| ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ব্যালন ডি’অর এর জন্য নতুন লুকে মেসি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ৩০ ১৭:৫৬:৪৮
ব্যালন ডি’অর এর জন্য নতুন লুকে মেসি

ব্যালন ডি'অর ফুটবল বিশ্বে ব্যক্তিগত কৃতিত্বের জন্য সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার হিসেবে বিবেচিত হয়। এবারের ব্যালন ডি’অর বিজয়ীদের ঘোষণা করা হবে আজ (সোমবার) বাংলাদেশ সময় দুপুর ২টায় প্যারিসের থিয়েটার ডু চ্যাটেলেটে। এবারের ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায় সবচেয়ে বড় নাম লিওনেল মেসি।

আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি এবারের ব্যালন ডি’অর জিতবেন বলে দাবি করছে বেশ কয়েকটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম। কাতারে বিশ্বকাপ জয়ের পর মনে হচ্ছে তিনি তার অষ্টম ব্যালন ডি’অর জিতবেন, একটি রেকর্ড। এমনকি অনেকে দাবি করেছেন যে মেসি গত মাসে ব্যালন ট্রফি নিয়ে অফিসিয়াল ফটোশুট সম্পন্ন করেছেন।

ব্যালন ডি’অর আসরে নতুন লুকে দেখা যাবে মেসিকে। ক্রীড়াবিদ এবং সেলিব্রিটি হেয়ারস্টাইলিস্ট লুইস আন্দ্রেস রিভেরা মেসির নতুন চেহারার একটি ছবি শেয়ার করেছেন, লিখেছেন: "আগামীকালের জন্য প্রস্তুত (আজ)। বিশেষ দিন যখন, ঈশ্বরের নামে, তিনি তার অষ্টম ব্যালন ডি'অর জিতবেন। লিওকে ধন্যবাদ ( মেসি) সবসময় আমাকে বিশ্বাস করার জন্য। সবাই এটা দেখবে।'

প্রথাগত নিয়ম ভঙ্গ করে ব্যালন ডি'অর দেওয়া হবে মৌসুমী পারফরম্যান্সের ভিত্তিতে। ব্যালনের প্রায় ৭ -দশকের ইতিহাসে ঋতুগুলিকে দ্বিতীয়বার বিবেচনা করা হয়েছে। এর আগে, বার্ষিক পারফরম্যান্সের ভিত্তিতে ব্যালন ডি'অর দেওয়া হত।

এই বছরের ব্যালন ডি'অরের জন্য, ১ আগস্ট ২০২২ থেকে ৩১ জুলাই ২০২৩ সময়কাল বিবেচনা করা হয়েছিল৷ আর্জেন্টিনার সাথে বিশ্বকাপ জেতার পাশাপাশি, মেসি PSG-এর সাথে ফরাসি চ্যাম্পিয়নশিপও জিতেছিলেন৷ নতুন ক্লাব ইন্টার মিয়ামির শুরুটাও ভালো। সবকিছু ঠিক থাকলে লিওনেল মেসি প্রথমবারের মতো মেজর লিগ সকার থেকে ব্যালন ডি'অর পাবেন।

ব্যালন ডি’অরের জন্য মেসির সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী অবশ্য ম্যানচেস্টার সিটির আরলিং হল্যান্ড। গত মৌসুমে তিনি ট্রেবল জিতেছিলেন। তিনি পুরো মৌসুমে ৫২ গোল করেছেন। তিনি উয়েফা বর্ষসেরা ফুটবলারের খেতাবও জিতেছেন। তাই হল্যান্ডকে খুব একটা পিছিয়ে রাখা হয়নি।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

শ্রীলঙ্কান লিগে নাম লেখালেন তামিম সহ বাংলাদেশ এক ঝাঁক তারকা ক্রিকেটার

শ্রীলঙ্কান লিগে নাম লেখালেন তামিম সহ বাংলাদেশ এক ঝাঁক তারকা ক্রিকেটার

বর্তমানে সারা বিশ্বের ক্রিকেট খেলা দেশগুলো প্রিমিয়ার লিগের দিকে ছুটছে। শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) এর ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে