| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

আর্জেন্টিনার সমার্থকদের পিটায়ে চরম যে ভুল করলো ব্রাজিল

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ২৪ ১৭:৫৬:০৯
আর্জেন্টিনার সমার্থকদের পিটায়ে চরম যে ভুল করলো ব্রাজিল

ফুটবল বিশ্বের সবচেয়ে প্রতীক্ষিত সূচি ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচ। গত বুধবার ২০২৬ বিশ্বকাপের বাছাইপর্বের খেলায় দুই দলে তীব্র প্রতিদ্বন্দ্বী মুখোমুখি হয়েছিল। যেখানে তাদের ৬৯ বছরের ইতিহাসে প্রথমবারের মতো, আর্জেন্টিনা বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিলকে ঘরের মাঠে হারায়। কিন্তু এমন ম্যাচের দিনেও সহিংস ঘটনা ঘটেছে। ম্যাচ শুরুর আগেই দুই দেশের সমর্থকদের মধ্যে সংঘর্ষে জড়িয়ে পড়েন।

নিকোলাস ওটামেন্ডির একমাত্র গোলে জয় নিশ্চিত করার পর থেকে গ্রালারির ঘটনাটি ম্যাচের সব আলোচনায় প্রাধান্য পেয়েছে। দুই দেশের দুই তারকা লিওনেল মেসি ও নেইমার জুনিয়রের এবং কাণ্ডে মুখ খুলেছেন খোদ ফিফা প্রেসিডেন্ট জিওভানি ইনফান্তিনো মুখ খুললেন।

তবে এখন পর্যন্ত প্রাপ্ত তথ্য ব্রাজিল ভক্তদের খুব একটা স্বস্তি দিবেনা। স্প্যানিশ গণমাধ্যম ডিয়ারো এএস এর দেওয়া তথ্য অনুযায়ী, বাছাইপর্বের ম্যাচে পুলিশের হস্তক্ষেপ এবং ব্রাজিল সমর্থকদের এমন চড়াও হওয়ার ঘটনায় বেশ বড় রকমের শান্তিই পেতে যাচ্ছে সিবিএফ। পূর্বের রেকর্ড অনুযায়ী, মারাকানা কাণ্ডের পর তিন ধরনের শাস্তি হতে পারে ব্রাজিলের।

২০২৩ সালে নতুন করে সংশোধন আনা ফিফার শৃঙ্খলা নীতিমালার ১৭ নম্বর অনুচ্ছেদ অনুযায়ী— হোম ক্লাব এবং ফেডারেশন ম্যাচের আগের মুহূর্ত, খেলা চলাকালীন সময় ও ম্যাচ শেষ হওয়ার নির্ধারিত সময় পরও নিরাপত্তা নিশ্চিত করতে হবে। ওই সময়ের মধ্যে যেকোনো ধরনের ঘটনার দায় স্বাগতিক বোর্ডকে নিতে হবে। অর্থাৎ, ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে নিরাপত্তা রক্ষার বিষয়ে পুরো দায় নিতে হবে ব্রাজিল ফুটবল ফেডারেশনকে (সিবিএফ)। সে হিসেবে তাদের কোনো খুঁত থাকলে সিবিএফকে শাস্তির মুখে পড়তে হবে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

 আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

দেশজুড়ে তাপপ্রবাহে বৃষ্টি থামার খবরে আপাত স্বস্তির কিছু নেই। তবে আপনি যদি ক্রিকেট ভক্ত হয়ে ...

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

আসন্ন টি টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়জন করে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে