| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মাহমুদুল্লাহকে অপচয় করছে বিতর্কীত বিসিবি, পাকিস্তানি গণমাধ্যমে সমালোচনা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ২৫ ১১:২৪:১৬
মাহমুদুল্লাহকে অপচয় করছে বিতর্কীত বিসিবি, পাকিস্তানি গণমাধ্যমে সমালোচনা

মাহমুদউল্লাহর বিশ্বকাপ দলে না থাকা নিয়ে কত নাটক হলো! বিশ্বকাপের দল ঘোষণার মুহূর্ত পর্যন্ত অনিশ্চয়তা তাকে ঘিরে রেখেছে। কিন্তু সেই মাহমুদউল্লাহই এই বিশ্বকাপে বাংলাদেশের সেরা ব্যাটসম্যান। এখন পর্যন্ত তিনি তিন ইনিংসে ৪১*, ৪৬, ১১১ রান করেছেন। কিন্তু প্রশ্ন হলো, কোন পজিশনে ব্যাট করছেন মাহমুদউল্লাহ?

এখন পর্যন্ত ৩টি ইনিংস খেলা এই অভিজ্ঞ ক্রিকেটার বিশ্বকাপে ছয়, সাত ও আট নম্বরে ব্যাট করছেন। তিনি প্রথম ম্যাচে আটটি, পরের ম্যাচে সাতটি এবং গতকাল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১১১ রানের ইনিংস খেলেন।

পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হক মনে করেন, ছয়, সাত ও আট পজিশনে ব্যাট করায় মাহমুদউল্লাহর পূর্ণ সক্ষমতা কাজে লাগাতে পারছে না বাংলাদেশ দল।

মাহমুদউল্লাহর রয়েছে চারটি ওয়ানডে সেঞ্চুরি, সবগুলোই আইসিসি টুর্নামেন্টে। ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফিতে একটি। গতকালের সেঞ্চুরিসহ বাকি তিন বিশ্বকাপে। ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে টানা দুই ম্যাচে সেঞ্চুরি করেছিলেন মাহমুদউল্লাহ।

বিশ্বকাপে মাহমুদউল্লাহর দুর্দান্ত ফর্মের কথা স্মরণ করে মিসবাহ 'এ স্পোর্টস'-এর প্যাভিলিয়ন ইভেন্টে বলেছিলেন, "দারুণ খেলেছে। ২০১৫ বিশ্বকাপেও মাহমুদউল্লাহ দুটি সেঞ্চুরি করেছিলেন। ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি পেয়েছিলেন। আজকে মাহমুদউল্লাহকে পেসের বিপক্ষে বেশ সুরক্ষিত দেখাচ্ছিল। (গতকাল) বিশ্বকাপে এটি তার তৃতীয় সেঞ্চুরি। ভালো প্রতিপক্ষের বিপক্ষে সব করেছেন।আমি আগেই বলেছি বাংলাদেশ মাহমুদউল্লাহকে নষ্ট করছে।

বিশ্বকাপে মাহমুদউল্লাহকে ফিনিশার হিসেবে ব্যবহার করতে চায় টিম ম্যানেজমেন্ট। কিন্তু টপ অর্ডার ও মিডল অর্ডারের পতনের কারণে সেটা সম্ভব হচ্ছে না। উল্টো মাহমুদউল্লাহকে খেলতে হবে সম্মানজনক স্কোর তুলতে।

মিসবাহ বলেছেন, চমৎকার ফর্মের কারণে মাহমুদউল্লাহকে ব্যাটিং অর্ডারে উন্নীত করা উচিত, "সে সাত নম্বরে নামার আগেই ম্যাচ প্রায় শেষ হয়ে গেছে।" এমন দুর্দান্ত ফর্মে আমি মনে করি তাকে আরও বেশি ব্যবহার করা উচিত। বুঝলেন আপনি তাকে ফিনিশারের ভূমিকা দিয়েছেন। কিন্তু দলের প্রয়োজনে তা পরিবর্তন করবেন না কেন? সে আজ যেভাবে শট খেলছে, পিকআপ শট, অতিরিক্ত কভারে ছক্কা, মাহমুদউল্লাহ একজন সম্পূর্ণ ব্যাটসম্যান, এবং একজন অভিজ্ঞও।

পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরামও এ প্রসঙ্গে ইঙ্গিত দিয়েছেন, 'এমন একজন ফিনিশারের সাথে কী হয়, যখন আপনার ৪০ রানে ৪ উইকেট নেই? তাহলে ফিনিশার কিছুই করতে পারবে না।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্যাটিং অর্ডার পরিবর্তন নিয়ে দুই মেরুতে পাপন-হাথুরু, বিশ্বকাপের আগে নতুন দ্বন্দ শুরু

ব্যাটিং অর্ডার পরিবর্তন নিয়ে দুই মেরুতে পাপন-হাথুরু, বিশ্বকাপের আগে নতুন দ্বন্দ শুরু

হ্যাঁ, টি-টোয়েন্টিতে বাংলাদেশের ব্যাটিং অর্ডার বদলে যাবে। ক্রিকেটে এটা সাধারণ ব্যাপার। বাংলাদেশ জাতীয় দলের প্রধান ...

মুস্তাফিজের পরিবর্তে খেলা বোলার আজ যত রান দিল

মুস্তাফিজের পরিবর্তে খেলা বোলার আজ যত রান দিল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে