| ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

মেসির কাছ থেকে খেলা শেখার আহ্বান ব্রাজিলের প্রেসিডেন্টের

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ০১ ১০:৪২:৫০
মেসির কাছ থেকে খেলা শেখার  আহ্বান ব্রাজিলের প্রেসিডেন্টের

প্যারিসে রাতে আবারও বিশ্বের সেরা খেলোয়াড়ের খেতাব জিতেছেন লিওনেল মেসি। ফিফার সেরার পর এবার ফ্রান্স ফুটবলের ব্যালন ডি’অর খেতাবও জিতেছেন এই আর্জেন্টাইন সুপারস্টার। এটি ছিল তার অষ্টম ব্যালন। ৩৬ বছর বয়সেও এই পুরস্কার মেসি কতটা প্রতিভাবান তার উদাহরণ।

মেসি তার ক্যারিয়ারে অনেকবার বিরোধী কোচ বা খেলোয়াড়দের কাছ থেকে সম্মান পেয়েছেন। তিনি তার প্রতিদ্বন্দ্বীদের দ্বারা সর্বকালের সর্বশ্রেষ্ঠ মনোনীত হন। তবে এবার সম্মানটা একটু বেশি। মেসির দেশ আর্জেন্টিনার চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল। আর মেসি বন্দনা নিয়ে ব্যস্ত ব্রাজিলের প্রেসিডেন্ট! শুধু তাই নয়, নিজ দেশের খেলোয়াড়দেরও মেসির কাছ থেকে অনুপ্রেরণা নিতে বলা হয়।

মেসি ব্যালন ডি’অর জেতার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ‘এক্স’ (আগের টুইটার) পোস্টে এমন মন্তব্য করেছেন ব্রাজিলের প্রেসিডেন্ট লুলা দা সিলভা। আর তা নিয়ে রাতারাতি বিতর্কের জন্ম দিয়েছে। নিজের অ্যাকাউন্ট থেকে একটি পোস্টে তিনি লিখেছেন, 'ব্রাজিলের খেলোয়াড়দের উচিত মেসিকে অনুপ্রেরণা হিসেবে নেওয়া। ৩৬ বছর বয়সে, লিও, বিশ্ব চ্যাম্পিয়ন, ব্যালন ডি'অর সহ সবকিছু জিতেছে। এই তরুণদের উৎসর্গ থেকে মেসিকে অনুপ্রেরণা নিতে হবে।

ব্রাজিলের খেলোয়াড়রা তাদের সাবলীল প্রকৃতির জন্য অপরিচিত নয়। ব্রাজিলিয়ান তারকাদের প্রায়ই পার্টি বা অন্যান্য অনুষ্ঠানে দেখা যায়। ব্রাজিলের প্রেসিডেন্ট আরও ইঙ্গিত দিয়েছেন, "কেউ যদি ব্যালন ডি'অর জিততে চায়, তাদের আত্মত্যাগ করতে হবে, তাদের আরও পেশাদারিত্ব দেখাতে হবে।" এটা পার্টি করার সাথে যায় না, এটা নাইট আউটের সাথে যায় না।'

লিওনেল মেসি সবসময়ই মাঠের বাইরে তার সংরক্ষিত আচরণের জন্য পরিচিত। আর্জেন্টিনার এই সুপারস্টার মাঠের বাইরেও নিজের জায়গা ধরে রেখেছেন। ৩৬ বছর পর দলকে বিশ্বকাপের শিরোপা এনে দেন তিনি। অন্যদিকে ব্রাজিল অধরা বিশ্বকাপের খোঁজে। গত দুই দশকে সোনার ট্রফি ছুঁতে পারেনি তারা। ২০০৭ সালে রিকার্ডো কাকার পর থেকে ব্রাজিলিয়ান ফুটবলাররা কখনও ব্যালন ডি'অর জেতেনি। তাই প্রেসিডেন্ট লুলার রাগ অযৌক্তিক নয়।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

শ্রীলঙ্কান লিগে নাম লেখালেন তামিম সহ বাংলাদেশ এক ঝাঁক তারকা ক্রিকেটার

শ্রীলঙ্কান লিগে নাম লেখালেন তামিম সহ বাংলাদেশ এক ঝাঁক তারকা ক্রিকেটার

বর্তমানে সারা বিশ্বের ক্রিকেট খেলা দেশগুলো প্রিমিয়ার লিগের দিকে ছুটছে। শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) এর ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে