| ঢাকা, মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে নতুন লজ্জার শিকার বার্সেলোনা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ০৮ ১০:৪৭:৩৫
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে নতুন লজ্জার শিকার বার্সেলোনা

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার জন্য সমীকরণটি সহজ ছিল। জাভি হার্নান্দেজের শিষ্যরা একটি জয় বা ড্র নিয়ে শাখতারের মাঠ থেকে ফিরলে দুটি ম্যাচ হাতে রেখেই নকআউট পর্ব নিশ্চিত করবে। কিন্তু নকআউট পর্ব নিশ্চিত করতে পারেননি পেদ্রি-লেওয়ান্ডস্কিরা। জার্মানির হামবুর্গে শাখতারের কাছে হারের মুখে পড়ে পাঁচবারের চ্যাম্পিয়নস লিগ জয়ীরা।

মঙ্গলবার (৭ নভেম্বর) রাতে জার্মানির হামবুর্গে ইউক্রেনীয় ক্লাব শাখতার দোনেস্ককে আতিথ্য দেয় বার্সেলোনা। পুরো ম্যাচে আধিপত্য বজায় রাখলেও দানিলো সিকানের একমাত্র গোলে হেরে ফিরতে হয় বার্সাকে।

ম্যাচের পনেরো মিনিটে প্রথম ভালো সুযোগ পান শাখতার। কিন্তু সতীর্থের পাস ধরে বক্সে গোলরক্ষককে একা পেয়েও সুযোগ নষ্ট করেন মিকোলা মাতভিয়েঙ্কা।

পাঁচ মিনিট পরে, বার্সার জার্মান মিডফিল্ডার ইল্কে গুন্ডোওয়ান একটি থ্রু পাস তুলে নেন এবং শাখতার গোলরক্ষক পোস্টের বাইরে চলে আসেন, যখন রবার্ট লেওয়ানডভস্কি বল নিয়ন্ত্রণের চেষ্টা করেন, কিন্তু প্রথম স্পর্শ খুব শক্তিশালী হওয়ায় বলটি ওয়াইড হয়ে যায়।

বল নিয়ন্ত্রণে পিছিয়ে থাকা সত্ত্বেও, শাখতার গতিশীল ফুটবল অফার করে। সুযোগ পেলেই বার্সেলোনার রক্ষণভাগে আক্রমণ চালাতেন তিনি। ৪০ মিনিটে গোল পায় তারা। ডান দিক থেকে জিওরগির উঁচু ক্রসে হেড করেন ড্যানিলো সিকান। টের স্টেগেন ঝাঁপিয়ে পড়েও বল পৌঁছতে পারেননি।

বিরতির আগে পোস্টে দুটি শটের মাত্র একটি থেকে গোল করেন শাখতার। অন্যদিকে লেভানডভস্কি-রাফিনিরা গোলে কোনো শট নিতে পারেননি!

৬১তম মিনিটে প্রথম শট পোস্টে লাগাতে সক্ষম হয় বার্সেলোনা। লেভান্ডস্কির থ্রু পাসে ক্যাচ দিয়ে শাখতারকে এগিয়ে দেওয়ার পর গ্যাভির শট গোলরক্ষক রক্ষা করেন। একটু পরেই ফেলিক্সের শট কর্নারের জন্য ডিফেন্ডারের পায়ে লেগে যায়।

৮৬তম মিনিটে শাখতারের জয় নিশ্চিত হতে পারত। ব্রাজিলিয়ান উইঙ্গার মার্টিন্স দা সিলভা বাঁ দিক থেকে নিখুঁত কোনাকুনি শটে জাল খুঁজে পেলেও অফসাইডের কারণে গোলটি বাতিল হয়ে যায়।

দ্বিতীয়ার্ধের স্টপেজ টাইমে গুন্ডোগানের শট রক্ষা পায় লেভানডভস্কির হেডারও বার্সেলোনার লক্ষ্যবস্তুতে।

পুরো ম্যাচে বার্সেলোনার আক্রমণ তাদের ছায়া থেকে বেরিয়ে আসতে পারেনি। ১৩টি শটের মধ্যে মাত্র একটি শটের পোস্টে গোল করতে পারে তারা।

টানা তিন জয়ের পর টুর্নামেন্টে প্রথম পরাজয়ের তিক্ত স্বাদ পেলেও ৯ পয়েন্ট নিয়ে ‘এইচ’ গ্রুপের শীর্ষে রয়েছে বার্সেলোনা। ৪ ম্যাচে ২ জয়ে ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন শাখতার।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে আজ টস হারল বাংলাদেশ, দেখে নিন টাইগারদের একাদশ

হাইভোল্টেজ ম্যাচে আজ টস হারল বাংলাদেশ, দেখে নিন টাইগারদের একাদশ

বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে জিম্বাবুয়ের বিপক্ষে খেলবে বাংলাদেশ। চট্টগ্রামে আগের দুই ম্যাচে লড়াই হয়েছিল একতরফা। ...

মুস্তাফিজের বিদায়ের পর কি হচ্ছে এসব চেন্নাই দলে

মুস্তাফিজের বিদায়ের পর কি হচ্ছে এসব চেন্নাই দলে

ইতোমধ্যে মুস্তাফিজ চলে আসাতে চেন্নাই অনেক বড় একটা ধাক্কা খেয়েছে এবারের আইপিএলে। সেই দুশ্চিন্তা কটিয়ে ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে