| ঢাকা, বুধবার, ১ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

মেসিকে আটকাটে ভিন্ন উপায় পেয়েছে ব্রাজিল

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ২১ ১৮:০৪:৫৬
মেসিকে আটকাটে ভিন্ন উপায় পেয়েছে ব্রাজিল

বুধবার সকালে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার মুখোমুখি হবে ব্রাজিল। মারাকানা স্টেডিয়ামে স্পটলাইট থাকবে লিওনেল মেসির উপর। বিশ্বকাপ জয়ের পর প্রথমবারের মতো ব্রাজিলে খেলবেন লিও।

এছাড়া ইনজুরিতে পড়েছেন ব্রাজিলের দুই তারকা। একজন নেইমার জুনিয়র যিনি গত মাসে বিশ্বকাপ বাছাইপর্বের সময় ইনজুরিতে পড়েছিলেন। অন্যজন ভিনিসিয়াস জুনিয়র। কলম্বিয়ার বিপক্ষে শেষ ম্যাচে ইনজুরিতে পড়েন রিয়াল মাদ্রিদের এই তরুণ খেলোয়াড়।

নেইমার-ভিনিকে ছাড়া আর্জেন্টিনার বিপক্ষে দলকে জয় ফিরিয়ে আনার চাপ পড়ে ব্রাজিলের কোচ ফার্নান্দো দিনিজের কাঁধে। লিওনেল মেসিকে রাখার চ্যালেঞ্জও গ্রহণ করতে হবে তাকে। ম্যাচ-পূর্ব সংবাদ সম্মেলনে কোচ দিনিজ মন্তব্য করেছেন, মেসির মতো কাউকে নিয়ে চিন্তা না করে উপায় নেই।

তিনি বলেছেন, ‘মেসির মাপের একজন ফুটবলারকে নিয়ে আপনি চিন্তা না করে থাকতে পারবেন না। তবে আমাদের নিজেদের খেলাটা খেলতে হবে। যাতে করে আমরা মেসির সমস্ত সৃজনশীল কাজ আটকে রাখতে পারি। মেসির সঙ্গে ডিল করা অবশ্যই কঠিন এবং চিন্তার বিষয়। মাঠে মেসির যে সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতা তার মতো একজনকে নিয়ে উদ্বিগ্ন না হয়ে থাকা অসম্ভব।’

ব্রাজিল ও আর্জেন্টিনা বুধবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ছ’টায় মুখোমুখি হবে। ব্রাজিল বিশ্বকাপ বাছাইপর্বে টানা তিন ম্যাচে জয়হীন। অন্যদিকে আর্জেন্টিনা বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর গত ম্যাচে উরুগুয়ের বিপক্ষে প্রথমবার হারের স্বাদ পেয়েছে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

পরের মৌসুমে মুস্তাফিজকে নিয়ে চেন্নাইয়ের পরিকল্পনা জানালেন ব্রাভো

পরের মৌসুমে মুস্তাফিজকে নিয়ে চেন্নাইয়ের পরিকল্পনা জানালেন ব্রাভো

মুস্তাফিজ আমাদের টিম থেকে কয়েক দিনের মধ্যে চলে যাবে। সে আমাদের দলের জন্য অনেক কিছু ...

জাহেদ খানের ফোন পানিতে ফেলে দিলেন সাকিব

জাহেদ খানের ফোন পানিতে ফেলে দিলেন সাকিব

বাংলাদেশ ক্রিকেটের প্রতীক সাকিব আল হাসান। মাঠে ও মাঠের বাইরে চলছে আলোচনা। মাঠের বাইরের ঘটনা ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে