| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

আফগানিস্তানের পতাকা হাতে কে এই ‘মিস্ট্রি গার্ল’

বিনোদন ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ২২ ১৫:৪৫:৩৬
আফগানিস্তানের পতাকা হাতে কে এই ‘মিস্ট্রি গার্ল’

ওডিআই বিশ্বকাপের ত্রয়োদশ আসর বসছে ভারতে। এখন পর্যন্ত খেলা ৪৮ টি ম্যাচের মধ্যে ২০ টি ম্যাচে দুটি ঘটনা ঘটেছে। একটি হলো আফগানিস্তানের বিপক্ষে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের পরাজয়। আরেকটি ছিল নেদারল্যান্ডসের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার পরাজয়, যারা দারুণ সময় পার করছিল।

আফগানিস্তানের ঐতিহাসিক জয়ের সময় মাঠে রশিদ-নবিকে সমর্থন করেছিলেন এক ভক্ত। শুধু এই জয়ই নয়, আফগানিস্তানের পরাজয়ও মাঠে বসে তাদের সমর্থন করেন এই সুন্দরী। প্রতিটি ম্যাচেই তার উপস্থিতি তুমুল আলোচনার জন্ম দেয়। তাই তাকে ‘মিস্ট্রি গার্ল’ নাম দেওয়া হয়েছে।

এই ক্রিকেটপ্রেমী নারীর কথা শুধু বিশ্বকাপেই হয় না। এর আগে, তিনি তার দেশ আফগানিস্তানকে সমর্থন করার জন্য এশিয়ান কাপের প্রতিটি ম্যাচে স্ট্যান্ডে উপস্থিত ছিলেন। গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলেছেন তিনি।

CricketModi এই মহিলা সোশ্যাল মিডিয়ায় গেমটি নিয়ে খুব সক্রিয়। তার নাম ওয়াজমা আইয়ুবী। সুযোগ পেলেই স্টেডিয়ামের স্ট্যান্ডে ঢুকে পড়েন। নিয়মিত ফুটবল বিশ্বকাপেও এমন আবেগপ্রবণ ভক্ত পাওয়া যায়।

ওয়াজমা আইয়ুবি, ২৮, একজন সমাজকর্মী। কাজের জন্য দুবাই থাকেন। তবে জন্মসূত্রে তিনি আফগান নাগরিক। দেশের বিভিন্ন বৈষম্যমূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে তিনি সোচ্চার হয়েছেন। বিশেষ করে তার দেশে মেয়েদের জন্য শিক্ষার সুযোগ দেওয়ার বিষয়ে ওয়াজমা খুবই সোচ্চার। আফগান নাগরিক হলেও বিভিন্ন সাক্ষাৎকারে তিনি ভারতকে তার দ্বিতীয় বাড়ি বলে উল্লেখ করেছেন। ফলস্বরূপ, আন্তর্জাতিক ম্যাচ ছাড়াও, তিনি কখনও কখনও আইপিএল চলাকালীন মাঠে উপস্থিত হতেন।

ওয়াজমা দুবাইতে একটি প্রসাধনী কোম্পানির মালিক। দুবাই গিয়েছিলাম কাজে। তবে কারো অধীনে সিদ্ধান্ত নেবেন না, স্বাধীনভাবে কাজ করুন। আর এই ভাবনা থেকেই তিনি নিজের কসমেটিকস কোম্পানি খোলার সিদ্ধান্ত নেন। একটি প্রসাধনী কোম্পানির মালিকানা ছাড়াও, ওয়াজমা দুবাইতে তার পড়াশোনাও চালিয়ে যাচ্ছেন।

২০২২ সালের এশিয়ান কাপ থেকে আলোচনায় রয়েছেন এই আফগান সুন্দরী। মাঠে গেলেই দেখা যাবে তার হাতে দেশের পতাকা। ২৮ বছর বয়সী ওয়াজমাও বিদেশ ভ্রমণ করতে পছন্দ করেন। একজন ক্রিকেট অনুরাগী এই মহিলার হিন্দি চলচ্চিত্রের জন্যও একটি নরম জায়গা রয়েছে। সুযোগ পেলে বিশ্বকাপের আগে শেষ হওয়া এশিয়া কাপে বলিউডে কাজ করার ইচ্ছা প্রকাশ করেন তিনি। শুধু তাই নয়, আইপিএলে ওয়াজমার ফেভারিটের তালিকায় রয়েছে কলকাতা নাইট রাইডার্স। রিংকু সিংয়ের খেলা দেখতে সুদূর কাবুল থেকে কলকাতায় ছুটে আসেন আফগান সুন্দরী।

প্রাক্তন ভারতীয় জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির একজন প্রাণঘাতী ভক্ত। এশিয়ান কাপ ফাইনালের আগে টুইট করেছেন তিনি। ডোভ কোহলির নাম সহ একটি শার্ট পরা বেশ কয়েকটি ছবি পোস্ট করেছেন। তিনি ক্যাপশনে লিখেছেন: "আমি যে শার্টটি দিয়ে আমার প্রিয় দলকে সমর্থন করি তা হল রাজা কোহলির পরা শার্ট।" তিনি তাতে স্বাক্ষর করেন। যখন "গট" আবার শার্টে স্বাক্ষর করবে, আমি এটি পরিবর্তন করব।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

জিম্বাবুয়ের বিপক্ষে চমক নিয়ে ২য় ম্যাচের জন্য শক্তিশালী দল ঘোষণা করলো হাথুরু, দেখে নিন ম্যাচ সময়

জিম্বাবুয়ের বিপক্ষে চমক নিয়ে ২য় ম্যাচের জন্য শক্তিশালী দল ঘোষণা করলো হাথুরু, দেখে নিন ম্যাচ সময়

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

বাংলাদেশ চেন্নাই কলকাতা হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজের সকল খেলা

বাংলাদেশ চেন্নাই কলকাতা হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজের সকল খেলা

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আজ (রোববার) মুখোমুখি বাংলাদেশ-জিম্বাবুয়ে। একইদিন আইপিএলে দুটি ম্যাচ রয়েছে। রাতে নিজেদের লিগে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে