকছেন না তিনি। এমন গুজবের মধ্যেই স্পেনে উড়ে গেছেন স্কালোনি।

দেশটির সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানায়, আজ (রোববার) সকালে স্কালোনি স্পেনের ম্যালোর্কার উদ্দেশে আর্জেন্টিনা ত্যাগ করেন। যেখানে কয়েক বছর ছিলেন, জাতীয় দল ছাড়ার গুঞ্জনের মধ্যেই তিনি চলে যান। আর্জেন্টিনার শেষ ম্যাচের পর গত কয়েকদিন পূজাতো পরিবারের সঙ্গেই ছিলেন বিশ্বকাপজয়ী কোচ। এরপর কর্ডোবা বিমানবন্দরে ওয়াল্টার স্যামুয়েলের সঙ্গে তিনি দেশ ত্যাগ করেন।

মারাকানার ম্যাচ শেষে কোচ স্কালোনি বলেছিলেন, ‘আমি কী করতে যাচ্ছি তা নিয়ে আমাকে ভাবতে হবে। এই দল আপনাকে পুরোদমে চায়, আপনার সর্বোচ্চ শক্তি থাকতে হবে। জাতীয় দলের এমন একজন কোচ দরকার যার সমস্ত শক্তি আছে। এটা বিদায় নয়, তবে দলের প্রত্যাশার মাত্রা বেশ উঁচু।

স্কালোনির পদত্যাগের কারণ:

চুক্তি নবায়ন নিয়ে অনিশ্চয়তা: কাতারে বিশ্বকাপ জয়ের পর ২০২৬ সালের বিশ্বকাপের শেষ পর্যন্ত লিওনেল স্কালোনিকে রাখার বিষয়ে আলোচনা হয়েছিল। তবে দুই পক্ষের মধ্যে আলোচনা বাস্তবিক অর্থে হয়নি। এএফএ কর্তৃপক্ষ স্কালোনির চুক্তি বহাল রাখার নিশ্চয়তা দিতে পারেনি।

কর্তৃপক্ষের সাথে সম্পর্কের অবনতি: স্কালোনি এবং এএফএ চুক্তির সম্প্রসারণ এবং লজিস্টিক সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে বিবাদে রয়েছে। আর্জেন্টিনার সংবাদমাধ্যম ওল সূত্রে জানা গেছে, দলের অভ্যন্তরীণ পরিবেশ, সাধারণ নেতৃত্ব এবং কোচিং স্টাফের সব সুযোগ-সুবিধা নিয়ে তাপিয়ার সঙ্গে স্কালোনির সম্পর্কের অবনতি ঘটে। এছাড়া দল গঠন ও পর্যাপ্ত সমর্থন নিয়ে কিছুটা অসন্তোষেও ভুগছিলেন তিনি।

বেতন পরিশোধে বিলম্ব: ২০২২ সালে, স্কালোনি সাড়ে তিন দশকের আক্ষেপের পর আর্জেন্টিনার তৃতীয় বিশ্বকাপ শিরোপা জিতেছিল। কিন্তু টিওয়াইসি উল্লেখ করেছে যে টুর্নামেন্টের পুরস্কারের অর্থ কোচিং স্টাফদের দিতে অনেক সময় লাগে। এরপর থেকেই অস্বস্তিতে পড়ে বিশ্বচ্যাম্পিয়ন দলের কোচিং স্টাফ।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব-নিকাশে বড় লাফ দিলেন মুস্তাফিজ

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব-নিকাশে বড় লাফ দিলেন মুস্তাফিজ

আজ চেন্নাইয়ের ঘরের মাঠে হায়দ্রাবাদের মুখোমুখি হয়েছিলো মুস্তাফিজের চেন্নাই। টসে হেরে প্রথমে ব্যাট করে ২০ ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে