| ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ভারতকে ফাইনালে তুলতে যার কৃতিত্ব বেশি তাকেই নিমন্ত্রণ করলেন না বিসিসিআই

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ১৮ ১৬:০০:২৪
ভারতকে ফাইনালে তুলতে যার কৃতিত্ব বেশি তাকেই নিমন্ত্রণ করলেন না বিসিসিআই

সৌরভ গাঙ্গুলীকে বলা হয় ভারতীয় ক্রিকেটের মহারাজা। দেশের ক্রিকেট মহলে এটা সাধারণ জ্ঞান যে তিনি একটি সমস্যাগ্রস্ত ও ভঙ্গুর দলকে পুনর্গঠন করেছেন। কিন্তু দেশের অন্যতম সফল অধিনায়ককে বিশ্বকাপের ফাইনালে আমন্ত্রণ জানানো হয়নি। দীর্ঘ ১২ বছর পর ঘরের মাঠেও বিশ্বকাপের ফাইনালে ভারত। সেখানে গাঙ্গুলিকে আমন্ত্রণ জানানো হয়নি বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।

সংবাদমাধ্যম ‘সংবাদ প্রতিদিন’ বলছে, ভারত-অস্ট্রেলিয়া ফাইনাল দেখতে আগামীকাল (রবিবার) নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বসবে চান্দের হাট। তার আগে আহমেদাবাদে পা রেখেছেন সৌরভ গাঙ্গুলী। কিন্তু বিশ্বকাপের মেগা ফাইনালে তাকে আমন্ত্রণ জানানো হয়নি! বিসিসিআই তাকে আমন্ত্রণপত্র পাঠায়নি। আইসিসির মিটিংয়ে যোগ দিতে শহরে এসেছেন ক্রিকেট বাদশা।

কলকাতা-ভিত্তিক ক্রীড়া সাংবাদিক গৌতম ভট্টাচার্য একটি ফেসবুক পোস্টে বলেছেন: “সৌরভ গাঙ্গুলিকে আমন্ত্রণ জানানো হয়নি, বিশ্বাস করবেন না। তবে সত্য হল তিনি ভারতের অন্যতম সফল অধিনায়ক এবং এক বছর আগে তিনি বোর্ডের চেয়ারম্যান ছিলেন। কিন্তু তাকে এখনো ফাইনালে ডাকা হয়নি। আজ সকালে আইসিসির বৈঠকে যোগ দিতে আহমেদাবাদ গিয়েছিলেন তিনি। বিসিসিআই থেকে আমন্ত্রণ না পেলেও গাঙ্গুলি আইসিসি এবং স্টার স্পোর্টস চ্যানেলের আমন্ত্রণে ধারাভাষ্য দেবেন বলে আশা করা হচ্ছে।

তবে বিষয়টি ইচ্ছাকৃত নয় বলেও তিনি উল্লেখ করেন, 'বোর্ড সচিব জয় শাহের সঙ্গে সৌরভের ভালো সম্পর্ক রয়েছে।' তাই জিনিসগুলো কোনো না কোনোভাবে অসাবধানতাবশত হয়েছে। আশা করি দ্রুতই বিষয়টির সমাধান হবে। এই যোগাযোগ অবশ্যই দূরত্বের সমস্যা এবং বেশ অসাবধানতাবশত!'

ক্রিকেটের জায়ান্ট আইসিসি ওয়ানডে বিশ্বকাপ মাঠে নামার অপেক্ষায় আরও একটি দিন। এবার দেড় মাসের ব্যস্ততার অবসান ঘটতে যাচ্ছে। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া এবং দুইবারের শিরোপাধারী ভারত অবশেষে বহু কাঙ্খিত লড়াই থেকে রক্ষা পেয়েছে। আগামীকাল দুপুর আড়াইটায় আহমেদাবাদে হাই-ভোল্টেজ ফাইনালে মুখোমুখি হবে দুই দল। ভেন্যুতে ইতিমধ্যেই চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছে দুই দলই।

চলতি আসরে রেকর্ড অষ্টমবারের মতো ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে উঠেছে অজিবাহিনী। বিশ্বক্রিকেটের সবচেয়ে সফল দলটি এর আগে ১৯৮৭, ১৯৯৯, ২০০৩, ২০০৭ এবং ২০১৫ বিশ্বকাপের শিরোপা জিতেছিল। অন্যদিকে, ১৯৮৩, ২০০৩ এবং ২০১১ সালের পর চতুর্থ ফাইনালে উঠেছে ভারত।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

চেন্নাইয়ের শেষ ম্যাচে কোহলির বিপক্ষে মাঠে নামার আছে মুস্তাফিজ কে নিয়ে নতুন করে যা বললেন ধোনি

চেন্নাইয়ের শেষ ম্যাচে কোহলির বিপক্ষে মাঠে নামার আছে মুস্তাফিজ কে নিয়ে নতুন করে যা বললেন ধোনি

ধোনি ধীরে ধীরে ঘনিয়ে আসছে এ বারের আইপিএল আসরে শেষ সময় আর প্রথম দল হিসেবে ...

সাইফউদ্দিনের বলে গতি কম তাই বাদ

সাইফউদ্দিনের বলে গতি কম তাই বাদ

এই সকালটা ভিন্ন তাসকিন আহমেদের জন্য প্রথমবারের মত সহঃ অধিনায়কের গুরুদায়িত্ব সঙ্গে নিজের ইনজুরি নিয়েও ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

দরজায় কড়া নাড়ছে কোপা আমেরিকা। ব্রাজিলের স্কোয়াড ঘোষণার পর থেকেই উত্তপ্ত দক্ষিণ আমেরিকা মহাদেশীয় আধিপত্যের ...



রে