| ঢাকা, বুধবার, ৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

যে কারনে অস্ট্রেলিয়ায় সুবিধা করতে পারছেনা জামালরা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ১৩ ১৯:০৩:১৭
যে কারনে অস্ট্রেলিয়ায় সুবিধা করতে পারছেনা জামালরা

অস্ট্রেলিয়ার মেলবোর্নে বাংলাদেশ দল আসার পর থেকেই আবহাওয়া নিয়ে প্রশ্ন উঠেছে। আজ বিকেলে অনুশীলন করেছে বাংলাদেশ দল। তবে প্রশিক্ষণের পরও কোচিং স্টাফ ও খেলোয়াড়রা বারবার আবহাওয়া নিয়ে আলোচনা করেন।

জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বর্তমান দলের সহকারী কোচ হাসান আল মামুন বলেন, "এখানে খুব ঠান্ডা এবং বাতাস বইছে। খেলোয়াড়দের তাদের পায়ের মাঝে বল রাখতে অসুবিধা হয়েছিল। সমস্যা যেমন দেখেছেন আবার আশার কথাও শুনিয়েছেন মামুন, 'আশা করি সময়ের ব্যবধানে এটা ঠিক হয়ে যাবে। "আশা করি সময় মতো সমাধান হয়ে যাবে।" আমরা মূলত টেকনিক্যাল বিষয়গুলোকে গুরুত্ব দিয়েছি। আমি অস্ট্রেলিয়ার ক্রিটিক্যাল পয়েন্ট গুলোতে বাচ্চাদের কাছে ফোকাস করার চেষ্টা করেছি।'

মেলবোর্ন, অস্ট্রেলিয়ার আবহাওয়া - দিনের বেলা তাপমাত্রা ২০ ডিগ্রির নিচে থাকে। সন্ধ্যার দিকে সেটা নামে দশেরও কমে। এ অবস্থায় বাংলাদেশের অন্য খেলোয়াড়রা ভুগলেও কোনো সমস্যা নেই অধিনায়ক জামাল ভূঁইয়া ও তারিক কাজীর। কারণ এই দুই ব্যক্তির ইউরোপে দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে। তাই অস্ট্রেলিয়ার ঠাণ্ডা কাবু করতে পারেনি তাদের।

আজকের প্রথম অনুশীলনের পর জামাল বললেন, 'আবহাওয়াটা একটু ঠান্ডা। অনেকের সর্দি হয়েছে। আমাদের খেলা রাত ৮ টায়। ওই সময় আরো থাকবে। তারপওর দলের সবাই আত্মবিশ্বাসী এবং ম্যাচের জন্য সবাই শতভাগ প্রস্তুত। যদিও তারিকের সাথে আমার আর সমস্যা নেই।

দলের অন্যতম ফরোয়ার্ড ইব্রাহিমও সময়ের বিষয়টি তুলে ধরেন 'প্রথম অনুশীলন সেশনটি ভালো ছিল। ঠান্ডার কারণে কিছু সমস্যা হয়েছে। কোচ চান আমরা যেন দ্রুত ঠান্ডার সঙ্গে মানিয়ে নিতে পারি। বিশ্বের অন্যতম শক্তিশালী দলের বিরুদ্ধে আমরা কীভাবে ডিফেন্স আটকাবো- প্রশিক্ষণের প্রথম দিনে সেটাই করলেন কোচ।

রবিবার জাভিয়ের ক্যাব্রেরা সফরের কারণে ক্লান্তির কারণে খেলোয়াড়দের হোটেলে একটি জিমন্যাস্টিকস এবং রিকভারি সেশন করেছিলেন। আজ প্রথমবারের মতো মাঠে অনুশীলন করেছেন খেলোয়াড়রা। জামালরা স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় মেলবোর্নের ইয়ারাভিলের গ্লোরি ফুটবল ক্লাব মাঠে প্রশিক্ষণ নেয়। ১৬ নভেম্বর ম্যাচের আগে আরও দুই দিন অনুশীলন করবে বাংলাদেশ।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

নতুন র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশ কততম

নতুন র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশ কততম

এবার মেসির আর্জেন্টিনাকে পিছনে ফেলে শীর্ষে আসল ব্রাজিল। তবে এটি ফুটবলের সংক্ষিপ্ত সংস্করণে। বিশ্বে অনেক ...

ব্যাটে রানখরা নিয়েও বড় গলায় একি বললেন লিটন

ব্যাটে রানখরা নিয়েও বড় গলায় একি বললেন লিটন

সম্প্রতি ব্যাট হাতে কোনো রানের দেখা নেই লিটন দাসকে। ব্যাট হাতে রান ক্ষরা চালিয়ে যাচ্ছেন ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে