| ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

মেসির হাতে অষ্টম ব্যালন ডি’অর, নিয়ে নতুন মন্তব্য এমবাপ্পের

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ৩১ ১৩:৫৫:০৯
মেসির হাতে অষ্টম ব্যালন ডি’অর, নিয়ে নতুন মন্তব্য এমবাপ্পের

রেকর্ড অষ্টমবারের মতো ব্যালন ডি’অর জিতেছেন লিওনেল মেসি। ফুটবলের সর্বোচ্চ ব্যক্তিগত পুরস্কার জেতার দৌড়ে রয়েছেন ম্যানচেস্টার সিটির নরওয়েজিয়ান তারকা আরলিং হ্যাল্যান্ড এবং পিএসজির ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। যে কীর্তি মেসি আগে থেকেই ছিলেন অনন্য, এবার তা বাড়িয়ে দিলেন আরও একধাপ!

প্যারিসে আরেকটি রাতে, মেসিও আর্জেন্টাইন সুপারস্টার এবং পিএসজির সাবেক সতীর্থ কিলিয়ান এমবাপ্পেকে অভিনন্দন বার্তা পাঠান। তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে অষ্টম ব্যালন ডি'অর ধারণ করা মেসির একটি ছবি শেয়ার করে এমবাপ্পে লিখেছেন, "অভিনন্দন লিও (মেসি) পুরস্কারের জন্য।" আপনি এর যোগ্য.'

দু'জনই মূলত যুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন, মেসি শেষ পর্যন্ত হ্যাল্যান্ডের চেয়ে ব্যালন ডি'অর জিতেছিলেন। আর্জেন্টিনার হয়ে আরও একবার বিশ্বকাপের পুরস্কার জিতলেন এই ফুটবল সুপারস্টার। অন্যদিকে, ব্যক্তিগত পর্যায়ে দুর্দান্ত মৌসুম কাটলেও, ব্যালন ডি’অর জেতার দৌড়ে তুলনামূলকভাবে পিছিয়ে ছিলেন এমবাপ্পে। কয়েক মাস আগে ফরাসি ফরোয়ার্ড আশা প্রকাশ করলেও পরবর্তী ব্যালন ডি’অরের যোগ্য প্রতিযোগী তিনি।

রেকর্ড গড়ার রাতে দুই নিকটতম প্রতিদ্বন্দ্বী হাল্যান্ড ও এমবাপ্পেকেও স্মরণ করেন মেসি। এক বার্তায় বলেছেন, একদিন তারা (হাল্যান্ড, এমবাপ্পে) ব্যালন ডি’অর জিতবে। তিনি হাল্যান্ড সম্পর্কে আরও বলেন, 'আর্লিং (হাল্যান্ড) এটার যোগ্য। প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগ সবই জিতেছেন তিনি। সর্বত্রই টপ স্কোরার ছিল। এই পুরস্কারটিও তার। আমি নিশ্চিত আগামী মৌসুমে সে এটা জিতবে।'

গত মৌসুমে দীর্ঘ তিন বছরের বিরতির পর আর্জেন্টিনাকে ফিফা বিশ্বকাপের শিরোপা এনে দেন মেসি। এই আর্জেন্টাইন ফরোয়ার্ড একটি বর্ণাঢ্য ক্যারিয়ারে একমাত্র দাগের পথে সাতটি গোল করে বেশ কয়েকটি ব্যক্তিগত রেকর্ড গড়েছেন। শুধু তাই নয়, টুর্নামেন্ট শেষে ফুটবল ইতিহাসে একমাত্র খেলোয়াড় হিসেবে দ্বিতীয়বারের মতো গোল্ডেন বল জিতেছেন মেসি।

ফ্রান্স ফুটবল ম্যাগাজিন এর আগে ঘোষণা করেছিল যে এই বছরের বিজয়ী নির্ধারণের জন্য নয়। তার পর ব্যালন ডি অল হয়ে যাক এক ঘোড়ার দৌড় ! মাঝে মাঝে হল্যান্ডের ট্রেবল জয় কিছুটা চ্যালেঞ্জের ছিল, কিন্তু শেষ পর্যন্ত বিশ্বকাপই পার্থক্য তৈরি করেছিল।

ব্যালন ডি'অরের জন্য বিবেচিত সময়কাল ১ আগস্ট, ২০২২ থেকে ৩১ জুলাই, ২০২৩ পর্যন্ত। আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতার পাশাপাশি, মেসি পিএসজি এর হয়ে ফ্রেঞ্চ লিগও জিতেছেন। এমনকি নতুন ক্লাব ইন্টার মিয়ামির হয়েও শুরুটা ভালো।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

শ্রীলঙ্কান লিগে নাম লেখালেন তামিম সহ বাংলাদেশ এক ঝাঁক তারকা ক্রিকেটার

শ্রীলঙ্কান লিগে নাম লেখালেন তামিম সহ বাংলাদেশ এক ঝাঁক তারকা ক্রিকেটার

বর্তমানে সারা বিশ্বের ক্রিকেট খেলা দেশগুলো প্রিমিয়ার লিগের দিকে ছুটছে। শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) এর ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে