| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সবার স্বপ্ন ফাইনাল, সাকিবরে স্বপ্ন শেষ চার তাও আবার ঝুলে আছে অন্যদের উপর

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ২৬ ১৫:১২:১২
সবার স্বপ্ন ফাইনাল, সাকিবরে স্বপ্ন শেষ চার তাও আবার ঝুলে আছে অন্যদের উপর

বিশ্বকাপ খেলতে দেশ ছাড়ার আগে বাংলাদেশের অধিনায়ক ও কোচের মুখে ছিল অনেক আশ্বাসের কথা। অন্তত সেমিফাইনাল পর্যন্ত খেলার ব্যাপারে আশাবাদী দলটি। ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালের পর থেকে, আইসিসি ইভেন্টে শেষ চার সাকিবের লক্ষ্য।

তবে বিশ্বকাপের তৃতীয় সপ্তাহে বাংলাদেশের অবস্থা খুব একটা ভালো নয়। এই মুহূর্তে বাংলাদেশ টেবিলের নবম স্থানে রয়েছে। পাঁচ ম্যাচের পর মাত্র একটি ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। দলটি হেরে যাওয়া চারটি ম্যাচের কোনোটিতেই প্রতিদ্বন্দ্বিতা করতে পারেনি। ফলে রান রেটে অনেক পিছিয়ে আছেন সাকিব আল হাসান।

এমতাবস্থায় বাংলাদেশের সেমিফাইনালের স্বপ্ন বেঁচে আছে অনেক কিন্তুর ওপর। যদিও সেই সমীকরণগুলো এখন মিটমাট করা কঠিন। তবে আপাতদৃষ্টিতে শুক্র ও শনিবার এই দুই দিনের ফলাফলের দিকেই তাকিয়ে থাকতে হবে বাংলাদেশকে। বিশ্বকাপের সেমিফাইনালের স্বপ্ন কতদিন টিকিয়ে রাখতে পারবে বাংলাদেশ, তা এই দুই দিনের তিন ম্যাচেই বোঝা যাবে।

আগামীকাল শুক্রবার দিনের একমাত্র ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে পাকিস্তান। ফেভারিট হিসেবে ভারতে প্রবেশ করা পাকিস্তানের জন্য এই ম্যাচে জয়টা খুবই দরকার। প্রায় তাদের বাড়িতে ফিরা নিশ্চিত হবে যদি ম্যাচ হারে . আবার বাংলাদেশি ভক্তদের কাছে এই ম্যাচে হারতে হবে পাকিস্তানকে। পয়েন্ট টেবিলের চতুর্থ স্থান দখল করতে পাকিস্তানের বিপক্ষে কঠিন লড়াই করতে হবে টাইগারদের। বাবর আজমরা জিতলে বাংলাদেশের জন্য কঠিন হয়ে যাবে।

শনিবার দুটি ম্যাচ রয়েছে। যেদিন বাংলাদেশ নিজেই খেলতে আসবে। কলকাতার বিখ্যাত ইডেন গার্ডেনে অনুষ্ঠিত হবে ম্যাচটি। বিশ্বকাপের সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে হলে নেদারল্যান্ডসের বিপক্ষে সেই ম্যাচে জিততেই হবে বাংলাদেশকে। অন্য যেকোনো ফলাফল টাইগার শিবিরে বিপদ ডেকে আনবে।

শনিবারের অন্য ম্যাচে, ২০১৫ বিশ্বকাপের দুই ফাইনালিস্ট অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড মাঠে নামবে। ম্যাচে বাংলাদেশের প্রার্থনায় থাকবে নিউজিল্যান্ড। ৬ পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়া এখন বাংলাদেশের থেকে নিরাপদ দূরত্বে। কিন্তু অজিরা যদি পয়েন্ট স্কোর করতে থাকে এবং বাংলাদেশ যদি সব ম্যাচে জয় পায় তাহলে সেটা ইতিবাচক হতে পারে। তাই স্বাভাবিকভাবেই কিউইদের কাছে জয়ের প্রত্যাশা করবে টাইগাররা।

পাকিস্তান ও অস্ট্রেলিয়া তাদের নিজ নিজ ম্যাচে জিতলে বাংলাদেশের সেমি স্বপ্ন বড় ধাক্কা খাবে। আর সেদিন বাংলাদেশ হেরে গেলে সেমিফাইনালের স্বপ্ন শুধু কাগজেই থাকবে। বাংলাদেশের ভাগ্য আপাতত ঝুলছে শুক্র ও শনিবারের তিন ম্যাচে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্যাটিং অর্ডার পরিবর্তন নিয়ে দুই মেরুতে পাপন-হাথুরু, বিশ্বকাপের আগে নতুন দ্বন্দ শুরু

ব্যাটিং অর্ডার পরিবর্তন নিয়ে দুই মেরুতে পাপন-হাথুরু, বিশ্বকাপের আগে নতুন দ্বন্দ শুরু

হ্যাঁ, টি-টোয়েন্টিতে বাংলাদেশের ব্যাটিং অর্ডার বদলে যাবে। ক্রিকেটে এটা সাধারণ ব্যাপার। বাংলাদেশ জাতীয় দলের প্রধান ...

মুস্তাফিজের পরিবর্তে খেলা বোলার আজ যত রান দিল

মুস্তাফিজের পরিবর্তে খেলা বোলার আজ যত রান দিল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে