| ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

বাবরকে নিয়ে যা বললেন নতুন এই পাক অধিনায়ক

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ১৮ ১০:২৪:৫১
বাবরকে নিয়ে যা বললেন নতুন এই পাক অধিনায়ক

পাকিস্তান ক্রিকেটে এখন পরিবর্তনের হাওয়া। একদিনের মধ্যেই অধিনায়ক, পরিচালক ও নির্বাচক পদে বড় ধরনের পরিবর্তন এনেছে দেশটির ক্রিকেট বোর্ড। টানা চার বছর অধিনায়কত্ব ছেড়েছেন বাবর আজম। শাহীন আফ্রিদি নতুন টি-টোয়েন্টি অধিনায়ক এবং শান মাসুদ টেস্ট অধিনায়ক।

এছাড়া দলের পরিচালক ও কোচ হিসেবে এসেছেন মোহাম্মদ হাফিজ। আরেক সাবেক ক্রিকেটার ওয়াহাব রিয়াজ নির্বাচক পদে চলে গেছেন। নতুন পাকিস্তানের প্রথম চ্যালেঞ্জ অস্ট্রেলিয়ায় ডিসেম্বরে শুরু হতে যাওয়া তিন টেস্টের সিরিজ। যেখানে অধিনায়ক শান মাসুদ। তাকে ২০২৩-২৫​​টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রের দায়িত্ব নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

শান মাসুদ প্রথম রিপোর্টার যিনি উপস্থিত ছিলেন এবং অধিনায়ক ছিলেন। সেখানে সব কথোপকথনের একটা বড় অংশ ছিলেন বাবর আজম। ২৯ বছর বয়সী এই ব্যাটসম্যান আগেই বলেছিলেন যে তিনি অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর পরেও তিনটি সংস্করণেই খেলবেন। নতুন অধিনায়ককে সব ধরনের সাহায্যের কথাও জানিয়েছেন তিনি। শানও মনে করেন বাবরকে তার প্রয়োজন। অধিনায়ক না হলেও পাকিস্তান দলের নেতা হবেন বাবর।

গণমাধ্যমের সঙ্গে আলাপকালে মাসুদ বলেন, বাবর চার বছর দলকে নেতৃত্ব দিয়েছেন। তার অনেক অভিজ্ঞতা আছে। তাই অধিনায়ক না হলেও দলের নেতা তিনি। পাকিস্তানকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে তিনি প্রধান ভূমিকা পালন করেন। আমি মনে করি তিনি ভবিষ্যতেও এই দলকে নেতৃত্ব দেবেন।

এর আগে পিসিবিকে ধন্যবাদও জানিয়েছেন মাসুদ। এক ভিডিও বার্তায় নতুন অধিনায়ক বলেছেন, “আমাকে পাকিস্তান দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ দেওয়ার জন্য পিসিবির কাছে কৃতজ্ঞ। লাল বলের ক্রিকেট খুবই চ্যালেঞ্জিং। দলকে এগিয়ে নেওয়ার দায়িত্ব আমাদের। আমি এমন একটি ব্র্যান্ড ক্রিকেট খেলতে চাই যার সাথে আমি পরিচিত।

অধিনায়কের দায়িত্ব পাওয়ার পর থেকে শান মাসুদের উপর দলের পাশাপাশি আছে ব্যক্তিগত প্রত্যাশার চাপ। বিশ্বকাপে ভাল না করলেও অধিনায়কত্বের বাকি সময়টায় ছন্দেই ছিলেন বাবর। দেশটির ক্রিকেট ইতিহাসে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ ১৫ সেঞ্চুরি করেছিলেন তিনি। সে তুলনায় বেশ বিবর্ণ শান। পাকিস্তানের হয়ে তিনি খেলেছেন ৩০টি টেস্ট। ৫৬ ইনিংসে করেছেন ১৫৯৭ রান। গড় ২৮.৫২। শতক আছে ৪টি।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

চেন্নাইয়ের শেষ ম্যাচে কোহলির বিপক্ষে মাঠে নামার আছে মুস্তাফিজ কে নিয়ে নতুন করে যা বললেন ধোনি

চেন্নাইয়ের শেষ ম্যাচে কোহলির বিপক্ষে মাঠে নামার আছে মুস্তাফিজ কে নিয়ে নতুন করে যা বললেন ধোনি

ধোনি ধীরে ধীরে ঘনিয়ে আসছে এ বারের আইপিএল আসরে শেষ সময় আর প্রথম দল হিসেবে ...

সাইফউদ্দিনের বলে গতি কম তাই বাদ

সাইফউদ্দিনের বলে গতি কম তাই বাদ

এই সকালটা ভিন্ন তাসকিন আহমেদের জন্য প্রথমবারের মত সহঃ অধিনায়কের গুরুদায়িত্ব সঙ্গে নিজের ইনজুরি নিয়েও ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

দরজায় কড়া নাড়ছে কোপা আমেরিকা। ব্রাজিলের স্কোয়াড ঘোষণার পর থেকেই উত্তপ্ত দক্ষিণ আমেরিকা মহাদেশীয় আধিপত্যের ...



রে